BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আন্তরিক মমতা, উষসীকে ফোন করে করোনা আক্রান্ত শ্যামল চক্রবর্তীর খোঁজ নিলেন

Published by: Sucheta Sengupta |    Posted: August 5, 2020 2:37 pm|    Updated: August 5, 2020 2:44 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: করোনার কাছে হার মেনেছে রাজনৈতিক ভেদাভেদও। বরং কাছে এসেছেন চিরকালীন যুযুধান দু’পক্ষ। এ রাজ্যে আরও একবার সেই সৌজন্য, আন্তরিকতার নজির রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। করোনার কামড়ে কাবু বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর মেয়েকে ফোন করলেন মমতা। খোঁজ নিলেন তাঁর বাবার। আজ নিজের ফেসবুক পোস্টে মুখ্যমন্ত্রীর সৌজন্যের কথা জানিয়ে তাঁকে ধন্যবাদ দিয়েছেন শ্যামল চক্রবর্তীর কন্যা, অভিনেত্রী উষসী।

দিন কয়েক আগে করোনা পজিটিভ হয়ে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভরতি হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী, সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী (Shyamal Chakroborty)। প্রথম দিকে মারণ ভাইরাসের বিরুদ্ধে তিনি লড়াই করতে পারলেও ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার রাত থেকে তাঁকে ভেন্টিলেশনে রাখেন চিকিৎসকরা। এখনও তাঁর অবস্থার বিশেষ উন্নতি নেই। এদিনের ফেসবুকে পোস্টে বাবার খবরও জানিয়েছেন উষসী চক্রবর্তী। জানিয়েছেন যে তাঁর বাবার শারিরীক অবস্থার একই রকম অর্থাৎ এখনও ভেন্টিলেশনেই রয়েছেন। বাবা করোনা পজিটিভ হওয়ায় উষসীও সচেতন নাগরিকের মতো হোম কোয়ারেন্টাইনে ছিলেন। করোনা পরীক্ষা করিয়েছিলেন। সেই রিপোর্ট নেগেটিভ আসায় নিশ্চিত হয়ে ফের যোগ দিয়েছেন শুটিংয়ে।

[আরও পড়ুন: ‘বৈচিত্রের মধ্যে ঐক্যকে শেষ নিঃশ্বাস পর্যন্ত রক্ষা করব’, অযোধ্যায় ভূমিপুজোর দিন টুইট মমতার]

বাবার শারীরিক অবস্থার খবরাখবর জানিয়ে নিয়মিতই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন উষসী (Ushasie Chakroborty)। এবার জানালেন অন্যরকম একটি খবর। অভিনেত্রী জানালেন যে মঙ্গলবার তাঁর বাবা শ্যামল চক্রবর্তীর খবর জানতে তাঁকে ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আশ্বাস দিয়েছেন, যে কোনও রকম প্রয়োজনে তিনি পাশে আছেন। আর এই আশ্বাস পেয়ে বেশ খানিকটা নিশ্চিন্ত হয়েছেন মাতৃহারা উষসী। তিনিও পালটা ধন্যবাদ জানিয়েছেন মমতাকে।

[আরও পড়ুন: UPSC’র ফলাফলে চমক, দেশের হবু আমলাদের শীর্ষ তালিকায় কলকাতার ২ মেধাবী]

এ ধরনের আন্তরিকতা, সৌজন্যবোধ মমতা বন্দ্যোপাধ্যায়ের চিরকালই বেশ প্রখর। বছর খানেক আগে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য অসুস্থ হওয়ায় তাঁর চিকিৎসার সমস্ত ভার সরকারিভাবে নিয়েছিলেন মমতা। রাজনৈতিক বিরোধিতা থাকলেও শ্রদ্ধা এবং সৌজন্যের কোনও খামতি নেই মুখ্যমন্ত্রীর। তাই এমন সংকটকালে বিরোধী নেতাদের খোঁজখবর রাখতে এবং পাশে দাঁড়াতে তাঁর এতটুকুও বিলম্ব হয় না। সেটাই ফের প্রমাণিত হল উষসী চক্রবর্তীকে ফোন করে তিনি আশ্বস্ত করায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement