BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পিছিয়ে দেওয়া হোক ভোটের ফলপ্রকাশের দিন, নেটদুনিয়ায় আবেদন অনীক দত্তর

Published by: Suparna Majumder |    Posted: March 3, 2021 2:07 pm|    Updated: March 3, 2021 2:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “যিনি সত্যজিৎ রায়ের চলচ্চিত্র কখনও দেখেননি, তিনি এই পৃথিবীতে বাস করেও সূর্য এবং চন্দ্র দেখার আনন্দ থেকে বঞ্চিত করেছেন নিজেকে।”‌ বলেছিলেন কিংবদন্তি জাপানি চিত্রপরিচালক আকিরা কুরোসাওয়া (Akira Kurosawa)। বাংলা সিনেমাকে যিনি বিশ্বের দরবারে সমাদৃত করেছেন সেই সত্যজিৎ রায়ের (Satyajit Ray)  শততম জন্মদিনেই বাংলা-সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের (WB Assembly Election) ফল প্রকাশ। এমন পরিস্থিতিতে কিংবদন্তি মানুষটিকে কতটা স্মরণ করা সম্ভব হবে তা নিয়ে চিন্তায় আকুল ভক্তকূল। চিন্তিত পরিচালক অনীক দত্ত (Anik Dutta) এবং অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় (Joyjit Banerjee)। একদিন পিছিয়ে দেওয়া হোক ভোটের ফলপ্রকাশ, ফেসবুকে এমনই দাবি করলেন অনীক দত্ত।

[আরও পড়ুন: রাজনীতিতে টলিপাড়ার আরও এক তারকা, তৃণমূলে যোগ সায়ন্তিকার]

ক্ষোভ প্রকাশ করে জয়জিৎ লিখেছেন, “উনি (লাইফটাইম অ্যাচিভমেন্ট)অস্কার ভারতে এনেছিলেন। তাঁর শততম জন্মদিবস কোনদিন? প্রত্যেক রাজনৈতিক দলের অভিনয় জগতের মানুষকে দরকার, তবুও বাঙালি তাই ২ মে সত্যজিৎ রায় দিবস পালন না করে নির্বাচনের রায় দিবস ঘোষণা হল।”

আশাহত সত্যজিৎ চলচ্চিত্র অনুরাগীরাও। তাঁদের আফশোস, সত্যজিতের জন্ম শতবার্ষিকী উদযাপনের শুরুতেই ধাক্কা খেতে হয়েছিল। গত বছর ওই সময় করোনা (Corona Virus) সতর্কতায় দেশ জুড়ে চলছিল লকডাউন। মনের মতো করে সত্যজিতকে স্মরণ করতে পারেনি বাঙালি। এবারও তা কতটা সম্ভব তা নিয়ে আশঙ্কিত খোদ সত্যজিত রায়ের পরিবারের সদস্যরা। চলচ্চিত্রের সঙ্গে জড়িত কলাকুশলী ও সিনেমা নিয়ে পড়াশোনা করা পড়ুয়াদের আশা, নয়া দিল্লিতে কেন্দ্রীয় সরকার নিশ্চয়ই সত্যজিতের শততম জন্মদিন সাড়ম্বরে উদযাপন করবে। তবে যতটা উচ্ছ্বাস এবং আনন্দ আয়োজন ‘পথের পাঁচালী’ ছবির নেপথ্যের কারিগরের জন্য হওয়া উচিত ছিল, তা কতটা হবে তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

[আরও পড়ুন: শ্রাবন্তীর বিজেপিতে যোগদান নিয়ে মুখ খুললেন রোশন, কী বললেন অভিনেত্রীর স্বামী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement