২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

করোনার জের, দুর্দিনে টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে ত্রাণ তহবিল গঠন টলিউডের

Published by: Sandipta Bhanja |    Posted: March 26, 2020 6:10 pm|    Updated: March 26, 2020 6:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা নিয়ে কড়া সতর্কতা জারি হলিউড, বলিউড তথা টলিউডে। বন্ধ শুটিং, বাতিল সমস্ত কাজ। বিশ্বজুড়ে তারকারা আপাতত বিরতিতে রয়েছেন। সেল‌ফ কোয়ারেন্টাইনে। অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদুনিয়াতেও যে বড়সড় আর্থিক ধ্বস নামতে চলেছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! সবচাইতে ক্ষতিগ্রস্থ হবেন জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সহকারী-কলাকুশলীদের সমস্যার কথা চিন্তা করে সম্প্রতি তাঁদের দিকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বলিউডের প্রোডিউসার্স গিল্ড ইন্ডিয়া (Producers Guild India)। ঠিক সেসময়েই প্রশ্ন উঠেছিল, এই দুর্দিনে টালিগঞ্জের প্রযোজক-পরিচালকরাও কি এগিয়ে আসবেন কলাকুশলীদের সাহায্যে? তাঁরা এলেন।  করোনা ক্রাইসিসের মোকাবিলা করতে টেকনিশিয়ানদের জন্য এক ত্রাণ তহবিল গড়ে তুললেন। 

গৌতম ঘোষ, অপর্ণা সেন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), অরিন্দম শীলের মতো পরিচালক-প্রযোজকরা সকলে মিলে আলাপ আলোচনার মাধ্যমেই একটি সদর্থক পদক্ষেপ করেছেন। যাতে উৎসাহ দিতে এগিয়ে এসেছেন নতুন প্রজন্মের অভিনেতা-অভিনেত্রীরাও। অরিন্দম শীল করোনার জেরে টলিউডে ধাক্কার কথা আগেই জানিয়েছিলেন। ইন্ডাস্ট্রির ফেডারেশন করপাশে গৃহীত হচ্ছে এই টাকা। টেকনিশিয়ানদের সাহায্যের জন্য তহবিলে গৌতম ঘোষ দান করেছেন ১০ হাজার টাকা। আর্টিস্ট ফোরামের তরফে মোট তিন লক্ষ অর্থ সাহায্য প্রদান করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন (Aparna Sen) সোশ্যাল মিডিয়ায় আরজি জানিয়েছেন এই ত্রাণ তহবিলে অর্থ সাহায্যের জন্য। কোথায় জমা দেওয়া যাবে এই টাকা তাও বিস্তারিত জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: অভিনব উদ্যোগ, করোনা চিকিৎসায় নিজের বাড়িকেই অস্থায়ী হাসপাতাল করতে চান কমল হাসান]

অরিন্দম শীল জানিয়েছেন, গৌতম ঘোষই তাঁকে ফোন করে তহবিলে অর্থ সাহায্যের ইচ্ছেপ্রকাশ করেছিলেন। এককথায় রাজি হয়েছেন সকলেই। ভাল সাড়া পাওয়া যাচ্ছে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও তহবিলে টাকা দিয়েছেন। নতুন প্রজন্মের অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সব্যসাচী চক্রবর্তীর দুই ছেলে গৌরব এবং অর্জুন চক্রবর্তী, সৌরসেনী মৈত্র, ঋতাভরী চক্রবর্তীর মতো অনেকেই অর্থসাহায্যের জন্য তৎক্ষণাৎ রাজি হয়ে গিয়েছেন। প্রসঙ্গত, এর আগে বকেয়া টাকা না মেটার সমস্যাতেও ভুগতে হয়েছে টেকনিশিয়ানদের।

[আরও পড়ুন: ‘মিস করব, আমার দেখা অন্যতম সেরা ফটোগ্রাফার’, নিমাই ঘোষের স্মৃতিচারণায় অনিল কাপুর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement