BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাই কাঁটা! ভারত সফরের পরিকল্পনা বাতিল হলিউড অভিনেতা ক্রিস হেমসওয়ার্থের

Published by: Sandipta Bhanja |    Posted: March 10, 2020 3:38 pm|    Updated: March 10, 2020 3:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনোদুনিয়াতেও ছড়িয়েছে করোনা আতঙ্ক। প্রাণঘাতী ভাইরাস COVID-19 থেকে বাঁচতে দিন কয়েক আগেই প্যারিস সফর বাতিল করেছেন দীপিকা পাড়ুকোন। অনুপম খের, সলমন খান-সহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় সতর্কবার্তা দিয়েছেন। বেশ ক’জন সেলিব্রিটিকে দেখা গিয়েছে মাস্ক পরে বাইরে বের হতে। করোনার জন্য বাণিজ্যিক সাফল্য লোকসানের আশঙ্কায় মুক্তির দিন পিছিয়েছে অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘সূর্যবংশী’ও। দুনিয়া জুড়ে এই করোনা ত্রাসের জেরে এবার বাতিল হল হলিউড অভিনেতা ক্রিস হেমসওয়ার্থের ভারত সফর।

নেটফ্লিক্স সিরিজ ‘এক্সট্রাকশন’-এর প্রচারের জন্যই ভারতে আসার কথা ছিল হলিউড ছবি ‘থর’ খ্যাত অভিনেতা হেমসওয়ার্থের। আগামী ১৬ মার্চ, দু’দিনের সফরে ভারতে আসার পরিকল্পনা ছিল তাঁর। প্রসঙ্গত, ‘এক্সট্রাকশন’-এর গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা রণদীপ হুডাও। কাহিনির প্রেক্ষাপট যেহেতু ঢাকা, অতঃপর ভারত এবং বাংলাদেশের বেশ কিছু জায়গায় মিলিয়ে মিশিয়ে শুটিং হয়েছে ছবির। তাই এদেশে ‘এক্সট্রাকশন’-এর প্রচার ভীষণই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু, করোনার আশঙ্কায় কেন্দ্রীয় মন্ত্রকের আরজিতে সাড়া দিয়ে অবশেষে ভারত সফরের পরিকল্পনা বাতিল করেছেন ক্রিস হেমসওয়ার্থ। এপ্রসঙ্গে একেবারেই ঝুঁকি নিতে নারাজ হলিউড অভিনেতা।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক উধাও! মুম্বইয়ে এসে জীবনে প্রথমবার রঙের উৎসবে মাতলেন নিক জোনাস ]

বাংলাদেশের রাজধানী ঢাকা শহরের প্রেক্ষাপটে আবর্তিত হয়েছে ‘এক্সট্রাকশন’-এর কাহিনি। আদ্যোপান্ত থ্রিলার ঘরানার এই ছবিতে হেমসওয়ার্থকে দেখা যাবে অপহৃত এক শিশুকে ঢাকা থেকে উদ্ধার করতে। শুটিংয়ের জন্য ঢাকার আদলে বানানো হয়েছিল ছোট্ট একটি শহরও। তবে রিয়েল লোকেশনেও শুট হয়েছে।‘এক্সট্রাকশন’-এর সিংহভাগ দৃশ্যের শুটিং হয়েছে ভারত ও থাইল্যান্ডে। বাংলাদেশও বঞ্চিত হয়নি এক্ষেত্রে। ফেব্রুয়ারির পাঁচ দিনজুড়ে পুরনো ঢাকা এবং সেখানকার সাংসদ ভবন চত্বরে ছবিটির শুটিং হয়েছে। আগামী ২৪ এপ্রিল মুক্তি পাবে ‘এক্সট্রাকশন’। তবে তার আগে বোধহয় প্রচারের কাজে ভারতে আসা থেকে বিরতই থাকতে হবে ক্রিস হেমসওয়ার্থকে। কারণ বর্তমানে যা পরিস্থিতি আগামী ৬ মাসেও করোনা আতঙ্কের ইতি ঘটবে কিনা, তা নিয়ে সন্দিহান বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: সলমনের ছবির সেটে গুরুতর জখম রণদীপ হুডা, আপাতত শুটিং থেকে বিরতি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement