১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যোমকেশের ভূমিকায় আত্মপ্রকাশ পরমের, তাল কাটল পোস্টারের ভুল বানান

Published by: Bishakha Pal |    Posted: May 10, 2019 9:49 pm|    Updated: May 10, 2019 9:49 pm

Byomkesh Bakshi's Magna Mainak will hit screen soon

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: সন্তোষ সমাদ্দারের বাড়িতে থাকে হেনা। অথচ সে সন্তোষবাবুর কেউ হয় না। লতায়-পাতায় আত্মীয়ও নয়। কিন্তু বাড়ির লোক যা সুবিধা পায় না, সেই সুবিধা ভোগ করে হেনা। এই হেনা হঠাৎই একদিন ছাদ থেকে পড়ে মারা যায়। এ কি নিছক আত্মহত্যা? নাকি খুন? দ্বন্দ্বে পুলিশ। অতএব ডাক পড়ে সত্যান্বেষী ব্যোমকেশ বক্সির। গল্পের নাম ‘মগ্নমৈনাক’। এর গল্প অবলম্বনেই তৈরি ছবি।

আদ্যোপান্ত বাঙালি গোয়েন্দা বলতে যা বোঝায়, ব্যোমকেশ হল তাই। ফেলুদা তো হালে এসেছে, তার আগে থেকে বাঙালির হৃদয়ে রাজত্ব করছে এই সত্যান্বেষী। ধুতি পাঞ্জাবি পরা এই গোয়েন্দার মগজাস্ত্র যেমন ক্ষুরধার, তেমনই তীক্ষ্ণ তাঁর অনুসন্ধানের ক্ষমতা। হেনার মামলা তার কাছে নিয়ে আসে সন্তোষবাবুর আশ্রিত কিশোর নেংটি। রহস্যোদঘাটনের কাজে নেমে পড়ে ব্যোমকেশ। সঙ্গে তার চিরন্তন সঙ্গী অজিত। তদন্তে করতে গিয়ে জানা যায় বাড়ির দুই ছেলে যুগল আর উদয়ের নজর ছিল হেনার দিকে। সন্তোষবাবুর সেক্রেটারি রবি বর্মাও সন্দেহের বাইরে ছিল না। ক্রমে জানা যায় এক বাঁশিওয়ালার খবর। শহরের অন্য এক প্রান্তে খোঁজ মেলে একটি ঘরের। যার চাবি ছিল হেনার কাছে। কিন্তু ঘরের ব্যাপারে ঘুণাক্ষরেও জানত না কেউ। রহস্য ক্রমে জট পাকাতে থাকে। সত্য অনুসন্ধান করতে গিয়ে ব্যোমকেশকেও অনেক প্রতিকূলতার সম্মুখীন হতে হয়।

[ আরও পড়ুন: মা হতে চলেছেন দীপিকা! জল্পনা উসকে দিল মেট গালার ছবি ]

তবে ‘মগ্নমৈনাক’-এ ব্যোমকেশের ভূমিকায় আর আবির বা যীশুকে দেখা যাবে না। বাংলা ছবি পেতে চলেছে এক নতুন ব্যোমকেশকে। তিনি পরমব্রত চট্টোপাধ্যায়। বদল হয়েছে অজিতও। এই চরিত্রে দেখা যাবে রুদ্রনীল ঘোষকে। তবে অভিনেতাদের মতো পালটেছে ছবির পরিচালকও। অঞ্জন দত্ত বা অরিন্দম শীলের জায়গায় এসেছেন নতুন পরিচালক। সায়ন্তন ঘোষাল। অঞ্জন দত্ত থাকছেন চিত্রনাট্যকার ও প্রধান উপদেষ্টার ভূমিকায়। সংগীত পরিচালনার দায়িত্ব সামলেছেন নীল দত্ত। শুক্রবার প্রকাশ পেয়েছে এই ছবির পোস্টার।

ছবির নাম ‘সত্যান্বেষী ব্যোমকেশ’। পরমের লুক এখানে অবশ্য যীশু বা আবিরের মতোই। চোখে বড় কালো ফ্রেমের চশমা। পরনে পাঞ্জাবি। পোস্টারে এটুকুই ধরা পড়েছে। তবে পোস্টারে একটি মারাত্মক ভুল চোখে পড়েছে দর্শকের। পোস্টারের উপরে ‘শ্যামসুন্দর দে নিবেদিত’-র জায়গায় লেখা রয়েছে ‘শ্যামসুন্দর দে নবেদিত’। ছোট্ট ভুল। কিন্তু এমন একটা ছবির পোস্টারে এমন ভুল মেনে নিতে পারছেন না অনুরাগীরা।

[ আরও পড়ুন: নৌসেনার রণতরীতে মোদির সহযাত্রী ছিলেন ‘বিদেশি’ অক্ষয়! পালটা কংগ্রেসের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে