১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লন্ডনে শুটিংয়ে কোনও বাধা দিতে পারবে না সিনে ফেডারেশন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 8, 2017 3:42 pm|    Updated: September 29, 2019 1:07 pm

Court orders Cine Federation not to interfere in Eskay's London Shoot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কয়েকদিন ধরেই প্রযোজনা সংস্থা এসকে মুভিজের সঙ্গে সংঘাত চলছে টলিউডের কলাকুশলীদের সংগঠনের ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার। তার জেরেই জুন মাসে লন্ডনে পৌঁছেও শুটিং না করেই ফেরত আসতে হয় ‘চালবাজ’ ছবির গোটা টিমকে। যার ফলে প্রায় কোটি টাকার ক্ষতির সম্মুখীন হতে হয় এই প্রযোজনা সংস্থাকে। এরপর ফেডারেশনের বিরুদ্ধে অভিযোগ গড়ায় আদালত অবধি। অন্তর্বর্তীকালীন রায়ে কলকাতা হাই কোর্ট সম্প্রতি জানিয়ে দিয়েছে, কলাকুশলীদের কোনও ভাবেই বাধা দিতে পারবে না ফেডারেশন।

IMG-20170908-WA0000

[সব ভূতুড়ে নাকি সবটাই ভূতুড়ে? কেমন হল বিরসার ছবি?]

জুন মাসে লন্ডনে গিয়েও টেকনিশিয়ানরা শুটিংয়ে কাজ করেননি। টেকনিশিয়ানরা নিজেরাই স্বীকার করেছিলেন ফেডারেশন তাঁদের কাজ করতে বারণ করেছে। অগত্যা শুটিং না করেই দেশে ফিরে আসেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়, শুভশ্রী-সহ আরও অভিনেতারা। এরপর অনেক জল গড়ায় প্রযোজনা সংস্থা ও ফেডারেশনের মধ্যে। অবশেষে ফেডারেশন ব্যান করে এসকে মুভিজকে। অগত্যা শুটিংয়ের জন্য কলকাতা হাই কোর্টে মামলা করেন তাঁরা। বিচারপতি সৌমেন সেন জানান, এসকে–র সঙ্গে কাজ করার জন্য  ফেডারেশন কোনও টেকনিশিয়ানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে না। এতে বাংলার শিল্প-সংস্কৃতির ভাবমূর্তি নষ্ট হবে। ফেডারেশন কোনও কলাকুশলীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে চাইলে তাকে আগে কোর্টের কাছে জানাতে হবে।

IMG-20170908-WA0003

[গণেশ বিসর্জনের পর মুম্বইয়ের সৈকত সাফাই অভিযানে নামলেন রণদীপ, দিয়া]

আপাতত ফেডারেশনের বাইরের টেকনিশিয়ানদের নিয়েই লন্ডনে শুটিং শুরু করেছেন পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। এসকে মুভিজের সমর্থনে এর আগেও এগিয়ে এসেছেন দেব,জিতের মতো অভিনেতারা। এবার কোর্টও কিছুটা হলে পাশে দাঁড়াল এই প্রযোজনা সংস্থার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে