Advertisement
Advertisement
Haryana violence

‘মনুষ্যত্ব জ্বলছে, মানুষ দেখছে…’, হরিয়ানা-হিংসায় শান্তির বার্তা সোনু সুদ, ধর্মেন্দ্রর

হরিয়ানার অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে কী বলছেন দুই তারকা?

Dharmendra, Sonu Sood reacts to violence in Gurugram | Sangbad Pratidin
Published by: Sandipta Bhanja
  • Posted:August 2, 2023 5:21 pm
  • Updated:August 2, 2023 5:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিগর্ভ হরিয়ানা। বিপদের আঁচ এড়াতে দিল্লিতেও জারি হাই অ্যালার্ট। হরিয়ানার (Haryana) নুহ জেলায় ধর্মীয় মিছিলকে ঘিরে গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় গত দু’দিনে ৬ জনের মৃত্যু হয়েছে। জখম একাধিক। উত্তেজনার আগুন এখনও বহাল। এমতাবস্থায় হরিয়ানা-হিংসায় শান্তির বার্তা দিলেন সোনু সুদ, ধর্মেন্দ্ররা।

হরিয়ানা হিংসার কবলে পড়া মানুষদের জন্য মুম্বইতে বসেই প্রার্থনা করছেন ধর্মেন্দ্র। বলিউডের প্রবীণ অভিনেতার মন্তব্য, “কেন এই দ্বন্দ্ব? কীসের জন্য? হে ঈশ্বর এবার দয়া করুন। আমরা আর নিতে পারছি না।” ধর্মেন্দ্রর বার্তায় এক মহিলা অনুরাগী মন্দিরে প্রার্থনা করার ছবি শেয়ার করেছিলেন। সেটাও নজর এড়ায়নি তাঁর। পালটা ওই ভক্তকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, প্রার্থনার শক্তি আছে। আপনাদের ভালবাসা। সবসময়ে খুশি থাকুন।

Advertisement

হরিয়ানার অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে কবিতা লিখেছেন সোনু সুদ। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, “না কারও ঘর জ্বলেছে, না কারও দোকান… জ্বলছে শুধু মনুষ্যত্ব আর তা দেখছে মানুষ।” প্রসঙ্গত, দেশের বিভিন্ন রাজ্যে একাধিকবার ধর্মকে শিখণ্ডী করে দাঙ্গা পরিস্থিতির সৃষ্টি করেছে মুষ্টিমেয় মানুষ। আর সেই বিষয়টিকেই নিজের কবিতার মধ্যে তুলে ধরতে চেয়েছেন সোনু সুদ।

[আরও পড়ুন: ‘ইয়ে লাল ইশক…’, হাতে পলা-আয়স্ত! নতুন শুরুর ইঙ্গিত দিলেন নবনীতা?]

সোমবার বিজেপি শাসিত হরিয়ানার নুহ-তে ‘ব্রিজ মন্ডল জলাভিষেক যাত্রা’র আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। গুরুগ্রাম-আলোয়ার হাইওয়েতে মিছিলে বাধা দেয় একদল যুবক। তাঁরা মিছিল লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে। তার জেরেই তুমুল অশান্তি শুরু হয়। সংঘর্ষের জেরে এলাকায় ১৪৪ ধারা জারি হয়। গুজব ছড়ানোর আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। মঙ্গলবার ১১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। দায়ের হয়েছে ৪১টি এফআইআর। এবার সেই প্রেক্ষিতেই শান্তির বার্তা দিয়ে অসন্তোষ থামানোর আর্জি সোনু সুদ, ধর্মেন্দ্রর।

[আরও পড়ুন: AI কীর্তিতে গোলাপি পোশাকে মমতা! ছবি পোস্ট করে শ্রীলেখার প্রশ্ন, ‘ম্যাটেলস-এর নতুন বার্বি?’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ