BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

হাথরাস কাণ্ড নিয়ে মুখ খুললেন নওয়াজ, ‘আমার ঠাকুমাও এর শিকার’, বললেন অভিনেতা

Published by: Suparna Majumder |    Posted: October 9, 2020 4:52 pm|    Updated: October 9, 2020 6:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাথরাস কাণ্ড (Hathras case incident) নিয়ে এবার মুখ খুললেন বলিউডের ‘সিরিয়াস ম্যান’ নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ আখ্যা দিয়েছেন তিনি। উত্তরপ্রদেশের বাসিন্দা নওয়াজের পরিবারও সমাজের ভেদাভেদের কুপ্রথার ভুক্তভোগী। ঠাকুমা নিচু জাতের হওয়ার জন্য আজও অনেকে তাঁকে ‘অচ্ছুৎ’ মনে করেন, জানালেন বলিউড অভিনেতা।

এক বেসরকারি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে হাথরাসের ঘটনা নিয়ে দুঃখ প্রকাশ করেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে জানান, শহরে ভেদাভেদ প্রথা তেমন না থাকলেও গ্রাম্য ভারতে এখনও তা পুরো মাত্রায় বর্তমান। এর জন্য আজ পর্যন্ত তাঁর পরিবারকে গ্রামের অনেক পরিবার এড়িয়ে চলে।

[আরও পড়ুন: কেমোথেরাপিতে কমেছে ওজন, ক্যানসার আক্রান্ত সঞ্জয় দত্তের ছবি দেখে চমকে উঠছে নেটদুনিয়া]

বলিউড ডাকসাইটে অভিনেতাদের তালিকায় প্রথম সারিতে নওয়াজউদ্দিন সিদ্দিকি। অর্ধেক বিশ্ব তাঁকে এক নামে চেনে। অর্থ, খ্যাতি সবই আছে তাঁর। কিন্তু গ্রামের সমাজে এর কোনওকিছুই গুরুত্ব পায় না বলে জানান নওয়াজ। জানান, সেখানে সোশ্যাল মিডিয়ারও তেমন গুরুত্ব নেই। তাঁদের পরিবার এমনিতে উঁচু জাতের কিন্তু শুধুমাত্র ঠাকুমা নিচু জাতের হওয়ার কারণে এখনও তাঁদের এড়িয়ে চলা হয়। আর এই এড়িয়ে চলা মানুষদের তালিকায় নওয়াজদের একাধিক আত্মীয়ও রয়েছেন।

সেপ্টেম্বরে হাথরাসের দলিত তরুণীর মৃত্যুর ঘটনার পর থেকেই উত্তাল গোটা দেশ। প্রথমে শোনা গিয়েছিল, চার উচ্চবর্ণের ব্যক্তি মিলে তরুণীকে গণধর্ষণ করে। পরে উত্তরপ্রদেশ পুলিশ (UP Police) দাবি করে তরুণীকে ধর্ষণ করা হয়নি। পরে আবার মূল অভিযুক্ত সন্দীপ সিংয়ের সঙ্গে মৃত তরুণীর ভাইয়ের নামে তোলা সিমকার্ডে কথোপকথনের বিষয়টিও প্রকাশ্যে আসে। শতাধিকবার নাকি দুই পক্ষের কথা হয়েছিল। বিষয়টিকে তারপর ‘হনার কিলিং’ (Honor killing) আখ্যা দেওয়া হয়। ঘটনার পরই প্রতিবাদে মুখর হয়েছিলেন বলিউড তারকারা। সেই প্রতিবাদে শামিল হলেন নওয়াজউদ্দিন সিদ্দিকিও।

[আরও পড়ুন:কেমোথেরাপিতে কমেছে ওজন, ক্যানসার আক্রান্ত সঞ্জয় দত্তের ছবি দেখে চমকে উঠছে নেটদুনিয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement