১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার্থে দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে ১ হাজার পিপিই কিট দিচ্ছেন ফারহান

Published by: Sandipta Bhanja |    Posted: May 7, 2020 6:43 pm|    Updated: May 7, 2020 6:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ ভাইরাসের সম্মুখীন হয়ে দিনরাত প্রাণপাত করে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে লড়ে যাচ্ছেন জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা। COVID-19 মোকাবিলায় যেভাবে চিকিৎসকরা ঝাঁপিয়ে পড়েছেন, তা সত্যিই সাধুবাদ জানানোর মতো। গোটা দেশবাসী যখন হোম কোয়ারেন্টাইনে, সচেতনতার চাদরে মুড়েছে দেশের বিভিন্ন প্রান্ত, তখন পরিবার পরিজন ছেড়ে ওঁরা সদা কর্তব্যে অবিচল। দেশের সেবায়, দশের স্বার্থে যাঁরা এভাবে লড়ে যাচ্ছেন, এবার তাঁদের কথা ভেবেই এগিয়ে এলেন বলিউড অভিনেতা তথা পরিচালক ফারহান আখতার। স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য দেশের বিভিন্ন প্রান্তের সরকারি হাসাপাতালে ১ হাজার পিপিই কিট দেওয়ার কথা জানিয়েছেন ফারহান।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে স্বাস্থ্যকর্মীদের পিপিই কিট বিতরণ করার কথা জানিয়েছেন ফারহান আখতার। এর পাশাপাশি বলিউডের অভিনেতা-পরিচালক ফারহান অনুরাগীদের কাছে আবেদন জানিয়েছেন, সবাই যেন নিজেদের সাধ্যমতো স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার কথা ভেবে পিপিই কিট বিতরণ করেন। এছাড়াও, প্রত্যেকের ব্যক্তিগত উদ্যোগের জন্য ফারহান এই ভিডিও বার্তায় তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন।

ফারহানের মন্তব্য, “এই মুহূর্তে আমরা সকলে নিজেদের বাড়িতে কোয়ারেন্টাইনে সুরক্ষিত রয়েছি। কিন্তু এমন অনেক মানুষ রয়েছেন, যাঁরা COVID-19-এর বিরুদ্ধে ময়দানে নেমে লড়ছেন। তাঁদের মধ্যে স্বাস্থ্যকর্মীরাও রয়েছেন। এই মুহূর্তে তাঁদের পার্সোনামল প্রোটেকশন ইক্যুইপমেন্টের দরকার, যাতে তাঁরা নির্বিঘ্নে কাজ করতে পারেন। কারণ, করোনা সংক্রমণের ঝুঁকিটা তাঁদেরই সবথেকে বেশি। স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার কথা ভেবেই দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে এক হাজার পিপিই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আপনারাও নিজেদের সাধ্যমতো তাঁদের পাশে দাঁড়ানোর চেষ্টা করুন।”

[আরও পড়ুন: মানবিক উদ্যোগ ফ্যাশন ডিজাইনার মাসাবার, মহিলা পুলিশকর্মীদের দিলেন বিশেষ মাস্ক]

প্রতিটি পিপিই কিটের দাম ৬৫০ টাকা। এর মধ্যেই ধরা রয়েছে ট্যাক্স ও ভারতে যে কোনও স্থানে যাতায়াতের খরচ। এই পিপিই কিট সংক্রান্ত অনুদানের জন্য www.tring.co.in নামে একটি ওয়েবসাইটের সঙ্গে গাঁটছড়া বেঁধে আলাদা প্রোফাইলও তৈরি করেছেন তিনি। সেখানেই অভিনেতার প্রোফাইলে ঢুকে জানাতে হবে আপনি কতগুলি পিপিই কিট দিতে চান। সেইমতো ট্রানজাকশন করুন। তার কয়েক দিনের মধ্যে অভিনেতার টিমের তরফ থেকেই জানিয়ে দেওয়া হবে আপনার দেওয়া কিট কোন কোন হাসপাতালে পাঠানো হয়েছে। সবশেষে ফারহান এও মনে করিয়ে দিয়েছেন যে, আপনার এই মহৎ উদ্যোগে অনেকের জীবনই বাঁচতে পারে। 

[আরও পড়ুন: ভয়াবহ গ্যাস দুর্ঘটনার কবলে ভাইজাগ, মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন বলিউড তারকারা  ]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement