BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘I For India’ কনসার্ট থেকে উঠল ৫২ কোটি টাকা, অনুরাগীদের ধন্যবাদ জানালেন তারকারা

Published by: Bishakha Pal |    Posted: May 5, 2020 2:53 pm|    Updated: May 5, 2020 2:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা দেশ। চলছে লকডাউন। প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে বাড়িতে থাকার আরজি জানাচ্ছেন বিশেষজ্ঞরা। কিন্তু শুধু বাড়িতে থেকে তো আর করোনা যুদ্ধে জয়ী হওয়া যাবে না। তার জন্য দরকার প্রচুর অর্থ। তাই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অর্থ জোগাড় করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার কাছে তা পৌঁছে দিতে এগিয়ে আসে ফেসবুক। আয়োজিত হয় ভারচুয়াল কনসার্ট ‘I For India’। এই কনসার্ট থেকে এখনও পর্যন্ত আয় হয়েছে ৫২ কোটি টাকা। যার গোটাটাই খরচ হবে করোনা মোকাবিলায়।

ভারচুয়াল এই কনসার্টের ঘোষণা হয় গত সপ্তাহের মাঝামাঝি সময় নাগাদ। বলিউডের তাবড় সেলিব্রিটি থেকে খেলার জগতের ব্যক্তিরাও অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা জানান। রবিবার ঠিক সন্ধে সাড়ে ৭টায় শুরু হয় লাইভ কনসার্ট। যার পোশাকি নাম ‘I For India’। সাড়ে চার ঘণ্টা ধরে ভারচুয়াল দুনিয়ার বাসিন্দাদের মনোরঞ্জন করেন বলিদুনিয়ার তাবড় তাবড় তারকারা। দেশের এই দুর্দিনে সবাইকে হাতে হাত মিলিয়ে কাজ করার কথা বলেন সুপারস্টার শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার, অনুষ্কা শর্মা, ঐশ্বর্য রাই বচ্চন, মাধুরী দীক্ষিত, প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের মতো সেলেবরা। বলেন, এভাবে সবাই একসঙ্গে লড়াই করলে একদিন করোনা দেশ থেকে বিদায় নেবে। শাহরুখ তো নিজে গানও করেন কনসার্টে। সঙ্গে বাড়তি পাওনা ছিল আব্রামের নাচ। বাদশা বারবার গানের মধ্যেই বলেন, ‘সব ঠিক হয়ে যাবে’। শাহরুখের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

[ আরও পড়ুন: ছবি এঁকে করোনা যোদ্ধাদের কুর্নিশ আরাধ্যার, গর্বিত ঐশ্বর্য-অভিষেক ]

অর্জুন কাপুরের মতো অনেক ‘গিভ ইন্ডিয়া’য় অর্থদানের কথা বলেন। সমাজের অভুক্ত মানুষের পাশে দাঁড়ানোর কথা বলেন সেলেবরা। ঐশ্বর্য রাই চিকিৎসকের সঙ্গে করোনা নিয়ে আলোচনা করেন। কবিতা পড়েন প্রিয়াঙ্কা চোপড়া। এআর রহমান, অরিজিৎ সিং, সোনু নিগম, শ্রেয়া ঘোষাল, সুনিধি চৌহানের মতো গায়ক-গায়িকারা পারফর্রম করেন। গানের মাধ্যমেই সচেতনতার প্রচার করেন তাঁরা। পাশাপাশি অর্থসাহায্যের কথাও বলেন। বিনোদুনিয়ার তারকাদের সঙ্গে এই মহৎ কর্মযজ্ঞে হাজির ছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং দলের ডেপুটি রোহিত শর্মাও।

বিশাল এই কর্মকাণ্ডের ফলে আর্থিক অনুদান যে পাওয়া যাবে, তা নিয়ে দ্বিমত ছিল না। কিন্তু দু’দিনের মধ্যেই যে ৫২ কোটি টাকা জমা হবে, তা বোধহয় ভাবেননি কেউ। তাই এই খবর প্রকাশ্যে আসার পর অক্ষয় কুমার, করণ জোহর, জোয়া আখতার-সহ অনেকে। করণ তাঁর টুইটারে লিখেছেন, ‘অনুষ্ঠানটি দেখার জন্য সবাইকে ধন্যবাদ। সবাইকে অর্থ সাহায্য করার জন্য ধন্যবাদ।’ একই কথা বলেন অক্ষয় কুমারও। সিদ্ধার্থ মালহোত্রা, ক্যাটরিনা কাইফ-সহ অনেকেই একই পোস্ট করেছেন তাঁদের সোশ্যাল সাইটে।

[ আরও পড়ুন: ট্রেলারে রহস্য-রোমাঞ্চের ছোঁয়া, রূঢ় বাস্তবের মুখোমুখি দাঁড় করাতে চলেছে অনুষ্কার ‘পাতাল লোক’ ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement