২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল, স্বাভাবিক রক্তচাপ

Published by: Suparna Majumder |    Posted: October 10, 2020 12:42 pm|    Updated: October 10, 2020 6:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর রক্তচাপ (Blood Pressure) স্বাভাবিক। নিঃশ্বাস-প্রঃশ্বাসের প্রক্রিয়াও স্বাভাবিক বলেই জানা গিয়েছে সূত্র মারফত।

গত মঙ্গলবার কিংবদন্তি অভিনেতার কোভিড (COVID-19) পজিটিভ হওয়ার কথা জানা যায়। শোনা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তাঁর করোনা পরীক্ষা করানো হয়। পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপরই মধ্য কলকাতার বেলভিউ ক্লিনিকে ভরতি করা হয় প্রবাদপ্রতীম শিল্পীকে। শুক্রবার বিকেল পর্যন্ত খবর ছিল ভালই আছেন ৮৫ বছরের অভিনেতা। বৃহস্পতিবারও তাঁর জ্বর আসেনি। কিন্তু কিছুক্ষণ পরই শোনা যায়, কিবদন্তি অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর শ্বাসকষ্ট জনিত সমস্যা হচ্ছে। রক্তচাপও অনিয়মিত। সেই কারণেই নাকি তাঁকে ITU-তে স্থানান্তরিত করা হয়েছে। সৌমিত্রবাবুকে পর্যবেক্ষণে রাখার জন্য ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাঁরাই নিয়মিত বর্ষীয়ান অভিনেতার স্বাস্থ্যের খেয়াল রাখছেন। জানান কিংবদন্তি  অভিনেতার কন্যা পৌলমী বসুও।

[আরও পড়ুন: কেমোথেরাপিতে কমেছে ওজন, ক্যানসার আক্রান্ত সঞ্জয় দত্তের ছবি দেখে চমকে উঠছে নেটদুনিয়া]

শনিবার একটু হলেও স্বস্তির খবর মিলেছে। জানা গিয়েছ, কিংবদন্তি অভিনেতার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। রক্তচাপ স্বাভাবিক। নিঃশ্বাস নিতেও অসুবিধা হচ্ছে না। উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যেও কিছুদিন আগেই শুটিংয়ে যোগ দিয়েছিলেন প্রবাদপ্রতীম শিল্পী। পরমব্রত চট্টোপাধ্যায়ের (Parambrata Chatterjee) পরিচালনায় নিজের পরিচালনায় নিজের জীবন নির্ভর সিনেমা ‘অভিযান’-এর (Abhijaan) শুটিং সম্পূর্ণ করেছিলেন। ছবিতে অল্প বয়সের সৌমিত্রর চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। বেশি বয়সের চরিত্রে সৌমিত্র নিজেও অভিনয় করেন। এমনিতেই ২০২০ সাল বিনোদন জগতের ক্ষেত্রে মোটেও ভাল যায়নি। একাধিক তারকাকে হারিয়েছেন সিনে-অনুরাগীরা। শুক্রবার রাতে সৌমিত্রবাবুর স্বাস্থ্যের অবনতির খবরের অনেকেই আশঙ্কায় ছিলেন। তাঁর দ্রুত আরোগ্যের কামনা করেছিলেন। করোনাকে জয় করে স্বাভাবিক জীবনে ফিরুন প্রবাদপ্রতীম শিল্পী। এই প্রার্থনা এখনও করে চলেছেন সকলে।

[আরও পড়ুন: হাথরাস কাণ্ড নিয়ে মুখ খুললেন নওয়াজ, ‘আমার ঠাকুমাও এর শিকার’, বললেন অভিনেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement