Advertisement
Advertisement

Breaking News

Shravan Rathod

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত বিখ্যাত সংগীত পরিচালক শ্রবণ রাঠোর

ভেঙে গেল নয়ের দশকের জনপ্রিয় সুরেলা জুটি নদিম-শ্রবণ।

Bollywood composer Shravan Rathod of Nadeem-Shravan fame dies due to Corona Virus complications | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:April 23, 2021 12:05 am
  • Updated:April 23, 2021 12:35 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনা কাড়ল প্রাণ। এবার প্রয়াত বলিউডের বিখ্যাত নদিম-শ্রবণ (Nadeem-Shravan) জুটির শ্রবণ রাঠোর (Shravan Rathod)। করোনা (Corona Virus) আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন ধরে হাসপাতালে ভরতি ছিলেন নয়ের দশকের অন্যতম জনপ্রিয় সংগীত পরিচালক। বৃহস্পতিবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাতের দশকে ভোজপুরি সিনেমার মাধ্যমে সংগীত পরিচালক জুটি হিসেবে সফর শুরু করেছিলেন নদিম-শ্রবণ জুটি। কিন্তু বলিউডে তাঁদের পরিচিতি দেয় মিউজিক্যাল ব্লক বাস্টার ছবি ‘আশিকি’র (Aashiqui) মাধ্যমে। এই ছবির জন্যই প্রথম ফিল্মফেয়ার পুরস্কার পান নদিম শ্রবণ জুটি। তারপর একে একে ‘সাজন’, ‘ফুল অউর কাঁটে’, ‘দিওয়ানা’, ‘হাম হ্যায় রাহি প্যায়ার কে’, ‘রাজা’, ‘রাজা হিন্দুস্তানি’, ‘পরদেশ’, ‘ধড়কন’, ‘রাজ’-এর মতো সিনেমার নিজেদের সুরে শ্রোতাদের মুগ্ধ করেছেন।  সুপারহিট এই সুরেলা জুটি ছাড়া নয়ের দশকের সংগীতের কাহিনি অসম্পূর্ণ। 

Advertisement

[আরও পড়ুন: ‘কমিটমেন্ট’ রাখলেন ‘ভাইজান’ সলমন, প্রকাশ্যে ‘রাধে’র ট্রেলার]

বৃহ্সপতিবার  কোভিডের কারণে ভেঙে গেল বিখ্যাত এই জুটি। এক সংবাদমাধ্যমকে শ্রবণের মৃত্যুর খবর দেন তাঁর ছেলে।  তিনি জানান, কিছুদিন আগেই ৬৬ বছরের সংগীত পরিচালকের কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে মাহিমের এস এল রাহেজা হাসপাতালে (SL Raheja hospital) ভরতি করা হয় তাঁকে। ডায়াবেটিক ছিলেন শ্রবণ। সংক্রমণ তাঁর ফুসফুসে ছড়িয়ে পড়েছিল। মৃত্যুর কয়েকদিন আগে ভেন্টিলেশনে দেওয়া হয় সংগীত পরিচালককে। কিন্তু শেষ রক্ষা হয়নি।  বন্ধু তথা সহ-সংগীত পরিচালক শ্রবণের মৃত্যুতে ভেঙে পড়েছেন নদীম আখতার সইফি (Nadeem Akhtar Saifi)।  জানান, দীর্ঘদিনের সঙ্গী চলে যাওয়ায় তাঁর জীবনে গভীর শূন্যতার সৃষ্টি হল। শ্রবণ রাঠোরের এভাবে চলে যাওয়া মেনে নিতে পারছেন না আরমান মালিক (Armaan Malik)। তাঁর আত্মার শান্তি কামনা করেছেন তিনি।   শোক প্রকাশ করেছেন আরও অনেকে।

Advertisement

[আরও পড়ুন: ‘আরও অনেকদিন খেলতে হবে তো,’ ‘মদনদা’র আরোগ্য কামনায় পোস্ট শ্রীলেখার ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ