২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

অনুমতি না নিয়ে ‘পাতাল লোক’-এ ছবি ব্যবহার, অনুষ্কার বিরুদ্ধে অভিযোগ দায়ের বিজেপি বিধায়কের

Published by: Bishakha Pal |    Posted: May 25, 2020 5:23 pm|    Updated: May 25, 2020 5:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির পর থেকে ক্রমাগত দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়োচ্ছে ‘পাতাল লোক’। কিন্তু স্বস্তি নেই প্রযোজক অনুষ্কা শর্মার। কিছুদিন আগে অশ্লীলতার দায়ে ওয়েব সিরিজের বিরুদ্ধে জমা পড়েছিল পিটিশন। এবার এফআইআর দায়ের হল খোদ অনুষ্কার বিরুদ্ধেই। অভিযোগ দায়ের করেছেন বিজেপি বিধায়ক নন্দকিশোর গুরজার। তাঁর অভিযোগ, অনুমতি না নিয়ে তাঁর ছবি ‘পাতাল লোক’-এর একটি দৃশ্যে ব্যবহার করেছেন অনুষ্কা।

ওয়েব সিরিজের একটি দৃশ্যে দেখানো হয়েছে, একটি জাতীয় সড়কের উদ্বোধন করছে বালকৃষ্ণ বাজপেয়ী নামে এক ব্যক্তি। সিরিজে তার চরিত্রটি নেগেটিভ। এই চরিত্রের সঙ্গেই নন্দকিশোর গুরজারের ছবি ব্যবহার করা হয়েছে। আসল ছবিতে কোনও এক অনুষ্ঠানে যোগী আদিত্যনাথের সঙ্গে গুরজারকে দেখা গিয়েছিল। অনুষ্কার বিরুদ্ধে ন্যাশনাল সিকিউরিটি অ্যাক্টে অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগপত্রে গুরজার বলেছেন, ‘পাতাল লোক’ সনাতন ধর্মকে ও একাধিক হিন্দু সংগঠনকে নেতিবাচকভাবে দেখিয়েছে। যেটি সম্পূর্ণরূপে দেশবিরোধী। এছাড়া ওয়েব সিরিজটিতে তাঁকে ডাকাত এবং নিন্দা করে, এমন লোক হিসেবে দেখানো হয়েছে।

[ আরও পড়ুন: বাংলা ওয়েব সিরিজে ডেবিউ অভিষেকের, পাওলির ‘কালী’তে দেখা যাবে অভিনেতাকে ]

নন্দকিশোর গুরজারের মতে ‘পাতাল লোক’ পাঞ্জাবের জাট, ব্রাহ্মণ ও ত্যাগিদের মধ্যে বৈষম্য তৈরি করার চেষ্টা করেছে। এমনকী এখানে এমন কিছু অশালীন শব্দ ব্যবহার করা হয়েছে বলে তিনি অভিযোগ তুলেছেন যা মানুষের মধ্যে উত্তেজনা সৃষ্টি করবে। তিনি বলেন, সিরিজটি ভারতীয় জনতা পার্টির ভাবমূর্তিটিকে কলুষিত করার চেষ্টা করেছে। পাকিস্তানের সন্ত্রাস মুক্ত হিসেবে দেখিয়েছে ‘পাতাল লোক’। ফলে বিশ্বের চোখে ভারতকে অপমান করার চেষ্টা হয়েছে। তাঁর মতে, অ্যামাজন প্রাইমের উচিত এই ভিডিও সিরিজটিকে নিষিদ্ধ করা।

[ আরও পড়ুন: মাস্ক না পরার ‘শাস্তি’! স্বাস্থ্যবিধি অমান্য করে কমেডিয়ান বীর দাসের মুখের সামনে কেশে দিলেন প্রৌঢ় ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement