BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সুশান্তের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের সলমন, করণ, একতা, বনশালিদের বিরুদ্ধে

Published by: Sandipta Bhanja |    Posted: June 17, 2020 2:20 pm|    Updated: June 17, 2020 8:33 pm

Case filed against Salman Khan, Karan Johar, Ekta on Sushant death

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার জন্য এবার কাঠগড়ায় সলমন খান, করণ জোহর, একতা কাপুর এবং সঞ্জয় লীলা বনশালি। বুধবার বিহারের মুরজ্জফরপুরের আদালতে এই নামকরা বলিউড তারকাদের বিরুদ্ধে মামলা দায়ের করলেন আইনজীবী সুধীর কুমার ওঝা।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে আইনজীবী সুধীর জানিয়েছেন, সলমন খান (Salman Khan), পরিচালক সঞ্জয় লীলা বনশালি, করণ জোহর এবং একতা কাপুরের (Ekta Kapoor) বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৬, ১০৯, ৫০৪ এবং ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট আইনজীবীর কথায়, “ইচ্ছে করে এমন পরিবেশ তৈরি করা হয়েছিল, যার জেরে আত্মহত্যার মতো চরম পদক্ষেপ করেছেন সুশান্ত!”

প্রসঙ্গত কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমের মতে,”‘ছিঁছোড়ে’ মুক্তির পর গত ৬ মাসে সাতটি বড় ব্যানারের ছবি হাতছাড়া হয়েছে সুশান্তের। কেন? ফিল্ম ইন্ডাস্ট্রির এই জঘন্য স্বজনপোষণের মতো কাজের জন্যই আজ একজন তরুণ অভিনেতার প্রাণ চলে গেল। “

ফেব্রুয়ারির মাঝামাঝি সময় থেকে প্রায় ৭টি বড় ব্যানারের সিনেমা হাতছাড়া হয়ে গিয়েছিল সুশান্তের। সলমনের প্রযোজনা সংস্থা-সহ, বলিউডের আর ছয়টি প্রযোজক অভিনেতাকে ‘নিষিদ্ধ’ ঘোষণা করেছিলেন। যার ফলে, সুশান্তের কাছে ওয়েব সিরিজ কিংবা টেলিভিশনে অভিনয় করা ছাড়া, আর কোনও উপায় ছিল না! কিন্তু ধারাবাহিকে ফিরে যেতে নারাজ ছিলেন সুশান্ত। উপরন্তু বড় সাতটি ছবি হাত থেকে চলে যাওয়া, এহেন বিভিন্ন কারণের জন্য দিনের পর দিন গুমড়ে থেকে অবসাদে ভুগছিলেন অভিনেতা। ঘনিষ্ঠ সূত্র অনন্ত এমনটাই বলছে। আর সেই হতাশাই তাঁকে আত্মহত্যার মতো চরম সিদ্ধান্তের দিকে ঠেলে দিয়েছে বলে মনে করছেন অভিনেতার আত্মীয়স্বজন তথা ভক্তকুল। আর ঠিক সেই কারণেই সলমন খান, করণ জোহর, একতা কাপুর, বনশালির মতো বলিউডের প্রথমসারির অভিনেতা-প্রযোজকদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

[আরও পড়ুন: ‘উচ্চারণের বদল ঘটিয়ে বাংলা গানে বিপ্লব এনেছিলেন’, জন্মশতবর্ষে হেমন্ত-স্মরণ কবীর সুমনের]

অন্যদিকে, সুশান্তের মৃত্যুর পরই ফেসবুকে বিস্ফোরক মন্তব্য করেছেন পরিচালক অনুরাগ কাশ্যপের ভাই অনুভব কাশ্যপ। সলমনখানের পরিবারের জন্যই তাঁর কেরিয়ার নষ্ট হয়েছে বলে দাবি করেছিলেন তিনি। সুশান্তকে অবসাদের দিকে ঠেলে দেওয়ার জন্য সলমন এবং তাঁর ভাইদেরকে তো বটেই, এমনকী সেলিম খানের বিরুদ্ধেও মন্তব্য করেছেন তিনি। অনুভবের এই মন্তব্যের জেরে ফুঁসে উঠেছে নেটিজেনদের একাংশ। এরপরই আরবাজ খান মুখ খোলেন। তিনি জানিয়েছেন অনুভব কাশ্যপের বিরুদ্ধে তিনি আইনি পদক্ষেপ করেছেন। তাঁর কথায়, “২০১২ সালের পর আর কথা হয়নি অনুভবের সঙ্গে। পেশাদারীত্বের সঙ্গেই সরে এসেছিলাম আমরা। এখন এসব প্রশ্ন কেন উঠছে!”

সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) আত্মহত্যা নিয়ে কার্যত উত্তাল গোটা দেশ। মহারাষ্ট্র পুলিশের তদন্ত এখনও জারি। পুলিশি তদন্তে এখনও কিছু প্রমাণিত হয়নি বটে, কিন্তু অভিনেতার আত্মহত্যার জন্য বলিউড ইন্ডাস্ট্রির ‘নেপোটিজম’ কিংবা স্বজনপোষণকেই দায়ী করছেন অনুরাগীরা। সমস্ত ক্ষোভ গিয়ে পড়েছে সলমন খান (Salman Khan), আলিয়া ভাট, করণ জোহর (Karan Johar)- সহ বলিউডের একাধিক প্রযোজক এবং অভিনেতাদের উপর। বিশেষত, সলমন খান আর করণ জোহরেরই উপর বেশি ক্ষুব্ধ সুশান্ত-ভক্তরা। ফলশ্রুতি, পাটনার রাস্তাতেও পুড়েছে বলিউডের এই তারকাদের কুশপুতুল। কিন্তু বুধবার বেলা বাড়তেই জানা গেল ঘরের ছেলের মৃত্যুর ক্ষোভে শুধু পাটনাতে বিক্ষোভ মিছিল করেই ক্ষান্ত থাকেননি তাঁরা। বিহার আদালতে সুশান্তের মৃত্যুর জন্য মামলা দায়ের করা হয়েছে সলমন খান, করণ জোহর, একতা কাপুর এবং সঞ্জয় লীলা বনশালির বিরুদ্ধে।

[আরও পড়ুন: প্রস্রাব করতে গিয়ে অভিজাত ক্লাবে গলাধাক্কা খেলেন বাচিকশিল্পী সুজয়প্রসাদ, নিন্দা নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে