BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

‘সাইকেল গার্ল’ সিনেমা নিয়ে ২ প্রযোজনা সংস্থার দ্বন্দ্ব, জ্যোতির বাবার বিরুদ্ধে বড়সড় অভিযোগ

Published by: Sandipta Bhanja |    Posted: July 5, 2020 7:03 pm|    Updated: July 5, 2020 11:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের বিস্ময়কন্যা ‘সাইকেল গার্ল’-এর ছবি নিয়ে দ্বন্দ্ব দুই প্রযোজনা সংস্থার মধ্যে। এপ্রসঙ্গে চুক্তিভঙ্গের অভিযোগ উঠল জ্যোতি কুমারি এবং তাঁর বাবা মোহন পাসওয়ানের বিরুদ্ধে।

১২০০ কিমি সাইকেল চালিয়ে আট দিনে গুঁরগাও থেকে বিহারের গ্রামে ফিরেছিল জ্যোতি কুমারি পাসওয়ান (Jyoti Kumari Paswan)। লকডাউনে সোশ্যাল মিডিয়ায় একপ্রকার হইচই ফেলে দিয়েছিল এই নাম। বিহার থেকে ব্রিটেন, সর্বত্রই কৌতূহল ছিল দেশের এই বিস্ময়কন্যাকে নিয়ে। যাকে কিনা একডাকে সবাই এখন ‘সাইকেল গার্ল’ (Cycle Girl) বলেই চেনেন, বিহারের সেই বিস্ময়কন্যার বিরুদ্ধেই এবার গুরুতর অভিযোগ উঠল।

সম্প্রতি শোনা গিয়েছে যে বলিউডের পর্দায় উঠে আসবে জ্যোতির কাহিনি। মে মাসের শেষের দিক তখন। পরিচালক বিনোদ কাপরি ঘোষণা করলেন যে জ্যোতিকে নিয়ে তিনি সিনেমা তৈরি করতে চলেছেন। দেশের এমন লড়াকু মেয়ের কাহিনি ঘরে ঘরে পৌঁছে দেওয়া দরকার। পরিচালকের এমন ভাবনা কিন্তু অনেকেরই প্রশংসা কুড়িয়েছিল। মোটামুটি সব ঠিক। সিনেমার নামও ঠিক করা হয়ে গেল ‘সাইকেল গার্ল’। জ্যোতির বাবা মোহন পাসোয়ানের সঙ্গে চুক্তি হল প্রযোজনা সংস্থার সঙ্গে। জ্যোতি নিজেই সেই সিনেমায় অভিনয় করবে বলেও জানা গিয়েছিল। আর তার বাবার ভূমিকায় অভিনয় করার কথা ছিল বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় মিশ্রার। কিন্তু এখন সেই প্রযোজনা সংস্থাই অভিযোগ তুলেছে জ্যোতি এবং তার বাবার বিরুদ্ধে যে, তাঁরা চুক্তিভঙ্গ করে অন্য এক সংস্থার থেকে টাকা নিয়ে চুক্তিবদ্ধ হয়েছেন।

[আরও পড়ুন: মাতৃবিয়োগের পরদিনই শুটিংয়ে কাঞ্চন মল্লিক, অভিনেতার দায়বদ্ধতাকে কুর্নিশ টলিপাড়ার]

যে সংস্থার ব্যানারে ‘সাইকেল গার্ল’ তৈরি হওয়ার কথা ছিল, তারা এবার সরাসরি জানিয়েছে যে জ্যোতির বাবা তাদের কাছ থেকে টাকা নিয়েও চুক্তিভঙ্গ করেছেন। সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার অভিযোগ, তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েও তার বাবা অন্য এক সংস্থার সঙ্গে ছবি তৈরির জন্য চুক্তি করেছেন। ইতিমধ্যে জ্যোতি কুমারির বাবাকে আইনি নোটিস পাঠিয়েছে সেই সংস্থা। পরিচালক বিনোদ কাপরি ইতিমধ্যেই টুইট করে জানিয়েছেন যে, “জ্যোতির কাহিনির স্বত্ত্ব তাঁরা আগে কিনে নিয়েছেন। অতঃপর ভাগিরথী ফিল্মস প্রাইভেট লিমিটেড ছাড়া অন্য কোনও সংস্থা এই ছবি বানাতে পারবে না!”

অন্যদিকে, পরিচালক বিনোদ কাপরি যে সংস্থার সঙ্গে যুক্ত মোহন পাসোয়ান পালটা তাঁদের বিরুদ্ধেই অভিযোগ এনেছেন। তাঁর কথায়, “ওই সংস্থা থেকে তাঁরা এখনও কোনও টাকা পাননি। এবং চুক্তিতে স্বাক্ষর করার পরও তাঁরা কথা রাখেননি বলেই তিনি অন্য সংস্থার সঙ্গে কথা বলেছেন সিনেমা নিয়ে।”

প্রসঙ্গত, এত তর্ক-বিতর্কের মাঝেই জ্যোতির ধর্ষণের খবর শোনা গিয়েছিল, যদিও তা ভুয়ো বলে উড়িয়ে দিয়েছেন ‘সাইকেল গার্ল’ নিজে। জানিয়ে দিয়েছেন যে, এরকম কিছুই ঘটেনি। তিনি সুস্থ রয়েছেন।

[আরও পড়ুন: বিদ্যুতের বিল লক্ষাধিক টাকা, খরচ মেটাতে কিডনি বিক্রির কথা বললেন আরশাদ ওয়ারসি!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement