২২ চৈত্র  ১৪২৬  রবিবার ৫ এপ্রিল ২০২০ 

Advertisement

দিল্লির হিংসা স্বরাষ্ট্রমন্ত্রকের ব্যর্থতা, তোপ রজনীকান্তের

Published by: Subhamay Mandal |    Posted: February 27, 2020 6:07 pm|    Updated: February 27, 2020 6:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগে সিএএ’র সমর্থন করে কেন্দ্রের পাশে দাঁড়িয়েছিলেন। তার জন্য সিএএ বিরোধীদের সমালোচনার মুখেও পড়েছিলেন। এবার দিল্লির হিংসা নিয়ে কেন্দ্রের সমালোচনায় মুখর হলেন সুপারস্টার রজনীকান্ত। থালাইভার তোপ, এই সংঘর্ষ গোয়েন্দা ব্যর্থতার পরিণাম। আর গোয়েন্দাদের ব্যর্থতা মানে স্বরাষ্ট্রমন্ত্রকের ব্যর্থতা। হিংসার ঘটনায় কেন্দ্রকেই কাঠগড়ায় তুলেছেন দক্ষিণী অভিনেতা।

প্রসঙ্গত, সরাসরি অমিত শাহের নাম নেননি রজনী। তবে দিল্লির হিংসা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের ব্যর্থতাই যে দায়ী সেকথা ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন রজনীকান্ত। শক্ত হাতে এই হিংসার মোকাবিলা করা প্রয়োজন বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, কিছুদিন আগে সংবাদ সংস্থা ANI-কে দেওয়া সাক্ষাৎকারে রজনীকান্ত জানান, “CAA নিয়ে দেশের মানুষকে ভুল বোঝানো হচ্ছে। এই আইনে দেশের মুসলিমদের কোনও ক্ষতি হবে না। দেশভাগের সময় এঁরা ভারতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাঁদের সিদ্ধান্তকে প্রতিটি ভারতীয় সম্মান করেন। তাই CAA’র জন্য দেশের একটি মুসলিমের কোনও ক্ষতি হলে, আমি সবার আগে রুখে দাঁড়াব।” একইসঙ্গে তিনি NPR-এর স্বপক্ষেও সরব হন।

[আরও পড়ুন: ‘দেশে এখনও কেন হিন্দু-মুসলিম হানাহানি?’, দিল্লি নিয়ে টুইট তরজা চেতন-অনুপমের]

প্রসঙ্গত, তিনদিন ধরে হিংসার আগুনে জ্বলেছে রাজধানী। উত্তর-পূর্ব দিল্লির একাধিক জায়গায় সাম্প্রদায়িক হিংসায় এখনও পর্যন্ত নিহত হয়েছেন ৩৫ জন। হাসপাতালে গুরুতর আহত অবস্থায় ভরতি প্রায় ২০০ জন। ক্রমশ লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। কংগ্রেস থেকে শুরু করে আম আদমি পার্টি-সহ বিরোধী রাজনৈতিক দলগুলি এই হিংসার ঘটনায় দিল্লি পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রকের ব্যর্থতার অভিযোগে সরব হয়েছে। সেই তালিকায় নহতম সংযোজন রজনীকান্ত।

Advertisement

Advertisement

Advertisement