BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোভিড মোকাবিলায় অনুদানের নয়া প্ল্যাটফর্ম ফেসবুক, এগিয়ে এলেন মীর-এনা-রূপমরা

Published by: Sulaya Singha |    Posted: May 1, 2020 6:53 pm|    Updated: May 1, 2020 6:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের এই সংকটের দিনে কাউকে যেন অভুক্ত না থাকতে হয়। এমন শপথ নিয়েই একজোট হয়েছে দেশবাসী। প্রত্যেকেই নিজের সাধ্যমতো অর্থ দান করছেন। কিংবা দুস্থ পরিবারগুলির মুখে তুলে দিচ্ছেন খাবার। তবে ভারচুয়াল দুনিয়ার অনেক বাসিন্দাই ইচ্ছে থাকলেও কোথায় কীভাবে আর্থিক অনুদান দেবেন, ভেবে পাচ্ছিলেন না। তাঁদের মুশকিল আসান করেছে ফেসবুক। আর জনপ্রিয় সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে মানুষকে সাহায্যের জন্য আহ্বান জানিয়েছেন বাংলার একঝাঁক তারকা।

সঞ্চালক মীর থেকে অভিনেত্রী এনা সাহা, রচনা বন্দ্যোপাধ্যায়, মিমি চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, ঋতাভরী চক্রবর্তী, পরিচালক রাজ চক্রবর্তী থেকে গায়ক রূপম ইসলাম- কে নেই সেই তালিকায়। সোশ্যাল মিডিয়ার অতি পরিচিত মুখ বং গাই, স্যান্ডি সাহারাও বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। প্রিয় তারকাদের দেখানো পথে আপনিও কি হেঁটেছেন? যোগ দিয়েছেন এই মহৎ কর্মযজ্ঞে? যদি এখনও শামিল হয়ে না থাকেন, তাহলে আর ভাবছেন কেন? কোভিড মোকাবিলায় সেই সমস্ত দরিদ্র-অভুক্ত মানুষগুলির মুখে হাসি ফোটাতে পারেন আপনিও।

[আরও পড়ুন: অভিনেতা নাসিরুদ্দিন শাহ কি হাসপাতালে ভরতি? মুখ খুললেন ছেলে ভিভান]

যাঁরা লকডাউনের মধ্যে নেটদুনিয়ায় দিনের অনেকখানি সময় কাটাচ্ছেন তাঁরা নিশ্চয়ই ফেসবুকের নয়া ফিচারটি আবিষ্কার করে ফেলেছেন। লাইভ চলাকালীনই স্ক্রিনে ভেসে উঠছে একটি ‘ডোনেট’ অপশন। সেখানে গিয়ে কার্ডের মাধ্যমে অনায়াসে পেমেন্ট করে সমাজসেবা করতে পারেন আপনিও। কিন্তু কোথায় যাবে আপনার অর্থ? কীভাবেই তা কাজে লাগানো হবে? এইসব কৌতূহলই দূর করেছেন তারকারা। প্রথমেই বলা যাক মীরের কথা। গিভ ইন্ডিয়া ফাউন্ডেশনের হয়ে অর্থ জোগাড়ের দায়িত্ব নিয়েছেন তিনি। ক্যাম্পেনের নাম রেখেছেন মেয়ে মুসকানের নামে। জন্মের পরই ইনকিউবেটরে থাকার জন্য ১৪ দিন পর মেয়েকে কোলে নিতে পেরেছিলেন মীর। হাজার কষ্টেও অদ্ভুত হাসি লক্ষ্য করেছিলেন তার মুখে। তখনই নাম রেখেছিলেন মুসকান। দেশের এই দুর্দিনে ঠিক একইরকম হাসি দেখতে চান গরিব পরিবারগুলির মুখে। তাই এই নামকরণ। এখনও পর্যন্ত আড়াই লক্ষেরও বেশি টাকা তুলে ফেলেছেন তিনি।

এনা সাহাও ফেসবুক লাইভের মাধ্যমে অনুরাগীদের এগিয়ে আসতে আহ্বান জানান। সাড়া মিলেছে বিস্তর। অক্ষয় পাত্র ফাউন্ডেশনের জন্য অর্থ জোগাড় করছেন এনা-রচনা-বং গাইরা। যাঁরা দুস্থদের জন্য খাবারের বন্দোবস্ত করে।  https://www.facebook.com/donate/683930622366642/ এই লিংকে ক্লিক করে অক্ষয় পাত্র ফাউন্ডেশনে আপনিও অনুদান দিতে পারবেন।

এদিকে রূপম ইসলাম, ঋতাভরীরা টাকা তুলে তা দিয়ে দেবেন হেল্পএজ সংস্থার হাতে। ইতিমধ্যেই দেড় লক্ষ টাকা তুলে ফেলেছেন অভিনেত্রী। অর্থ জোগাড়ের জন্য ফেসবুকে তৈরি হয়েছে প্রায় ৩৫টি পেজ। বাড়িতে বসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশসেবার এই সুযোগ হাতছাড়া করছেন না তো?

[আরও পড়ুন: কথা রাখলেন না ইরফান, প্রিয় অভিনেতার মৃত্যুতে শোকে বিহ্বল পদ্মশ্রী করিমুল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement