BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বায়োপিকের পর বন্ধ মোদির ওয়েব সিরিজও, স্থগিতাদেশ কমিশনের

Published by: Bishakha Pal |    Posted: April 20, 2019 4:47 pm|    Updated: April 20, 2019 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকের পর বিপাকে প্রধানমন্ত্রীকে নিয়ে তৈরি ওয়েব সিরিজও। ভোটের মধ্যে নরেন্দ্র মোদিকে নিয়ে তৈরি ছবি মুক্তি পাওয়া যেমন নির্বাচনের বিধি ভঙ্গ করে, ওয়েব সিরিজও তাই। ওয়েব প্ল্যাটফর্ম হলেও এই সিরিজ নির্বাচনী নিয়ম ভঙ্গ করে বলে দাবি তুলেছে, কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দল। এই ইস্যু তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল তারা। এবার বিরোধী দলগুলির পক্ষেই নির্দেশ দিল কমিশন। সাফ জানিয়ে দিল, এরপর আর মোদির ওয়েব সিরিজ দেখানো যাবে না। এমনকী যেই এপিসোডগুলি অনলাইনে ছাড়া হয়েছে, সেগুলিও তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন।

৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবন নিয়ে তৈরি সিনেমা ‘পিএম নরেন্দ্র মোদি’। কিন্তু ছবির মুক্তি আটকাতে আদালতের দ্বারস্থ হয় বিরোধীরা। পরে ছবি মুক্তির তারিখ পিছিয়ে ১১ এপ্রিল অর্থাৎ প্রথম দফার ভোটের দিন ঠিক হয়। কিন্তু শেষমেশ সেদিনও মুক্তি পায়নি প্রধানমন্ত্রীর বায়োপিক। সুপ্রিম কোর্ট বিষয়টি সম্পূর্ণভাবে নির্বাচন কমিশনের হাতে ছেড়ে দেয়। কমিশন জানায়, নির্বাচন শেষ না হওয়া অবধি মুক্তি পাবে না মোদির বায়োপিক। এরপর অবশ্য সুপ্রিম কোর্টের তরফে ওই ছবি দেখার প্রস্তাব দেওয়া হয় নির্বাচন কমিশনকে৷ ছবিটি ভালভাবে দেখে আগামী ২২ এপ্রিল রিপোর্ট পেশের কথাও বলা হয়েছে৷ এনিয়ে শুক্রবার মুখবন্ধ খামে আদালতে এই ছবি নিয়ে মতামত জানানো কথা ছিল কমিশনের। কিন্তু এদিন ছুটি থাকায় সেটা সম্ভব হয়নি। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, এই সিদ্ধান্তর ব্যাপারে সরকারিভাবে কিছু না জানানো হলেও ওয়াকিবহাল মহলের বক্তব্য এই ছবির মুক্তির উপর স্থগিতাদেশ বহাল রাখার কথা আদালতকে বলতে চলেছে নির্বাচন কমিশন।

[ আরও পড়ুন: সিনেমাও ভোটে প্রভাব ফেলতে পারে, মোদির বায়োপিক ইস্যুতে মন্তব্য বিশাল ভরদ্বাজের ]

এরপর শনিবার প্রধানমন্ত্রীর ওয়েব সিরিজের উপরও নেমে আসে স্থগিতাদেশ। ওয়েব সিরিজের দশটির মধ্যে পাঁচটি পর্ব ইতিমধ্যেই দেখানো হয়ে গিয়েছে। মোদির ছেলেবেলা থেকে তাঁর জীবনের নানা চড়াই-উতরাই পেরিয়ে প্রধানমন্ত্রী হওয়া পর্যন্ত, সব গল্পই ফুটে উঠেছে এই ওয়েব সিরিজে। আর এখানেই আপত্তি তুলেছে কংগ্রেস। তাদের অভিযোগের ভিত্তিতেই পদক্ষেপ নেয় কমিশন। জানিয়ে দেয়, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত ওয়েব প্ল্যাটফর্মে যেন না দেখানো হয় ‘মোদি: জার্নি অফ আ কমন ম্যান’। এমনকী যেগুলি দেখানো হয়ে গিয়েছে সেগুলিও ওয়েব প্ল্যাটফর্ম থেকে তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন।

[ আরও পড়ুন: মা হলেন সুরভিন, মেয়ের ছবি দিলেন সোশ্যাল সাইটে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement