২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুমের মধ্যে হাঁটার অভ্যেস, এমন রোগের কথা প্রায়শই শোনা যায়। আমাদের আশেপাশে অনেকেই হয়তো অল্প-বিস্তর এই রোগের সঙ্গে পরিচিত। কিন্তু এরকম একটি রোগ নিয়ে সিনেমা? শুনে অবাক লাগলেও সত্যি। ঘুমের মধ্যে যাঁদের হাঁটার অভ্যেস রয়েছে, তাঁদের নিয়ে সিনেমা তৈরি করতে চলেছেন অভিনেত্রী রাধিকা আপ্টে।

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে রাধিকা আপ্টের নাম নিঃসন্দেহে উল্লেখযোগ্য। বরাবরই সাহসী তিনি। ভিন্ন ধরনের চরিত্র নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন। ডি-গ্ল্যাম চরিত্র থেকে আদ্যোপান্ত গ্ল্যামারাস নায়িকা, সবেতেই সাবলীল রাধিকা। বলিউডি দর্শকদের তাঁর অভিনয়ে মুগ্ধ করে আন্তর্জাতিক ময়দানেও রীতিমতো চেনা মুখ হয়ে উঠছেন। মাতাচ্ছেন ওয়েব বিনোদুনিয়াও। তবে এবার অভিনেত্রী নয়, পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন রাধিকা আপ্টে। ছবির নাম ‘স্লিপওয়াকার্স’। তবে এখনই বড় পরিসরে কাজ করছেন না রাধিকা। ‘স্লিপওয়াকার্স’ একটি শর্ট ফিল্ম।

[আরও পড়ুন: অসহায় কুকুরছানাকে আশ্রয় দিয়ে প্রতিবেশীদের কটাক্ষের শিকার শ্রীলেখা]

উল্লেখ্য, এই প্রথম কোনও বলিউড অভিনেত্রী শর্ট ফিল্ম পরিচালনায় হাতেখড়ি দিতে চলেছেন। ৩০ মিনিটের এই ছবি দিয়েই প্রথম পরিচালকের আসনে বসতে চলেছেন রাধিকা আপ্টে। রাধিকা অভিনীত ‘প্যাডম্যান’ এবং ‘অন্ধাধুন’ ইতিমধ্যেই বাগিয়ে নিয়েছে জাতীয় পুরস্কার। এরপর ‘রাত আকেলি হ্যায়’ ছবিতে দেখা যাবে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। এই ছবির জন্য রাধিকা জুটি বেঁধেছেন নওয়াজ উদ্দিন সিদ্দিকর সঙ্গে। লখনউতে ইতোমধ্যেই শেষ হয়েছে ছবির প্রথম ভাগের শ্যুটিং।

অন্যদিকে, হলিউডেও ক্রমশ চেনা মুখ হয়ে উঠেছেন রাধিকা আপ্টে। ‘দ্য ওয়েডিং গেস্ট’-এর পর আরও একটি হলিউড ছবিতে অভিনয় করে ফেলেছেন রাধিকা। ছবির নাম ‘লিবার্টি: আ কল টু স্পাই’। জুলাই মাসেই যে  ‘লিবার্টি: আ কল টু স্পাই’-এর প্রিমিয়ার হয়ে গিয়েছে এডিনবরা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে। যে পরিচালনা করেছেন এমি পুরস্কারপ্রাপ্ত খ্যাতনামা পরিচালক লিডিয়া ডিন পিলচার। উল্লেখ্য, এই মার্ডার থ্রিলার ঘরানার ছবির দৌলতেই পশ্চিমী আঙিনায় নজর কেড়েছেন বলিউড অভিনেত্রী রাধিকা আপ্টে।

[আরও পড়ুন: বুলবুল মোকাবিলায় প্রস্তুত প্রশাসন, সতর্কবার্তা দিলেন সাংসদ দেব-মিমি ]

ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছিল ‘দ্য ওয়েডিং গেস্ট’-এ তাঁর সঙ্গে দেব প্যাটেলের বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যের মুহূর্ত। নিন্দুকেরা রাধিকাকে পশ্চিমী সংস্কৃতি দ্বারা প্রভাবিত বলে তকমা সেঁটে দিয়েছিলেন। তবে সেসব ঝেড়ে ফেলে অভিনেত্রী আপাতত বেজায় ব্যস্ত তাঁর পরবর্তী ছবি নিয়ে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং