BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যুক্তিবাদী অনির্বাণ গ্রহরত্নের বিজ্ঞাপনে! তুমুল ট্রোলড অভিনেতা, বিতর্কের ‘জবাব’ও দিলেন

Published by: Sandipta Bhanja |    Posted: July 22, 2020 6:34 pm|    Updated: July 22, 2020 6:34 pm

Did Anirban Bhattacharya opens up on Ad controversy row?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “যুক্তিবাদী অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) কিনা গ্রহরত্নে ভাগ্য বদলানোর কথা বলছেন!…” দিন কয়েক আগেই অভিনেতার পুরনো এক বিজ্ঞাপনকে হাতিয়ার করে সোশ্যাল মিডিয়ায় গেল গেল রব তুলেছিলেন নেটজনতার একাংশ। অভিনেতাকে নিয়ে একাধিক মিমও ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে। কিন্তু অনির্বাণ বরাবরই মিতভাষী। এযাবৎকাল সোশ্যাল মিডিয়ার এসব ঠাট্টা কিংবা মিমের জবাব তিনি দেননি। তবে এই বিষয়ে খুব বিচক্ষণতার সঙ্গেই মুখ খুললেন অভিনেতা। এত বিতর্কের পালটা শুধু একটা ধাঁধায় ভরা জবাব দিলেন অভিনেতা।

যে মানুষ কিনা এত যুক্তি দিয়ে কথা বলেন, কুসংস্কারের প্রতিবাদ করেন, সেই তিনিই কী করে গ্রহরত্নে ভাগ্য বদলানোর কথা বলতে পারেন, তাও আবার একটা বিজ্ঞাপনে? প্রশ্ন তুলেছেন নেটজনতার একাংশ। শুধু তাই নয়, তাঁদের একাংশ আবার এও প্রশ্ন তুলেছেন যে, “টাকার জন্য কি নিজের সত্ত্বাকে বিকিয়ে দেওয়া যায়?”, তাঁদের কথায়, “এই বিজ্ঞাপনে মুখ দেখাতে হবে অভিনেতার নিশ্চয়ই কোন বাধ্যবাধকতা বা অন্য কোনও চাপ ছিল না। সেখানে একেবারে স্বেচ্ছাতেই এই বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন অনির্বাণ! তিনি তো অন্তত যুক্তি দিয়েই গেরুয়া শিবিরের সব সিদ্ধান্তকে অবৈজ্ঞানিক ও অযৌক্তিক আখ্যা দিয়ে পোস্ট করে থাকেন সাধারণত। তাঁর কাছ থেকে এরকমটা আশা করা যায় না!” নেটদুনিয়ায় অনবরত কটাক্ষের পর অতি বিচক্ষণতার সঙ্গে একটা ধাঁধা পোস্ট করলেন অনির্বাণ।

[আরও পড়ুন: সিঙ্গাপুরে সাইক্লিং করতে গিয়ে বিপত্তি, গুরুতর চোট পেলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত]

কোনওরকম কটু বাক্য নয়! অভিনেতার ভাষার মারপ্যাঁচ চিরকালই প্রশংসিত। তাঁর শব্দচয়ন নিয়েও অবশ্য আলাদা করে বলার কিছু নেই! এই বিষয়ে বরাবরই অন্যদের থেকে আলাদা তিনি। টুইটে লিখেছেন, “এই ড্রাকুলাটি লাভজনকই বটে, প্রতিমাসেই কন্টেন্ট কিছু জোটে। ‘কমি’ তকমায় মন যদি হেজে যায়, (খ্যাপা) অতীত ঘেঁটেই পরশপাথর পায়। লুকিয়ে আছেই ধুলো পড়া কিছু রত্ন, জল দিয়ে ধুয়ে তাকেই করব যত্ন। লিনচিং ছাড়া কিসে বা মেটাব দ্রোহ! এইটুকু তো জীবন, এত্তবড় গ্রহ!” স্বাভাবিকবশতই অনির্বাণের এই ‘গোলকধাঁধা’র উত্তর খুঁজতে হিমশিম খাচ্ছেন নিন্দুকেরা।

[আরও পড়ুন: ‘যথেষ্ট হয়েছে, আর পারছি না’, টুইট করে বলিউড থেকে বিদায় ঘোষণা পরিচালক অনুভব সিনহার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে