৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

৬৫ নয়, ২৫-৩০ বছরের মহিলা কে চায় বাংলা! অনীক দত্তর পোস্ট ঘিরে তোলপাড় নেটদুনিয়া

Published by: Suparna Majumder |    Posted: March 2, 2021 8:25 pm|    Updated: March 3, 2021 10:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে প্রায় প্রত্যেকদিনই দলবদলের পালা চলছে। তার সঙ্গে পাল্লা দিয়ে চলছে টলিউড তারকাদের সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়া। এমন পরিস্থিতিতেই  অনীক দত্তের (Anik Dutta) শেয়ার করা পোস্ট নিয়ে বিতর্কের সৃষ্টি হল। ‘লাল সেলাম কমরেড’ নামের ফেসবুক পেজে পোস্টটি করা হয়েছিল প্রদীপ দস্তিদার নামের প্রোফাইল থেকে (পোস্টের সত্যতা সংবাদ প্রতিদিন যাচাই করেনি)। যাতে লেখা, “বাংলা নিজের মেয়েকে চায় তবে ৬৫ বছরের মহিলাকে নয় চায় ২৪ বছরের ঐশীকে আর ৩০ বছরের মীনাক্ষীকে।” এই পোস্টই নিজের ওয়ালে শেয়ার করেন অনীক দত্ত।

অনীকের এই পোস্টেই ক্ষিপ্ত নেটিজেনদের একাংশ। “জঘন্য মন্তব্য। এটি অনীক দত্ত ফরোয়ার্ড করবেন ভাবিনি।” এমনই একাধিক প্রতিক্রিয়ায় ভরে গিয়েছে কমেন্টবক্স। লড়াই রাজনীতিতে সীমাবদ্ধ রাখার পরামর্শও দিয়েছেন কেউ কেউ। একজন আবার লিখেছেন, “বই পড়ে শিক্ষিত হলেই যে মানুষ হওয়া যায় না সেটা আপনাকে বা আপনাদের মতো দু’পেয়েদের দেখলেই বোঝা যায়।” ৩৪ বছরের বাম শাসনের প্রসঙ্গ তুলে আবার লেখা হয়েছে, “এতো রাগ কেন…৩৪ বছরে তো অনেক সময় পেয়েছিলেন…সোনার বাংলা কেন রুপোর বাংলা তো করতে পারেননি।” মীনাক্ষী ও ঐশীকে প্রার্থী করা হবে কিনা, সেই প্রশ্নের উত্তরও জানতে চাওয়া হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করতে গিয়ে বিতর্কিত মন্তব্য করেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেন কেন্দ্রীয় মন্ত্রী। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবির পাশে হিন্দিতে লেখা ছিল ‘আমি বাংলার মেয়ে’। এর ঠিক নিচেই ছিল অমিত শাহর (Amit Shah) ছবি। যার পাশে লেখা, “মেয়েরা পরের ধন। এবার বিদায় করে দেওয়া হবে।” এই ছবিটি নিয়েই শুরু হয় বিতর্ক। অনেকেই মহিলাদের প্রতি বিজেপি সাংসদের মনোভাবের সমালোচনা করেছেন। এমনকী তাঁরই দলের দুই নেত্রী লকেট চট্টোপাধ্যায় ও রূপা গঙ্গোপাধ্যায় এমন মন্তব্যের বিরোধিতা করেন।  তারপর অনীক দত্তের এই পোস্ট ঘিরে নতুন বিতর্কের সূত্রপাত হল বলেই মনে করছেন অনেকে। এদিকে আইএসএফ ও বামেদের জোট নিয়ে সমালোচনার জবাবও ফেসবুকে দিয়েছেন টলিউড পরিচালক।  সেই প্রসঙ্গে লিখেছেন, “যারা গেল গেল রব তুলেছেন, তারা কি দুদিন আগের অসাম্প্রদায়িক CPIM-কে সমর্থন করতেন? ভোট দিতেন? নাহলে এত চিন্তিত কেন?”

[আরও পড়ুন: কোন ‘পাওড়ি’তে যোগ দেবেন? শ্রাবন্তীকে কটাক্ষ করেই জবাব অঙ্কুশের!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement