BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নবান্নে মমতা, মুম্বইয়ে শাহরুখ, ভারচুয়াল মিলনে শুভ সূচনা কলকাতা চলচ্চিত্র উৎসবের

Published by: Suparna Majumder |    Posted: January 8, 2021 4:32 pm|    Updated: January 8, 2021 4:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য শো মাস্ট গো অন’। করোনা (Corona Virus) কালে এই মন্ত্র মেনেই শুরু হয়ে গেল ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF)। অন্যান্যবার কলকাতায় এসে ‘মমতা দিদি’র সঙ্গে উৎসবের উদ্বোধনে যোগ দেন বলিউড বাদশা শাহরুখ খান (Shah Rukh Khan)। কিন্তু কোভিড পরিস্থিতির জন্য এবারে তা করতে পারেননি। কিন্তু অ্যাকচুয়াল না ভারচুয়াল মাধ্যম তো রয়েছে। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) আবেদনে সাড়া দিয়ে মুম্বই থেকে প্রিয় কলকাতার সিনেপ্রেমীদের উৎসবে যোগ দিলেন কিং খান। 

জানান, “২০১১ থেকে সবসময় এসেছি। এবার না আসতে পারায় মনটা খারাপ। কলকাতা আমার কাছে পরিবারের মতো। তাই ভারচুয়ালি যোগ দিয়েছি। আমরা মানুষের ড্রয়িংরুমে প্রবেশ করতে পারি। করোনা কালেও মানুষকে বিনোদন দেওয়ার চেষ্টা করেছি।  তাই এই বছরটা গোটা বিশ্বের বিনোদনের জন্য উৎসর্গ করা উচিত। তবে এমন একটা দিনে সবাইকে খুব মিস করছেন তিনি। মমতাদিকে এবার আলিঙ্গন করা হল না। পরেরবার এলে বেশি করে জড়িয়ে ধরব।” এরপরই কিং খানের কাছে দিদির আবদার, রাখিতে আসতে হবে কিন্তু। শুটিং থেকে সময় বের করে। কথা দিয়ে দেন প্রিয় ভাই শাহরুখও।

শুক্রবারের অনুষ্ঠানে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন পরিচালক অনুভব সিনহা। সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দেবেন তিনি।  ছিলেন উৎসব সভাপতি রাজ চক্রবর্তী (Raj Chakraborty), তিন তারকা সংসদ দেব (Dev), মিমি চক্রবর্তী (Chakraborty), নুসরত জাহান (Nusrat Jahan), গৌতম ঘোষ, ঋতুপর্ণা সেনগুপ্ত পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী, অরিন্দম শীল, মন্ত্রী অরূপ বিশ্বাস এবং ইন্দ্রনীল সেনসহ প্রায় গোটা টলিউড। পুরো আয়োজন দেখার জন্য শহরজুড়ো ৫০টি LED স্ক্রিন লাগানো হয়েছিল। সঞ্চালনা করেন পরমব্রত চট্টোপাধ্যায়, জুন মালিয়া। দেখানো হয় লোগো ফিল্ম।  প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মরণে দেখানো হয় ছোট ভিডিও। তা দেখে চোখে জল আসে টলিপাড়ার তারকাদের। সঞ্চালক পরমব্রতরও গলা ধারে আসে।

[আরও পড়ুন: লকডাউনের নিয়ম ভেঙে লন্ডনের পার্লারে গিয়ে বিপাকে প্রিয়াঙ্কা, সাবধান করল পুলিশ]

এবারের উদ্বোধনী ছবি  সত্যজিৎ-সৌমিত্র জুটির ‘অপুর সংসার’। বাকি দিনগুলির জন্য ৪৫টি দেশের ৮১টি সিনেমা বেছে নিয়েছেন শ্রীজাত, সোহিনী সেনগুপ্তর মতো বিচারকরা। বাইরের কোনও অতিথিকে এবার আমন্ত্রণ করা হয়নি।  নন্দনের তিনটি প্রেক্ষাগৃহ ছাড়াও রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র ওকাকুরা ভবন, টালিগঞ্জ রাধা স্টুডিওর সামনের চলচ্চিত্র শতবর্ষ ভবন এবং এক্সাইড ক্রসিংয়ের কলকাতা ইনফরমেশন সেন্টারে (KIC) দেখানো হবে উৎসবের সিনেমা। কোনও বেসরকারি হলে এবার সিনেমা দেখানো হচ্ছে না। প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে (Soumitra Chatterjee) সম্মান জানিয়ে প্রতিদিনই শিশির মঞ্চে দেখানো হচ্ছে তাঁর একটি করে সিনেমা। এছাড়াও থাকছে প্রদর্শনী।  তাপস পাল, মনু মুখোপাধ্যায়, সন্তু মুখোপাধ্যায়, অমলা শংকর, ইরফান খান, ঋষি কাপুর, কিম কি দুকের মতো প্রয়াত তারকাদের একটি করে সিনেমা চলমান চিত্রের উৎসবে দেখানো হচ্ছে। 

[আরও পড়ুন: যশের জন্য নিখিলের সঙ্গে সম্পর্কে চিড় ধরছে? জন্মদিনে ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন নুসরত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement