১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মালিয়া-মোদি নস্যি, স্টারলিং জালিয়াতি মামলায় ডিনো মরিয়াকে সমন ইডির

Published by: Sandipta Bhanja |    Posted: July 2, 2019 12:44 pm|    Updated: July 2, 2019 12:54 pm

Dino Morea summoned by ED in Sterling Biotech bank fraud case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনেত্রী আমিশা প্যাটেলের পর এবার আর্থিক দুর্নীতির অভিযোগ উঠল বলিউডের আরেক অভিনেতার বিরুদ্ধে। ডিনো মরিয়া। তাঁর বিরুদ্ধে যা অভিযোগ উঠেছে, জানলে চমকে যাবেন আপনিও। কারণ, ডিনোর আর্থিক জালিয়াতির পরিমাণ এতটাই বেশি যে তাঁর কাছে অনায়াসে হার মেনে যাবেন বিজয় মালিয়া এবং নীরব মোদিরাও! সাড়ে ১৪ হাজার কোটি টাকার ব্যাংক দুর্নীতির অভিযোগে ডিনো মরিয়াকে সমন পাঠাল ইডি।

[আরও পড়ুন:  ‘ভাটপাড়া ইস্যুতে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী’, নবান্ন থেকে বেরিয়ে বললেন কৌশিক সেন]

ডিনো ছাড়াও অভিযোগ উঠেছে বলিউডের আরেক তারকা ডিজে আকিলের বিরুদ্ধে। সূত্রের খবর, গুজরাটের সন্দেসারা গ্রুপ এবং তাঁদের ওষুধ প্রস্তুতকারক সংস্থা স্টারলিং বায়োটেক লিমিটেডের বিরুদ্ধে সাড়ে ১৪ হাজার কোটি টাকার ব্যংক দুর্নীতির অভিযোগ রয়েছে। আর ডিনো মরিয়া এবং ডিজে আকিল ওই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। বছর খানেক আগে স্টারলিং বায়োটেক লিমিটেডের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়েছিলেন। কী কারণে টাকা নিয়েছিলেন এবং কীভাবে ওই সংস্থার সঙ্গে যুক্ত ডিনো এবং আকিল, তা খতিয়ে দেখছেন কেন্দ্রীয় অর্থলগ্নী তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। এই দুই বলিউড তারকার ব্যাংকের কাগজপত্র এবং ওই কোম্পানির সঙ্গে চুক্তি হওয়ার সমস্ত নথি চেয়েছেন ইডির তদন্তকারীরা। ডিনো মরিয়া দেশ ছাড়ার আগেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন ইডির গোয়েন্দারা। খুব শিগগিরিই তাঁদের জেরা করা হবে বলে জানা গিয়েছে বিশেষ সূত্রের তরফে।

[আরও পড়ুন:  পুরুষতান্ত্রিক সমাজ আর ধর্মের বিরুদ্ধে গর্জে ওঠা উচিত, জায়রার সিদ্ধান্তে ক্ষুব্ধ তসলিমা]

বড়পর্দা থেকে দীর্ঘদিনের বিরতি নিয়েছেন ডিনো। কারণ, মনোনিবেশ করেছেন ব্যবসায়। ব্যবসায়িক কারণেই ওই সংস্থার সঙ্গে মোটা টাকার লেনদেন হয় ডিনোর, এমনটাই সন্দেহপ্রকাশ করছেন ইডির তদন্তকারী আধিকারিকরা। যদিও ইডির সমন নিয়ে ডিনো মরিয়া এখনও পর্যন্ত কোনওরকম বক্তব্য পেশ করেননি। উল্লেখ্য, গত সপ্তাহেই স্টারলিং বায়োটেক লিমিটেডের ৯৭৭৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে ইডির তরফে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে