BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা সংকটজনক, রয়েছে জ্বর

Published by: Suparna Majumder |    Posted: October 12, 2020 3:14 pm|    Updated: October 12, 2020 8:36 pm

An Images

ফাইল চিত্র।

গৌতম ব্রহ্ম ও অভিরূপ দাস: করোনা (CoronaVirus) আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) শারীরিক অবস্থা আরও সংকটজনক। ৮৫ বছরের কিংবদন্তি অভিনেতাকে ভেন্টিলেশনে দেওয়া হবে কিনা, তাই নিয়ে আলোচনা চলছে চিকিৎসকদের মধ্যে। ইতিমধ্যেই দু’বার সৌমিত্রবাবুর প্লাজমা থেরাপি হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সোমবারও জ্বর রয়েছে বর্ষীয়ান অভিনেতার শরীরে।  সকাল এগারোটা নাগাদ ১০১.৪ ডিগ্রি তাপমাত্রা ছিল তাঁর। সকাল থেকে প্রায় ১৪ লিটার অক্সিজেন দেওয়া হয়েছে সৌমিত্রবাবুকে। রাত হলে শরীরের অবস্থা আরও খারাপ হচ্ছে।

৬ অক্টোবর সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা (COVID-19) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। মধ্য কলকাতার বেলভিউ ক্লিনিকে ভরতি করা হয় প্রবাদপ্রতীম শিল্পীকে। শুক্রবার আচমকা শারীরিক অবস্থার অবনতি হওয়ার খবর মেলে। প্রথমে ইনটেন্সিভ থেরাপি ইউনিটে (ITU) রাখা হয়েছিল তাঁকে। পরে ICU-তে স্থানান্তরিত করা হয় । ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকদের দল কিংবদন্তি অভিনেতার স্বাস্থ্যের খেয়াল রাখছেন। দলে রয়েছেন SSKM-এর সার্জারি বিভাগের প্রধান ডা. মাখনলাল শাহ (Dr Makhanlal Shah) এবং রাজ্যের প্লাজমা থেরাপির অন্যতম সেরা চিকিৎসক ডা. যোগীরাজ রায় (Dr Yogiraj Ray)। 

[আরও পড়ুন: সকাল থেকে বিদ্যুৎহীন বাণিজ্যনগরী মুম্বই! কার্যত স্তব্ধ জনজীবন, শিব সেনাকে তোপ কঙ্গনার]

শনিবার অভিনেতার কন্যা পৌলমী বসু (Poulami Bose) জানান, কোভিড এনসেফালোপ্যাথি (Covid Encephalopathy) রয়েছে তাঁর বাবার। এর ফলে আচ্ছন্নভাব থাকে। তারপরই জানা যায়, বর্ষীয়ান অভিনেতার কোভিড এনসেফালোপ্যাথি ‘অ্যাকিউট কনফিউশনাল’ পর্যায়ে রয়েছে। এর জন্য ব্যবহারিক কিছু পরিবর্তন হচ্ছে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত সৌমিত্রবাবুর লাইফ সাপোর্ট বা BP সাপোর্টের দরকার পড়ছে না। তবে ৮৫ বছরের অভিনেতার নিউরোজিক্যাল পরিস্থিতির উন্নতি না হলে ভেন্টিলেশনে দিতে হতে পারে। তা শুধুমাত্রই মস্তিষ্ককে বিশ্রাম দেওয়ার জন্য। সোমবার MRI করা হয়েছে। তাতে কোনও স্টাকচারাল ডিফেক্ট নেই বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: সুশান্তের অ্যাকাউন্ট থেকে কোনও সন্দেহজনক লেনদেন হয়নি! চাঞ্চল্যকর দাবি ইডি সুত্রের

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement