১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মায়াবতীকে ‘জাদু কি ঝপ্পি’ দিতে গিয়ে আইনি গেরোয় সঞ্জয় দত্ত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 26, 2017 3:21 pm|    Updated: September 26, 2019 3:41 pm

Court summons Sanjay Dutt over  ‘Jaadu ki Jhappi’ to Mayawati

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এই তো জীবনে একটু থিতু হয়েছিলেন। বহুদিন বাদে মুক্ত হয়ে বাঁচার স্বাদ পাচ্ছিলেন। বলিউডে নতুন ইনিংসের শুরুটাও ভাল হয়েছে। কামব্যাক ছবি ‘ভূমি’ হিটের তকমা পায়নি বটে তবে দর্শকদের মন জয় করে নিয়েছে তাঁর পাওয়ার প্যাক্ট পারফরম্যান্স। এর মধ্যেই ফের আইনি বিপাকে পড়লেন সঞ্জয় দত্ত। তাও আবার নিজের জনপ্রিয় ‘জাদু কি ঝপ্পি’র সৌজন্যে। যা তিনি দিতে চেয়েছিলেন স্বয়ং বিএসপি প্রধান মায়াবতীকে।

[কিশোরকে ভারতরত্নের দাবিতে দেশ প্রদক্ষিণ করবে ‘কিশোর রথ’]

ঘটনার সূত্রপাত ২০০৯ সালের এপ্রিল মাসে। উত্তরপ্রদেশের এক জায়গায় সমাজবাদী পার্টির প্রার্থীর হয়ে প্রচারে বেরিয়েছিলেন সঞ্জয়। জনসভায় বক্তব্যও রাখেন তিনি। আবেগের তোড়ে বলে বসেন, মায়াবতীকে ‘জাদু কি ঝপ্পি’ দিতে চান তিনি। এতেই বাধে বিপত্তি। বিষয়টি আদলত পর্যন্ত গড়ায়। নায়কের বিরুদ্ধে ৫০৯ ধারায় নারীর সম্মানহানি ও ২৯৪ ধারায় প্রকাশ্যে অশ্লীল কথা বলার অভিযোগ দায়ের করা হয়। ২০১৬ সালের নভেম্বর মাসে অবশ্য এই মামলা স্থগিত রাখার পরামর্শ দিয়েছিল হাই কোর্ট। কিন্তু ফের বরাবাঁকি জেলার একটি স্থানীয় আদালতে মামলাটি ওঠে। সঞ্জয় দত্তের বিরুদ্ধে সমন জারি করেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সঞ্জয় যাদব। মুম্বই পুলিশকে নির্দেশ দেওয়া হয় অভিনেতার বাড়িতে সমন পৌঁছে দেওয়ার জন্য।

[‘যত্রতত্র জাতীয় সংগীত বাজিয়ে দেশপ্রেম প্রমাণের জোর করার দরকার নেই’]

নভেম্বর মাসের ১৬ তারিখ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। সেই দিনের মধ্যে এই সমনের জবাব দিতে হবে মুন্না ভাইকে। নিজের পক্ষ রাখতে হবে তাঁকে। কেন তিনি মায়াবতীর মতো ব্যক্তিত্ব সম্পর্কে এমন মন্তব্য করেছেন, উত্তর দিতে হবে সেই প্রশ্নের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে