BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাদকের নামে বলিউডকে অপমান! কঙ্গনাকে ‘কোণঠাসা’ করে জয়ার পাশে তাপসী-সোনমরা

Published by: Sandipta Bhanja |    Posted: September 15, 2020 6:56 pm|    Updated: September 15, 2020 6:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “যে থালায় খান, সেই থালাতেই ফুটো করছেন!..”, মঙ্গলবার ভরা লোকসভা অধিবেশনে বিজেপি সাংসদ তথা ভোজপুরি অভিনেতা রবি কিষেণের বিরুদ্ধে এমন মন্তব্য করেই ফুঁসে উঠেছেন সমাজবাদী পার্টির নেত্রী জয়া বচ্চন (Jaya Bachchan)। যা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক এবং বিনোদন মহলে শুরু হয়েছে চাপানউতোর। সূত্রপাত, সংসদে দাঁড়িয়ে রবি কিষেণের বলিউডে মাদকচক্র অভিযোগ নিয়ে। ছেড়ে কথা বললেন না সপা নেত্রী জয়াও। আর তার রেশ ধরেই প্রবীণ অভিনেত্রীর সমর্থনে সুর চড়িয়েছেন বলিউডের একাংশ। কঙ্গনা (Kangana Ranaut) যদিও বিজেপি সাংসদ রবির সমর্থনে জয়া বচ্চনের বিরুদ্ধে তোপ দেগে অভিষেক ও শ্বেতা বচ্চনের প্রসঙ্গ টেনে এনেছেন! তবে তাতে কি? ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ যে এবিষয়ে কোণঠাসা ইন্ডাস্ট্রির কাছে, তা এবার বেশ স্পষ্ট বলে মনে করছেন ইন্ডাস্ট্রি ঘনিষ্ঠরা।

প্রসঙ্গত, বিগত কয়েক দিন ধরেই সুশান্ত মৃত্যুর সঙ্গে মাদকযোগ নিয়ে সরগরম নেটদুনিয়া। বিনোদন ইন্ডাস্ট্রির এই ইস্যুর আঁচ পড়েছে রাজনীতির ময়দানেও। মঙ্গলবার সংসদ অধিবেশনে এই প্রসঙ্গ উত্থাপন করে রবি কিষেণ বলেন, “বলিউড ইন্ডাস্ট্রিতে ভাল রকম মাদকের ব্যবহার হয়। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর প্রশংসা করে তিনি সরকারের কাছে মাদকচক্রে জড়িতদের খুঁজে বের করার অনুরোধও জানান।” রবির এই মন্তব্যের রেশ ধরেই তীব্র ক্ষোভপ্রকাশ করেন জয়া। বলেন, “শুধুমাত্র কয়েকজনের জন্য পুরো ইন্ডাস্ট্রিকে কালিমালিপ্ত করা হচ্ছে! রবির মন্তব্য শুনে আমি লজ্জিত বোধ করছি। যে থালাতে খান, সেখানেই ফুটো করছেন!..”

রবি কিষেণ এবং জয়া বচ্চনের তরজা নিয়ে যখন সরগরম রাজনৈতিক মহল, তখন অমিতাভ-ঘরণীর সমর্থনে সুর চড়ালেন পরিচালক অনুভব সিনহা (Anubhav Sinha), সোনম কাপুর (Sonam Kapoor), তাপসি পান্নু (Tapsee Pannu), রিচা চাড্ডা (Richa Chaddha)-সহ আরও অনেকে। সপা নেত্রী জয়াকে ধন্যবাদ জানিয়ে অনুভব সিনহা বলেন, “জয়াজির মেরুদণ্ডে জোর রয়েছে বলেই এর মোক্ষম জবাব দিতে পেরেছেন পার্লামেন্টে!” বলিউড পরিচালকের সুরে সুর মিলিয়েছেন তাপসী পান্নু, সোনম কাপুর ও রিচাও।

[আরও পড়ুন: দিল্লি হিংসায় ধৃত উমর খালিদের মুক্তির দাবিতে সুর চড়িয়ে নেটজনতার রোষে স্বরা ভাস্কর]

ওদিকে আবার সুদূর হিমাচল থেকেই টুইটবাণে কঙ্গনা রানাউত বিদ্ধ করেন জয়াকে। প্রশ্ন তোলেন, “আমার জায়গায় আপনার মেয়ে শ্বেতাকে যদি বলিউডে হেনস্তা হতে হত, মাদক নিতে বাধ্য করা হত, শারীরিক নির্যাতন করা হত, তাহলে কি আপনি একই ভাবে বলিউডকে সমর্থন করতেন? আপনার ছেলে অভিষেককে যদি দুর্ব্যবহার সহ্য করে গলায় ফাঁস দিতে হত, এই জায়গাটিকে ‘নর্দমা’ বলে মনে হত না আপনার?” তবে কঙ্গনা যতই জয়ার বিরোধিতা করুক, ইন্ডাস্ট্রির সিংহভাগ কিন্তু সপা নেত্রীর সমর্থনেই সুর চড়িয়েছে। এবিষয়ে কঙ্গনা যে রীতিমতো কোণঠাসা, তা বলাই যায়। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে গেরুয়া শিবিরের একাংশ হাতিয়ার করাতেই এদিন সংসদে ক্ষোভ উগরে দেন জয়া বচ্চন। 

[আরও পড়ুন: ছোট্ট যুবানের নামে ফেক অ্যাকাউন্ট! নজরে আসতেই সতর্ক করলেন বাবা রাজ চক্রবর্তী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement