Advertisement
Advertisement
Kalki 2898 AD

ব্লকবাস্টার পারফরম্যান্স দিয়েও ‘কল্কি’ সিক্যুয়েল থেকে ছাঁটাই দীপিকা! মনখারাপ করা খবর

কেন 'কল্কি'র সিক্যুয়েলে বাদ পড়লেন দীপিকা পাড়ুকোন?

Deepika Padukone to be replaced In Kalki 2898 AD Sequel, Shocking Claims Surface

ছবি : এক্স হ্যান্ডেল

Published by: Sandipta Bhanja
  • Posted:July 11, 2024 3:39 pm
  • Updated:July 11, 2024 6:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘কল্কি’র বিজয়রথ। একাধিক ভারতীয় সিনেমার রেকর্ড ভেঙে নতুন মাইলস্টোন দাড় করিয়েছে এই ছবি। প্রথম পর্বেই পারফরম্যান্সের দিক থেকে ছক্কা হাঁকিয়েছেন অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, কমল হাসান, প্রভাসরা। দর্শকদের ‘পাখির চোখ’ বর্তমানে ‘Kalki 2898 AD’ সিনেমার সিক্যুয়েল। গল্পের চরিত্রদের মোড় কোন দিকে ঘোরে? কৌতূহলের পারদ বাড়ছে চড়চড়িয়ে। শোনা যাচ্ছে, সিক্যুয়েলের কাস্টিং থেকে দীপিকা পাড়ুকোনকে (Deepika Padukone) ছেঁটে ফেলেছেন পরিচালক নাগ অশ্বীন (Nag Ashwin)।

‘কল্কি’র গল্প অনুযায়ী, বিষ্ণুর দশম অবতারকে গর্ভেধারণ করেন দীপিকা। ধরিত্রীকে বিপদের হাত থেকে রক্ষা করতে তাঁর উপরই কল্কিকে পৃথিবীর আলো দেখানোর দায়িত্ব বর্তেছে। দীপিকার গর্ভস্থ সন্তানই বিষ্ণুর সেই দশম অবতার। পরিচালক নাগ অশ্বীনের সাজানো গল্প অনুযায়ী কুরুক্ষেত্র যুদ্ধের ৬ হাজার বছর পর জন্ম নিচ্ছে কল্কি। যেখানে মহাজাগতিক বদল ঘটেছে গোটা বিশ্বে। আর ঠিক এই প্রেক্ষাপটেই সুমতীর চরিত্রে বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন। যা দেখে দর্শকরাও রিপোর্ট কার্ডে ফুলমার্কস বসিয়েছেন। কিন্তু এবার ‘কল্কি’ সিক্যুয়েল নিয়ে নতুন আপডেট। সিক্যুয়েলে থাকছেন না দীপিকা পাড়ুকোন।

Advertisement

Advertisement

কিন্তু কেন ‘কল্কি’র দ্বিতীয় পর্বে বাদ দীপিকা? বলিউড মাধ্যম সূত্রে খবর, প্রথমটায় দীপিকার সিক্যুয়েলে অভিনয় করার কথা ছিল। নাগ অশ্বীন তৈরিও ছিলেন অভিনেত্রীকে মাতৃত্বকালীন একটা বিরতি দেওয়ার জন্য। তবে সিনেমার এহেন গগনচুম্বী সাফল্যের জেরেই সিদ্ধান্ত বদলাতে হল। যত দ্রুত সম্ভব ‘কল্কি’র সিক্যুয়েল পর্দায় আনতে চাইছেন তাঁরা। দীপিকাকে ছাড়া কীরকম প্রভাব পড়বে দর্শকদের মনে? সিনেমার সেই ভবিষ্যৎ নিয়েও ভাবতে নারাজ নির্মাতারা। কারণ সিক্যুয়েলেও যে ক্যাশবাক্সে লক্ষীর কৃপা থাকবে, তাঁরা একপ্রকার নিশ্চিত। তাই কোনওমতেই দেরি করা সম্ভব নয়। এমতাবস্থায় দীপিকা পাড়ুকোনের পরিবর্তে অন্য নায়িকাকে কাস্ট করার কথা ভাবছেন ‘কল্কি’ সিক্যুয়েল নির্মাতারা। যদিও খবরে সিলমোহর বসাননি কেউ।

পরিচালক নাগ অশ্বীন জানিয়েছেন, “ইতিমধ্যেই ২৫-৩০ দিন দ্বিতীয় পর্বের শুটিং হয়ে গিয়েছে। তবে এখনও পর্বতপ্রমাণ অংশ বাকি। পুরো নতুনভাবে ঢেলে প্রোডাকশন সাজাতে হচ্ছে।” মাতৃত্বের জন্যই কি তাহলে কল্কি সিক্যুয়েল হাতছাড়া হল দীপিকার, নাকি নেপথ্যে অন্য কোনও কারণ? প্রশ্ন উঠছে। এই ছবিতে অভিনেত্রী হিসেবে আবারও নিজের জাত চিনিয়েছেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। সিনেমার এক দৃশ্য অভিনেত্রী যেভাবে দুঃসাহসী অবতারে ধরা দিলেন, তাতে দর্শকদের গায়ে কাঁটা দিয়েছে! প্রেক্ষাগৃহ থেকে বেরিয়েও তাঁদের ঘোর যেন কিছুতেই কাটছে না। যেখানে প্রায় অর্ধনগ্ন অবস্থায় উন্মুক্ত স্ফীতোদর নিয়ে আগুনে উপর দিয়ে হাঁটতে দেখা গিয়েছে অন্তঃসত্ত্বা দীপিকাকে। যদিও ‘কল্কি’র শুটিং করার সময়ে তিনি গর্ভবতী ছিলেন না। রিলিজের মাসখানেক আগেই গত ফ্রেব্রুয়ারিতে সুসংবাদ দিয়েছেন অভিনেত্রী। তবে ‘কল্কি’র এই দৃশ্য কিন্তু মাত্র একদিনেই ‘টক অফ দ্য টাউন’ হয়ে উঠেছিল! সিনেবিশেষজ্ঞরা তো বটেই, এমনকী দর্শকরাও ধন্য ধন্য করছে অভিনেত্রীর ঝাঁজালো পারফরম্যান্স দেখে। অনেকে আবার আগুনের উপর দিয়ে হাঁটার দৃশ্যকে পদ্মাবত ছবির ক্লাইম্যাক্সে ‘জওহর প্রথা’র সঙ্গে তুলনা করেছেন। কেউ বা আবার মহাভারতের দ্রৌপদীর সঙ্গে দীপিকার তুলনা টেনেছেন। অনেকে সেই চরিত্রে তাঁকে দেখার ইচ্ছেওপ্রকাশ করে ফেলেছেন।

[আরও পড়ুন: ‘সিনেমায় নেই! আম্বানিদের বিয়েতে ফুল অ্যাটেন্ডেন্স’, কটাক্ষের শিকার সুন্দরী জাহ্নবী]

শুধু বলিউড কেন, গোটা ভূ-ভারতে অভিনেত্রী হিসেবে যে তাঁর বিকল্প নেই, আবারও ‘কল্কি’তে প্রমাণ রেখেছেন তিনি। সৌন্দর্য এবং শিল্পীসত্ত্বাকে সমান্তরালে রেখে যিনি অনায়াসে হাঁটতে পারেন। পুরুষকেন্দ্রিক সিনেমাতেও যাঁর দাপট টের পাওয়া যায়। ঐতিহাসিক ভূমিকা হোক বা জীবন্ত চরিত্র, দীপিকার নখদর্পণে। ‘পাঠান’, ‘জওয়ান’-এর মতো দুটো ব্লকবাস্টার কমার্শিয়াল সিনেমাতেও যে অভিনেত্রী অনায়াসে শাহরুখ খানের পারফরম্যান্সের পাশে নিজের উজ্জ্বল স্বাক্ষর রাখেন, তিনি দীপিকা পাড়ুকোন। এবার খেল দেখিয়েছেন ‘Kalki 2898 AD’ ছবিতে। সূত্রের খবর অনুযায়ী, ‘কল্কি’র জন্য ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন দীপিকা পাড়ুকোন। সেই অভিনেত্রীকে সিক্যুয়েলে না পেলে যে দর্শকদের মন খারাপ হবেই, তা বলাই বাহুল্য!

[আরও পড়ুন: ১৫ জুলাই বিয়ে শোভন-সোহিনীর, ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের সাক্ষী রেখেই এক হবে চার হাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ