২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ১৯ অক্টোবর ২০২০ 

Advertisement

সন্তানের জন্য এক মধ্যবিত্ত বাবার লড়াই, ‘সিরিয়াস মেন’ ছবির ট্রেলারে অনবদ্য নওয়াজউদ্দিন

Published by: Sandipta Bhanja |    Posted: September 18, 2020 5:11 pm|    Updated: September 18, 2020 5:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যেক মা-বাবাই চান তাঁর সন্তানকে দেখে চারপাশে সবাই ঈর্ষা অনুভব করুক। ভাবেন, আমার সন্তানকে কেউ যদি ভবিষ্যতের আইনস্টাইন কিংবা এপিজে আবদুল কালাম আখ্যা দেন, তাহলে মা-বাবা হিসেবে শুনতে মন্দ লাগে না! বরং গর্বে বুক ফুলে যায়। মধ্যবিত্ত বাবাদের সবসময়েই সাধ থাকে, যে নিজের জীবন যা উপভোগ করার সামর্থ্য হয়নি, তার সেই ইচ্ছেপূরণ করুক সন্তান। অতঃপর জন্মের আগে থেকেই ইদুর দৌঁড়ের স্বপ্ন দেখা শুরু করেন তাঁরা। কারণ, এই প্রতিযোগিতার দৌঁড়ে টিকে থাকা চারটিখানি কথা নয়! সেরকমই এক বাবা আর তার সন্তানের গল্প নিয়ে নেটফ্লিক্সে আসছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি ( Nawazuddin Siddiqui)। ছবির নাম ‘সিরিয়াস মেন’ (Serious Men)।

দিন দুয়েক আগেই মুক্তি পেয়েছিল ছবির টিজার। আজ প্রকাশ্যে এল সেই দুর্ধর্ষ ট্রেলার। অতঃপর ‘রাত আকেলি’র পর যে ফের একবার নেটফ্লিক্সের পর্দায় দর্শকদের জন্য নতুন চমক নিয়ে হাজির হচ্ছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি, তা বলাই যায়। জীবনের সঙ্গে যুঝে চলা একজন ছাপোষা সাধারণ মানুষের কাহিনি দেখানো হয়েছে ছবিতে। যিনি কিনা ছেলেকে ভবিষ্যতে তুখড় বিজ্ঞানী হিসেবে গড়ে তুলতে নিজের প্রাণ অবধি বাজি রাখতে রাজি! গোটা দুনিয়ার কাছে নিজের সন্তানের পরিচয় গড়ে তুলতে মরিয়া। সেরকমই এক বাবার চরিত্রে দেখা যাবে নওয়াজকে। যাঁর চরিত্রের নাম আয়ান মানি। নিজের পরিবারের পরিস্থিতি উন্নত করতে নিজের ছেলে আদিকে কাজে লাগান এই আয়ান মানি।

[আরও পড়ুন: ‘তুই একাই মণিকর্ণিকা, দেশ বাঁচাতে চাইলে চিনকে আক্রমণ কর যা’, কঙ্গনাকে বিদ্রূপ অনুরাগের]

কিন্তু নাম কামানো সে অর্থে কঠিন না হলেও জনপ্রিয় হয়ে টিকা থাকা কি অতই সহজ? সেখানেই নওয়াজ ওরফে আয়ানের পরিবার বিপাকে পড়ে। বসতি থেকে উঠে আসা এক বাবা কি তাঁর সন্তানের জন্য লড়তে কিংবা গোটা দুনিয়ার কাছে সেই খুদের পরিচিতি গড়ে তুলতে পারবে? ‘সিরিয়াস মেন’ ঠিক এরকমই এক গল্প বলে। আগামী ২ অক্টোবর নেটফ্লিক্সে প্রিমিয়ার হবে ছবির। 

ছবির প্রযোজক বম্বে ফেবলস ও সিনে রাস। এই ছবিতে নওয়াজউদ্দিনের সঙ্গে দেখা যাবে অক্ষত দাস, ইন্দিরা তিওয়ারি, শ্বেতা বসু প্রসাদকে। প্রসঙ্গত, নওয়াজউদ্দিন সিদ্দিকি কিছুদিন আগেই ‘সিরিয়াস মেন’ নিয়ে পোস্ট করে জানিয়েছিলেন যে, সুধীর মিশ্রর সঙ্গে কাজ করা তাঁর কাছে স্বপ্নের মতো। প্রায় ২০ বছর অপেক্ষা করতে হয়েছে তাঁকে সুধীর মিশ্রর ছবিতে কাজ করার যোগ্যতা অর্জনের জন্য। এবার অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটল।

দেখুন ট্রেলার-

[আরও পড়ুন: কলকাতার বদনাম চাই না’, ট্যাক্সি চালকের হাতে হেনস্তা মামলায় আদালতে সোচ্চার মিমি চক্রবর্তী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement