BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

আর্থিক কেলেঙ্কারিতে ডিনো মোরিয়া ও হৃতিক রোশনের শ্বশুরের কোটি টাকা বাজেয়াপ্ত

Published by: Suparna Majumder |    Posted: July 3, 2021 11:42 am|    Updated: July 3, 2021 11:42 am

ED seized assets of Dino Morea, Sanjay Khan and 2 other noted personality | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরুপের মামলায় ডিনো মোরিয়া-সহ চারজনের কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট (ED)। এই তালিকায় হৃতিক রোশনের (Hrithik Roshan) প্রাক্তন শ্বশুর সঞ্জয় খানও (Sanjay Khan) রয়েছেন। বাকি দু’জন ডিজে আকিল (DJ Aqeel) এবং কংগ্রেস নেতা আহমেদ পাটিলের (Ahmed Patel) জামাই ইরফান আহমেদ সিদ্দিকি।

গুজরাটের দুই ব্যবসায়ী নীতিন এবং চেতন সান্দেসারার বিরুদ্ধে ঋণের মাধ্যমে ১৪ হাজার ৫০০ কোটি টাকার তছরুপের অভিযোগ উঠেছিল। সেই ঘটনার তদন্ত করতে গিয়েই এই চারজনের হদিশ পান ইডির আধিকারিকরা। শোনা গিয়েছে, সান্দেসারা ভাইদের পারিবারিক অনুষ্ঠানে গিয়েছিলেন ডিনো ও ডিজে আকিল। সেই সুবাদে তাঁদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ফেলা হয়েছিল। সঞ্জয় খান ও ইরফানের অ্যাকাউন্টের হিসেব বহির্ভূত টাকা কীভাবে এল? সেই প্রশ্নের উত্তর এখনও পর্যন্ত জানা যায়নি।

[আরও পড়ুন: ‘ধোঁকা দেওয়াটা খুব সহজ’, রোশনের পোস্টে নিশানায় শ্রাবন্তী?]

চারজনের অ্যাকাউন্ট থেকে মোট ৮ কোটি ৭৯ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে খবর। এর মধ্যে ডিনো মোরিয়ার অ্যাকাউন্টে ছিল ১ কোটি ৪ লক্ষ। সঞ্জয় খানের অ্যাকাউন্ট থেকে ছিল ৩ কোটি টাকা। আর ডিজে আকিল ও ইরফান আহমেদ সিদ্দিকির অ্যাকাউন্ট থেকে যথাক্রমে ১ কোটি ৯৮ লক্ষ টাকা এবং ২ কোটি ৪১ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (PMLA) ভিত্তিতেই চারজনের এই টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই পলাতক নীতিন সান্দেসারা, চেতন সান্দেসারা, চেতনের স্ত্রী দীপ্তি এবং তাঁদের সঙ্গী হিতেশ প্যাটেল।

উল্লেখ্য, শুক্রবারই অভিনেত্রী ইয়ামি গৌতমকে সমন পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। তাঁর বিরুদ্ধে আবার বিদেশি মুদ্রা সংক্রান্ত বেনিয়মের অভিযোগ রয়েছে। সেই কারণেই ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টের (FEMA) ভিত্তিতে সমন পাঠানো হয়। ৭ জুলাই সদ্য বিবাহিতা বলিউড অভিনেত্রীকে ED আধিকারিকদের সঙ্গে দেখা করতে হবে বলে খবর।

[আরও পড়ুন: OMG! আচমকা কঙ্গনা রানাউতের সঙ্গে নিজের তুলনা টানলেন ‘রাসমণি’ দিতিপ্রিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement