BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মানব কম্পিউটার শকুন্তলা দেবীর বায়োপিকের জন্য চুল ছেঁটে ফেললেন বিদ্যা

Published by: Sandipta Bhanja |    Posted: September 16, 2019 3:27 pm|    Updated: September 16, 2019 3:27 pm

Bollywood actress Vidya Balan revealed Shakuntala Devi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ছোট করে কাটা চুল। পরনে লাল শাড়ি। কপালে টিপ। কানে ঝুমকো, হাতে চুরি, আদ্যোপান্ত সনাতনী রূপে বিদ্যা বালান। তা হঠাৎ ছোট করে চুল কাটলেন কেন? আসলে তাঁর পরবর্তী ছবি ‘শকুন্তলা দেবী হিউম্যান কম্পিউটার’-এ এমন লুকেই ধরা দেবেন বিদ্যা বালান। প্রকাশ্যে এল সেই ছবিরই ফার্স্টলুক।

[আরও পড়ুন: বিচারক রবিনা ও সঞ্চালক মনীশের মধ্যে ঝগড়া, বন্ধ ‘নাচ বলিয়ে ৯’-এর শুটিং!  ]

একই দিনে জোড়া চমক দিলেন অভিনেত্রী বিদ্যা বালান। অনেক দিন আগেই শোনা গিয়েছিল ‘মানব কম্পিউটার’ শকুন্তলা দেবীর জীবনকাহিনি অবলম্বনে ছবি তৈরি হতে চলেছে। যে ছবিতে শকুন্তলা দেবীর ভূমিকায় দেখা যাবে বিদ্যা বালানকে। এবার প্রকাশ্যে এল বিদ্যার শকুন্তলা দেবী রূপ। আর শুধু ফার্স্টলুকই নয়, তার সঙ্গে পাওয়া গেল ‘শকুন্তলা দেবী হিউম্যান কম্পিউটার’-এর টিজারও। বিদ্যা নিজে তাঁর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন টিজার এবং ফার্স্টলুক। ক্যাপশনও খাসা, “সবক্ষেত্রেই তিনি অসাধারণ ছিলেন। জানুন চাইল্ড প্রোডিজি এবং শকুন্তলা দেবীর গল্প।” 

শকুন্তলা দেবীর বায়োপিক পরিচালনা করছেন অনু মেনন। আগামী গ্রীষ্মে মুক্তি পাবে এই ছবি। কারণ, ঠিক ওই সময়েই স্কুলে গ্রীষ্মকালীন ছুটি চলে। ছাত্রছাত্রীরা অনায়াসেই দেখতে পারবে এই ছবি। ইয়াব্বড়-বড় ক্যালকুলেশন, পাতার পর পাতা খরচ হয় তাও হিসেব যেন মিলতেই চায় না। আর ক্যালকুলেটরটা হাতের সামনে না পেলে মাথা গুলিয়ে ব্রেন থেকে গ্রে ম্যাটার যেন বেরিয়ে আসার জোগাড় হয়, তাই তো! ক্যালকুলেটরের পর আবার হিসেবরক্ষক কম্পিউটার আসে। অত বড় বড় হিসেব কী করে কষতেন আর্যভট্ট ভগবানই জানেন! ধরুন, ক্যালকুলেটর হারিয়ে ফেলেছেন কিংবা নাগালে কম্পিউটারও নেই.. ঠিক এসময়ে নিমেষের মধ্যে কোনও মানুষই যদি আপনার হিসেব কষে বাতলে দিতে পারতেন? তাহলে কেমন হত? পারতেন বইকী!… আর সেই সুযোগটা আপনিও পেতে পারতেন। যদি ‘মানব ক্যালকুলেটর’ কিংবা ‘মানব কম্পিউটার’ শকুন্তলা দেবীর সঙ্গে আপনার দেখা হত! মুহূর্তমাত্র সময় না নিয়ে, মুখে-মুখেই হিসেব কষে তিনি বলে দিতেন বড়-বড় ক্যালকুলেশন। আর এরকম একটি মানুষের বায়োপিক নিয়ে যে সিনেপ্রেমীদের মধ্যে কৌতূহল থাকবেই, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: মোদিকে বিষধর সাপ উপহারের হুমকি, গ্রেপ্তার জনপ্রিয় পাক অভিনেত্রী ]

তা শুটিং কবে থেকে শুরু হচ্ছে? সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের টুইট বলছে, আজই অর্থাৎ ১৬ সেপ্টেম্বর লন্ডনে শুরু হচ্ছে ‘শকুন্তলা দেবী হিউম্যান কম্পিউটার’-এর শুটিং। শকুন্তলা দেবীর চরিত্র আত্মস্থ করতে মাস চারেক বেশ কসরত করতে হয়েছে বিদ্যাকে। পোক্ত হোমওয়ার্ক নিয়ে তবেই নাকি ফ্লোরে নেমেছেন, বলছে বিদ্যা ঘনিষ্ঠরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে