BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘প্রকৃত ভারতীয় না হয়েও কেন আদনানকে পদ্মশ্রী?’ প্রশ্ন তুলল রাজ ঠাকরের দল

Published by: Sandipta Bhanja |    Posted: January 26, 2020 6:35 pm|    Updated: January 26, 2020 6:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার পদ্ম পুরস্কার প্রাপকদের তালিকা প্রকাশ্যে আসার পরই জোর সমালোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়। সেই ‘পদ্মশ্রী’ সম্মানের তালিকাতেই নাম রয়েছে গায়ক আদনান শামি-সহ কঙ্গনা রানাউত, একতা কাপুর এবং করণ জোহরের। যা নিয়ে ঘোর আপত্তি তুলেছেন নেটিজেনদের একাংশ। সেই বিতর্ককে উসকে দিয়েই আদনানের পদ্ম পুরস্কার পাওয়া নিয়ে প্রশ্ন তুলল রাজ ঠাকরের দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। যদিও ঠাকরে সোজাসুজি কোনওরকম মন্তব্য করেননি প্রকাশ্যে। তবে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা মোদি সরকারকে প্রশ্ন ছুঁড়েছে, “প্রকৃত ভারতীয় না হওয়া সত্ত্বেও আদনানকে কীভাবে পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হল?”

২০২০ সালের পদ্ম সম্মান প্রাপকদের তালিকা প্রকাশের পর থেকেই নেটদুনিয়ায় জোর বিতর্ক শুরু হয়েছে।  প্রকাশিত তালিকা নিয়ে দ্বিখণ্ডিত গোটা নেটদুনিয়া। পদ্মশ্রীর তালিকায় গায়ক আদনান শামির নাম দেখে অনেকেই বাঁকা মন্তব্য করেছেন। এমনকী, গায়ককে পদ্মশ্রী দেওয়ার জন্য বেজায় চটেছেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরেও। সূত্রের খবর তো অন্তত এমনটাই বলছে। শনিবার রাতেই ঠাকরের দল অসন্তোষ প্রকাশ করে জানিয়েছে, “আদনান প্রকৃত ভারতীয় নন। কেন ওঁকে পদ্মশ্রী দেওয়া হবে?” ওঁর জন্ম এদেশে নয়, তাই আদনানকে পদ্ম সম্মান দেওয়ার ঘোর বিরোধীতা করেছে রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। এমনকী, গায়ক আদনান শামিকে পদ্মশ্রী’ সম্মানে বিভূষণের সিদ্ধান্তও বাতিল করার দাবি তুলেছে ঠাকরের নবনির্মাণ সেনা।

[আরও পড়ুন: মোদি-ভক্তির পুরস্কার! কঙ্গনা-একতা-আদনানদের ‘পদ্মশ্রী’ নিয়ে জোর বিতর্ক নেটদুনিয়ায় ]

প্রসঙ্গত, আদনান শামির ভারতীয় নাগরিকত্ব নিয়ে ইতিমধ্যেই একাধিকবার প্রশ্ন উঠেছে বিনোদনমহল থেকে দেশের রাজনৈতিক মহলে। সংশোধিত নাগরিকত্ব আইন প্রসঙ্গে বলতে গিয়ে দিন কয়েক আগেই বলিউডের প্রবীণ অভিনেতা রাজা মুরাদ প্রশ্ন ছুঁড়েছিলেন, “আদনান তো ভারতীয় মুসলিম নন, তাঁকে কীভাবে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হল?” আদনান শামির বাবা পাকিস্তানের বায়ুসেনাতে নিযুক্ত ছিলেন। একসময়ে তিনি পাকিস্তানেরই বাসিন্দা ছিলেন। এমনকী, তাঁর ছেলেও থাকেন পাকিস্তানে। এবং গতবছরই আদনানের ছেলে এক ভিডিও প্রকাশ করে বলেছিলেন যে ভারতের থেকে তাঁর কাছে মাতৃভূমি পাকিস্তানই সেরা। যার জেরে বাবা আদনানকে কটাক্ষ করতেও ছাড়েনি দেশবাসী। সেই গায়ককেই কীভাবে পদ্ম সম্মানের জন্য মনোনীত করে মোদি সরকার? প্রশ্ন তুলেছে নেটিজেনদের একাংশের মত, পদ্ম সম্মানেও কি তাহলে গেরুয়া রাজনীতি প্রবেশ করল!

[আরও পড়ুন:‘সব খেলার সেরা ফুটবল’, আবেগ উসকে সাধারণতন্ত্র দিবসেই এল ‘গোলন্দাজ’-এর মোশন পোস্টার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement