BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জোর করে অশ্লীল ভিডিও দেখাতেন’, গণেশ আচার্যর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহিলা সহকর্মীর

Published by: Sandipta Bhanja |    Posted: January 28, 2020 12:45 pm|    Updated: January 28, 2020 12:48 pm

Female choreographer files complaint against Ganesh Acharya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “জোর করে অশ্লীল ভিডিও দেখাতেন…” বলিউডের খ্যাতনামা কোরিওগ্রাফার গণেশ আচার্যর বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন তাঁর এক মহিলা সহকর্মী। নানা পাটেকরের বিরুদ্ধে বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্তের অভিযোগের সময়ও গণেশের নাম উঠে এসেছিল। তবে তখন সরাসরি তাঁর বিরুদ্ধে অভিযোগ না উঠলেও এবার একেবারে সোজাসুজি #MeToo খাঁড়ার কোপ গণেশের উপর।

দিব্যা কোটিয়ান নামে বলিউডেরই এক ডান্স কোরিওগ্রাফার গণেশ আচার্যর বিরুদ্ধে কর্মক্ষেত্রে হেনস্তার অভিযোগ এনেছেন। গতকাল অর্থাৎ সোমবারই দিব্যা মুম্বইয়ের আম্বোলি থানায় খ্যাতনামা ডান্স কোরিওগ্রাফার গণেশ আচার্যর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। দিব্যার মূল অভিযোগ, কাজের অছিলায় গণেশ তাঁকে একাধিকবার প্রাপ্তবয়স্ক অশ্লীল ভিডিও দেখতে বাধ্য করেছেন। দেখতে না চাইলেও দিব্যাকে জোর করে দেখিয়েছেন।

দিব্যা দাবি তুলেছেন, ‘ভারতীয় ফিল্ম এবং টেলিভিশন কোরিওগ্রাফার অ্যাসোসিয়েশন’-এর সাধারণ সম্পাদক  পদে আসীন হওয়ার পর থেকেই গণেশ তাঁকে হেনস্তা করা শুরু করেন। তখন থেকেই প্রায়ই অফিসে ডেকে জোর করে অশালীন ভিডিও দেখাতেন সিনিয়র কোরিওগ্রাফার গণেশ। আপত্তি জানালে একাধিকবার গণেশের সঙ্গে তাঁর বচসাও হয়। দিন কয়েক আগেই অ্যাসোসিয়েশনে ১ লক্ষ টাকার সদস্যপদ চার্জ দিয়েছেন। কিন্তু তারপরও দিব্যার সদস্য পদ বাতিল করে দেন গণেশ। অন্যদিকে, গণেশের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হওয়ায় অন্য কেউ দিব্যাকে কাজ দিতেও চাননি। অভিযোগনামায় এমনটাই দাবি করেছেন দিব্যা।

[আরও পড়ুন: এপ্রিলেই কর্মীদের নোটিস দেওয়া হয়েছিল, আমার এফএম বন্ধ নিয়ে পালটা দিল কোম্পানি]

২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবসের এক অনুষ্ঠানে গণেশের সঙ্গে দিব্যার দেখা হলে দিব্যা গণেশের কাছ থেকে তাঁর সদস্যপদ বাতিল করার কারণ জানতে চান। আর তাতেই নাকি প্রচণ্ড রেগে যান গণেশ। তৎক্ষণাৎ সেখানে উপস্থিত জয়শ্রী কেলকার এবং প্রীতি ল্যাড নামে দুই মহিলা কোরিওগ্রাফারকে ডেকে দিব্যাকে অনুষ্ঠান থেকে বার করে দেওয়ারও নির্দেশ দেন গণেশ। তাঁরাও গণেশের নির্দেশ অনুযায়ী মারতে মারতে সেখান থেকে বের করে দেন দিব্যাকে। এই ঘটনার পরই পুলিশের দ্বারস্থ হয়েছেন দিব্যা। এমনকী, মহারাষ্ট্র মহিলা কমিশনের কাছেও গোটা ঘটনা জানিয়েছেন।

পাশ্চাত্য থেকে #MeToo মুভমেন্টের জোয়ার সেই বছর দুয়েক আগেই ভারতের বিনোদুনিয়ায় আছড়ে পড়েছে। গণেশের বিরুদ্ধে #MeToo অভিযোগ অবশ্য নতুন নয়। অভিনেত্রী তনুশ্রী দত্তও তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছিলেন। এবার ফের খ্যাতনামা কোরিওগ্রাফারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ উঠল।

[আরও পড়ুন: পদ্মশ্রী পাওয়ায় ‘সরকারের চামচা’ আদনানকে খোঁচা কংগ্রেসের, মোক্ষম জবাব দিলেন গায়ক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে