১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

‘দেশে এখনও কেন হিন্দু-মুসলিম হানাহানি?’, দিল্লি নিয়ে টুইট তরজা চেতন-অনুপমের

Published by: Sandipta Bhanja |    Posted: February 27, 2020 10:44 am|    Updated: February 27, 2020 11:10 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “১৯৪৭ সালে দেশ স্বাধীনের সময় যেমন ‘হিন্দু-মুসলিম’ চলছিল, ২০২০ সালেও কিছুই বদলায়নি। মাঝের এই সময়টায় প্রযুক্তিগতভাবে দুনিয়া এগোলে এবং চাঁদে পৌঁছলেও এদেশে এখনও সেরকম হিন্দু-মুসলিম, হিন্দু-মুসলিম চলছে”, দিল্লির জ্বলন্ত পরিস্থিতি নিয়ে টুইটারে জনপ্রিয় লেখক চেতন ভগতের এই মন্তব্যের পরই অভিনেতা অনুপম খেরও পালটা দেন তাঁকে।

প্রসঙ্গত, অনুপম খের যে বিজেপিপন্থী সেকথা একাধিকবার কথায়বার্তায় প্রকাশ পেয়েছে। এমনকী, স্ত্রী কিরণ খেরের হয়ে গত লোকসভা ভোটের সময় নির্বাচনী প্রচারেও গিয়েছিলেন তিনি। চেতনের মন্তব্যের পালটা টুইট করে অনুপম লেখেন, “চেতন তোমার এই মন্তব্যে তুমি যে শুধু নিজেকেই ছোট করেছ, তা নয়। বরং হিন্দু, মুসলিম-সহ গোটা ভারতবাসীকে নিচু করলে। গত ৭২ বছর ধরে যে কোনও ক্ষেত্রেই ভারত উন্নতি সাধন করেছে। তোমার টুইটের ভাষা স্মার্ট হলেও সত্যিটা থেকে অনেক দূরে!”

[আরও পড়ুন: ‘দেশ জ্বলছে, ঘৃণা ছড়াবেন না’, দিল্লির হিংসা নিয়ে সরব রাজ-নুসরত-পরমব্রত]

রিটুইট করে ফের চেতন লিখেছেন, “আপনি হয়তো ঠিকই বলছেন, কিন্তু এখনও হিন্দু-মুসলিম হানাহানি দেখলে কষ্ট হয়। আশা করি দিল্লিতে শান্তি ফিরে আসবে।” পাশাপাশি দিল্লির অশান্তিতে এক সাংবাদিক নিগ্রহের ঘটনার প্রতিবাদে এও উল্লেখ করেছেন যে, “অনেকেই হয়তো মিডিয়ার উপর দোষ চাপিয়ে দেন, কিন্তু সমস্ত জাতীয় চ্যানেলগুলিতে শুধুমাত্র দিল্লির হিংসার খবরই দেখানো হচ্ছে, এমনকী প্রাইম টাইমেও দেখানো হচ্ছে। অন্ততপক্ষে সেটাকে শ্রদ্ধা করুন।” 

প্রসঙ্গত, আধাসেনা নামানোর পরও অশান্তি থামেনি রাজধানীতে। বরং ৩৫ কোম্পানি আধাসেনা বাড়িয়ে তা ৪৫ কোম্পানি করে দেওয়া হয়েছে। দিল্লির উত্তপ্ত পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন দেশের সভ্য নাগরিকরা। অনুরাগ কাশ্যপ, জাভেদ আখতার যেমন এই অশান্তি, হিংসা ছড়ানোর জন্য দায়ী করেছেন উগ্র হিন্দুত্ববাদকে। প্রশ্ন তুলেছেন, ‘এটা দিল্লি না সিরিয়া?’ এই কঠিন পরিস্থিতিতে AAP প্রশাসন এবং দিল্লি পুলিশের ভূমিকা নিয়েও সন্দিহান অনেকে। সাম্প্রদায়িক হানাহানির দায় দিতে গিয়ে সোশ্যাল মিডিয়া জুড়ে একে-অপরের প্রতি আঙুল তুলেছে। সেই পরিস্থিতিতেই নেটদুনিয়ায় দিল্লির অচলায়তন নিয়ে টুইট তরজা অনুপম খের এবং চেতন ভগতের মধ্যে।

[আরও পড়ুন: জোর করে ঠোঁটে চুম্বন! কমল হাসানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ অভিনেত্রীর ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement