১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আর গাইতে পারবেন না গান! বিরল স্নায়ুরোগে আক্রান্ত ‘টাইটানিক’ খ্যাত সেলিন ডিয়ন

Published by: Suparna Majumder |    Posted: December 9, 2022 12:10 pm|    Updated: December 9, 2022 12:21 pm

Celine Dion is suffering from Stiff Person Syndrome | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ সেলিন ডিয়ন (Celine Dion)। বিরল স্নায়ুরোগে আক্রান্ত প্রখ্যাত সংগীতশিল্পী। নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন এই রোগের কথা। বাতিল করেছেন নিজের যাবতীয় লাইভ শো ও কনসার্ট। 

Celine-Dion-1

‘মাই হার্ট উইল গো অন…’ — ‘টাইটানিক’ ছবির এই গান গেয়েই সারা বিশ্বে জনপ্রিয়তা পান সেলিন ডিয়ন। প্রায় আড়াইশোটি আন্তর্জাতিক পুরস্কার রয়েছে তাঁর ঝুলিতে। যার মধ্যে উল্লেখযোগ্য পাঁচটি গ্রামি। সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোড করে সেলিন জানান, ‘স্টিফ পার্সন সিনড্রোম’ নামের রোগ বিরল স্নায়ুরোগে আক্রান্ত তিনি। বহুদিন ধরেই এই রোগের সঙ্গে লড়ছেন বলে জানান সেলিন। কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। তাই এতদিন বাদে অনুরাগীদের জানাচ্ছেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Céline Dion (@celinedion)

[আরও পড়ুন: গাড়ি দুর্ঘটনার পর থানার সামনে হেনস্তা! পুলিশের বিরুদ্ধে অভিযোগ নবনীতা ও জিতু কমলের]

সেলিন জানান, তাঁর রোগ এতটাই বিরল যে দশ লক্ষ মানুষের মধ্যে একজনের হয়। এর জেরে আপাতত তাঁকে গান কিছুদিন বন্ধ রাখতে হবে। তাই নিজের আসন্ন কনসার্ট এবং অনুষ্ঠান বাতিল করছেন। অভিনেত্রীর এমন অসুস্থতার খবর পেয়েই চিন্তিত হয়ে পড়েন তাঁর অনুরাগীরা। তাঁদের আশ্বস্ত করে ৫৪ বছরের তারকা জানান, তাঁর চিকিৎসকরা অত্যন্ত দক্ষ। তাঁদের পরামর্শ মেনেই চলছেন। পাশে সন্তানরাও রয়েছে। 

Celine-Dion-2

কিন্তু কী এই স্টিফ পার্সন সিনড্রোম? নেটদুনিয়া মারফত পাওয়া তথ্য অনুযায়ী, এটি একটি অটো ইমিউন ডিজিজ। যা স্নায়ুকে প্রভাবিত করে। ফলে পেশিতে টান পড়ে। তার উপরে নিয়ন্ত্রণ থাকে না। যে কোনও বয়সে এই সমস্যা হতে পারে। আর তার প্রভাব কয়েক মাস বা কয়েক বছর বাদে টের পাওয়া যেতে পারে। স্টিফ পার্সন সিনড্রোম-এর কোনও নির্দিষ্ট ওষুধ নেই। তবে চিকিৎসকের পরামর্শ মেনে চলতে তা নিয়ন্ত্রণে রাখা যায়। 

[আরও পড়ুন: সুশান্ত সিং রাজপুত অতীত! ফের প্রেমে পড়েছেন রিয়া চক্রবর্তী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে