১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পদ্মশ্রী পাওয়ায় ‘সরকারের চামচা’ আদনানকে খোঁচা কংগ্রেসের, মোক্ষম জবাব দিলেন গায়ক

Published by: Bishakha Pal |    Posted: January 27, 2020 2:31 pm|    Updated: January 27, 2020 5:36 pm

Adnan Sami Responds To Congress Attack Over Padma Shri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পদ্ম পুরস্কার প্রাপকদের তালিকা প্রকাশ্যে আসার পরই জোর সমালোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়। পদ্মশ্রীর তালিকায় গায়ক আদনান শামির নাম দেখে অনেকেই বাঁকা মন্তব্য করেছেন। গায়ককে পদ্মশ্রী দেওয়ার জন্য বেজায় চটেছেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগিলও পদ্ম পুরস্কার নিয়ে আদনানকে একহাত নিয়েছিলেন। বলেছিলেন, ‘সরকারের চামচাগিরি’ করার কারণেই পদ্ম সম্মান পাচ্ছেন আদনান। এবার এই ইস্যুতেই শেরগিলকে পালটা জবাব দিলেন গায়ক।

২০২০ সালের পদ্ম সম্মান প্রাপকদের তালিকা প্রকাশের পর থেকেই নেটদুনিয়ায় জোর বিতর্ক শুরু হয়েছে। প্রকাশিত তালিকা নিয়ে দ্বিখণ্ডিত গোটা নেটদুনিয়া। পদ্মশ্রীর প্রাপক হিসেবে আদনান শামির নাম মেনে নিতে পারেনি অনেকেই। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা টুইটারে ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, “আদনান প্রকৃত ভারতীয় নন। কেন ওঁকে পদ্মশ্রী দেওয়া হবে?” ওঁর জন্ম এদেশে নয়, তাই আদনানকে পদ্ম সম্মান দেওয়ার ঘোর বিরোধিতা করে রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। এছাড়া কংগ্রেসও আদনানের পদ্ম পুরস্কারের বিরোধিতা করে। দলের মুখপত্র জয়বীর শেরগিল প্রশ্ন তোলেন, ‘যদি অসমে NRC’র পর কারগিল যুদ্ধে অংশগ্রহণকারী সানাউল্লাকে বিদেশি বলে চিহ্নিত করা হয়, তাহলে পাকিস্তান এয়ারফোর্সের এক পাইলটের ছেলে আদনান শামিকেকে কেন পদ্মশ্রী দেওয়া হচ্ছে? বিজেপির চামচাগিরি করেই কি পদ্মশ্রী পেলেন আদনান?’

[ আরও পড়ুন: হাসপাতালে ভরতি ‘মিশন মঙ্গল’ ছবির পরিচালক জগন শক্তি, অবস্থা সংকটজনক ]

এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই আদনান টুইট করে বলেন, “তোমরা কি তোমাদের মগজটা ‘ক্লিয়ারেন্স সেল’ বা সেকেন্ড হ্যান্ড জিনিস যে দোকানে বিক্রি হয়, সেখান থেকে কিনেছো? বাবামায়ের কোনও কাজের জন্য কি ছেলেকে দায়ী করা হয়? আর তোমাদের আইনজীবী? আপনি কি ল-স্কুল থেকে এসবই শিখেছেন?”

প্রসঙ্গত, আদনান শামির ভারতীয় নাগরিকত্ব নিয়ে ইতিমধ্যেই একাধিকবার প্রশ্ন উঠেছে বিনোদনমহল থেকে দেশের রাজনৈতিক মহলে। সংশোধিত নাগরিকত্ব আইন প্রসঙ্গে বলতে গিয়ে দিন কয়েক আগেই বলিউডের প্রবীণ অভিনেতা রাজা মুরাদ প্রশ্ন ছুঁড়েছিলেন, “আদনান তো ভারতীয় মুসলিম নন, তাঁকে কীভাবে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হল?” আদনান শামির বাবা পাকিস্তানের বায়ুসেনাতে নিযুক্ত ছিলেন। একসময়ে তিনি পাকিস্তানেরই বাসিন্দা ছিলেন। এমনকী, তাঁর ছেলেও থাকেন পাকিস্তানে। এবং গতবছরই আদনানের ছেলে এক ভিডিও প্রকাশ করে বলেছিলেন যে ভারতের থেকে তাঁর কাছে মাতৃভূমি পাকিস্তানই সেরা। যার জেরে বাবা আদনানকে কটাক্ষ করতেও ছাড়েনি দেশবাসী। সেই গায়ককেই কীভাবে পদ্ম সম্মানের জন্য মনোনীত করে মোদি সরকার? প্রশ্ন তুলেছে নেটিজেনদের একাংশের মত, পদ্ম সম্মানেও কি তাহলে গেরুয়া রাজনীতি প্রবেশ করল!

[ আরও পড়ুন: ফের মা হতে চলেছেন ঐশ্বর্য? অভিষেকের টুইট ঘিরে জল্পনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে