BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ক্যানসারের সঙ্গে লড়াই শেষ, প্রয়াত ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত চ্যাডউইক বোসম্যান

Published by: Paramita Paul |    Posted: August 29, 2020 10:40 am|    Updated: August 29, 2020 10:49 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসারের সঙ্গে লড়াইতে হার মানলেন ব্ল্যাক প্যান্থার। রূপালি পর্দায় একের পর এক যুদ্ধ জয় করলেও জীবন যুদ্ধে মাত্র ৪৩ বছর বয়সেই হেরে গেলেন হলিউডের চ্যাডউইক বোসম্যান (Chadwick Boseman)। মার্ভেল সিরিজের (Marvel Series) একাধিক সিনেমায় তাঁকে সুপার হিরোর চরিত্রে দেখা গিয়েছে। এদিন তাঁর অকাল প্রয়াণে শোকস্তব্ধ অভিনয় জগত।

দীর্ঘদিন ধরেই কোলন ক্যানসারে ভুগছিলেন বোসম্যান। একাধিক বার অস্ত্রোপচার করতে হয়েছে তাঁকে। সহ্য করতে হয়েছে কেমোথেরাপির যন্ত্রণা। তারপরেও অভিনয়ে এতটুকু খামতি রাখেননি তিনি। মার্শাল, ডিএ ৫ ব্লাডস, ব্ল্যাক বটম থেকে শুরু করে মার্ভেল সিরিজের একের পর এক সিনেমায় দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছেন ‘ব্ল্যাক প্যান্থার’ (Black Panther)। তবে জীবনের লড়াইটা শেষ অবধি জিততে পারলেন না রূপালি পর্দার সুপার হিরো। শুক্রবার লস অ্যাঞ্জেলসে নিজের বাড়িতেই মৃত্যু হয় তাঁর। সেসময় স্ত্রী ও পরিবারের সদস্যরা তাঁর কাছেই ছিলেন। চ্যাডউইককে খ্যাতির শীর্ষে নিয়ে গিয়েছিল মার্ভেল সিরিজের ‘ব্ল্যাক প্যান্থার’ চরিত্রটি। তবে তার আগে জ্যাকি রবিনসন ও জেমস ব্রাউন নামে দুটি চরিত্রও তাঁকে পরিচিতি দিয়েছিল।

[আরও পড়ুন : সড়ক ২’ রিভিউ: গাঁজাখুরি প্লটে সিনেমার ভরাডুবি]

অভিনেতার মৃত্যুর পর তাঁর পরিবারের তরফে জানানো হয়েছে, “চার বছর ধরে কোলন ক্যানসারে ভুগছিলেন বোসম্যান। তারপরেও এত বছর ধরে অভিনয় করেছেন তিনি। সব কষ্ট সহ্য করে নিজের চরিত্রকে বড় পর্দায় ফুটিয়ে তুলতে কোনও খামতি রাখেননি। আপনাদের সামনে এতগুলো চরিত্র তুলে ধরেছেন। একজন সত্যিকারের যোদ্ধাকে তাঁর ফ্যানেরা চিরকাল মনে রাখবেন। তিনি আমাদের মধ্যে সারাজীবন থেকে যাবেন।” মার্ভেলের তরফে সমবেদনা জানানো হয়েছে বোসম্যানের পরিবারকে।

[আরও পড়ুন : ব্যাংককে টানা ৩ দিন হোটেলের এক ঘরে ‘বন্দি’ ছিলেন সারা-সুশান্ত! দাবি অভিনেতার সহযোগীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement