BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিজের আঁকা ছবি বিক্রি করে পথকুকুর ও গৃহহীনদের খাওয়ানোর টাকা তুলছে ফারহার ছোট্ট মেয়ে

Published by: Sandipta Bhanja |    Posted: April 12, 2020 6:13 pm|    Updated: April 12, 2020 6:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ ভাইরাসের প্রকোপ রুখতে লকডাউন জারি হয়েছে গোটা দেশে। গৃহবন্দি মানুষ। অসহায়, সম্বলহীন মানুষদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকেই। কিন্তু ওই অবলা প্রাণীগুলোও তো অসহায়। আমরা মানুষরা না হয় নিজেদের খাদ্যসংস্থানের জোগাড়টুকু করে রাখতে পারছি, কিন্তু ওদের সে সুযোগও নেই! অভুক্ত থেকে খিদের জ্বালায় রাস্তার এদিক-ওদিক ঘুরঘুর করছে। ওদের কথা মাথায় রেখেই এগিয়ে এল খ্যাতনামা পরিচালক-ডান্স কোরিওগ্রাফার ফারহা খানের ১১ বছরের মেয়ে অন্যা।

ফারহাকন্যা নিজে হাতে পোষ্যদের ছবি আঁকছেন এবং তা বিক্রি করে পথ কুকুরদের জন্য রীতিমতো ত্রাণ তহবিল গড়েছে। ছবি বিক্রি করে সেই সঞ্চিত টাকা দিয়েই এবার সে অসহায় পথ কুকুরদের খাওয়াবে। তবে এই দুঃসময়ে অন্যা যে শুধু পথ কুকুরদের কথা ভেবেছে, এমনটা নয়। সম্বলহীন ফুটপাতবাসীদের মুখেও অন্ন তুলে দেওয়ার জন্য অন্যার এই অভিনব প্রয়াস। এই বিপদের দিনে যাতে কেউ অভুক্ত না থাকে, সেই জন্যই ছোট্ট অন্যা ছবি একেই চলেছে। মা ফারহা খান নিজে তাঁরা সোশ্যাল মিডিয়ায় মেয়ে অন্যার এই মানবিক উদ্যোগের কথা তুলে ধরেছেন।

ফারহা একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে তাঁর মেয়ে অন্যাকে দেখা গিয়েছে, মন দিয়ে বাড়ির পোষ্যটির ছবি আঁকতে। ফারহা জানিয়েছেন, ছবি এঁকে ইতিমধ্যেই ৭০ হাজার টাকা সংগ্রহ করে ফেলেছে ছোট্ট অন্যা। প্রতিটি ছবি ১ হাজার টাকায় বিক্রি করছে এই খুদে। যাঁরা অন্যার ছবি কিনছেন তাঁদের সকলকে ধন্যবাদও জানিয়েছেন বলিউড পরিচালক।

[আরও পড়ুন: শাহরুখের ‘ম্যায় হুঁ না’র দৃশ্যই হাতিয়ার, ফিল্মি কায়দায় সচেতনতা প্রচার অভিযানে মুম্বই পুলিশ]

ফারহা খানের এই পোস্টটির নিচে ছোট্ট অন্যার প্রশংসা করেছেন অনেকেই। এমনকী, খুদের এই মানবিক প্রয়াস তাক লাগিয়ে দিয়েছে টেনিস তারকা সানিয়া মির্জা, জোয়া আখতার, সমিতা শেট্টি থেকে তাহিরা কাশ্যপের মতো-তারকাদেরও। তবে শুধু যে প্রশংসা করেছেন সকলে তাও কিন্তু নয়! ছোট্ট অন্যার পেইন্টিংয়ের খদ্দেরও হয়েছেন অনেকে। যেমন, অন্যার এই মানবিক প্রয়াসে উৎসাহ জোগাতে ছবি কিনেছেন অভিনেত্রী অদিতি রাও হায়দারিও। এমনকী, নিজে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলকে আরজিও জানিয়েছেন অন্যার পাশে দাঁড়ানোর জন্য।

[আরও পড়ুন: ‘জঘন্য অপরাধী’, এই দুঃসময়ে দেশজুড়ে চিকিৎসক হেনস্তার বিরুদ্ধে সরব হলেন অজয় দেবগন]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Thank you @farahkhankunder and little Anya for my Frodo’s portrait ❤️ Anya is selling her pet sketches to feed stray animals and the homeless during this crisis. Help her help them ❤️

A post shared by Aditi Rao Hydari (@aditiraohydari) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement