২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

বাংলা ওয়েব প্ল্যাটফর্মে মহিলা-সত্যান্বেষীর আগমন, মূল চরিত্রে তুহিনা

Published by: Sandipta Bhanja |    Posted: September 18, 2020 6:16 pm|    Updated: September 18, 2020 7:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ব্যোমকেশ’, ‘ফেলুদা’, ‘কাকাবাবু’, ‘শবর’, ‘কিরীটী’- অনেক তো হল। গোয়েন্দাগিরির ময়দানে এখনও টলিউডে মেয়েদের সংখ‌্যা হাতে গোনা। ‘মিতিন মাসি’ বড়পর্দায় আছেন ঠিকই, তবুও দর্শক-পাঠক ভীষণ মিস করে ‘শুভ মহরৎ’-এর ‘রাঙা পিসিমা’কে। বাংলা সাহিত্য ও সিরিয়ালে মহিলা রহস‌্যসন্ধানী থাকলেও সিনেমায় মহিলা সত‌্যান্বেষী সংখ‌্যায় কম পেয়েছি আমরা। আর বাংলা ওয়েবের জগতে? না, বিরাট উল্লেখযোগ‌্য কেউ নেই এখনও পর্যন্ত। নেটফ্লিক্স-আমাজনের দৌলতে আমরা অহরহ ইংরেজি বা অন‌্য বিদেশি ভাষার ক্রাইম-থ্রিলার বা রহস‌্য সমাধানের সিরিজ দেখছি, যেখানে মেয়েরাই তদন্তে ‘লিড’ করছে। কিন্তু বাংলায় কোথায়? সবকিছু ঠিকঠাক চললে এবারে ঠিক সেটাই ঘটতে চলেছে। বাংলায় ওয়েবে আত্মপ্রকাশ করতে চলেছে হইচই-এর প্রথম মহিলা ডিটেকটিভ ফ্র্যাঞ্চাইজি- ‘দময়ন্তী’! ‘দময়ন্তী’র ভূমিকায় অভিনেত্রী তুহিনা দাসকে (Tuhina Das)। তিনি এই ওয়েব সিরিজের ‘নায়ক’ বলা চলে। শুক্রবার প্রকাশ্যে এল পোস্টার।

[আরও পড়়ুন: সন্তানের জন্য এক মধ্যবিত্ত বাবার লড়াই, ‘সিরিয়াস মেন’ ছবির ট্রেলারে অনবদ্য নওয়াজউদ্দিন]

শোনা যাচ্ছে, সিরিজটির সৃজনের দায়িত্বে অরিত্র সেন ও রোহন ঘোষ। একটি বাংলা বই থেকে অনুপ্রাণিত এই ‘দময়ন্তী’র কাহিনি। কেমন সেই দময়ন্তী? সম্ভবত, ইতিহাসের অধ‌্যাপক তিনি। কম্পিউটার হ‌্যাকিংয়ে তীব্র মস্তিষ্ক তাঁর। তিনি বিবাহিত। ঘরকন্নার কাজে তিনি ঠিক যতটা পারদর্শী, ততটাই তাঁর সমান প‌্যাশন মনস্তাত্ত্বিক জটিল কেসের সমাধানে। পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যেতে পারে ইন্দ্রাশিস রায়কে।

damayanti

তুহিনা এর আগে অপর্ণা সেন-এর ‘ঘরে বাইরে আজ’-এ তাঁর অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। তবে ওয়েব সিরিজের মলাটচরিত্রে তিনি প্রথমবার। ফলে অনেকখানি দায়িত্ব তাঁর এই ডিটেকটিভ ফ্র্যাঞ্চাইজিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে। এবার হইচই-এর সিজন ফোর, অনেক ইন্টারেস্টিং প্রোজেক্ট তাদের ঝুলিতে। ‘দময়ন্তী’ সেই চমকপ্রদ প্রোজেক্টগুলোর মধ্যেই অন‌্যতম।

[আরও পড়়ুন: ‘কলকাতার বদনাম চাই না’, ট্যাক্সি চালকের হাতে হেনস্তা মামলায় আদালতে সোচ্চার মিমি চক্রবর্তী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement