BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ চক্রবর্তীর নামে ভুয়ো প্রোফাইল খুলে অভিনয়ে সুযোগের টোপ, আর্থিক প্রতারণায় ধৃত ৩

Published by: Tiyasha Sarkar |    Posted: October 4, 2020 8:58 am|    Updated: October 4, 2020 9:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে আর্থিক প্রতারণার অভিযোগ। মহিলা-সহ ৩ জনকে গ্রেপ্তার করল কসবা (Kasba) থানার পুলিশ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় নিজের ভেরিফায়েড পেজ থেকে গোটা বিষয়টি সকলকে জানিয়েছেন রাজ। সতর্কও করেছেন।

জানা গিয়েছে, সম্প্রতি শিশু শিল্পীর খোঁজে নিজের ফেসবুক পেজে একটি বিজ্ঞাপন দেন রাজ চক্রবর্তী। স্বাভাবিকভাবেই তা নজরে পড়তেই অনেক অভিভাবকই তাঁর সঙ্গে যোগাযোগ করেন। অডিশনও হয়। এরই মাঝে পরিচালকের কাছে খবর যায়, কেউ বা কারা তাঁর নাম করেই অভিভাবকদের থেকে টাকা নিচ্ছেন। সঙ্গে সঙ্গে অভিযুক্তদের ধরতে প্রতারিত এক অভিভাবকের সঙ্গে যোগাযোগ করা হয় পরিচালকের তরফে। সেই সময়ই হাতে নাতে ধরা পড়ে যায় অভিযুক্তরা। শনিবার গোটা ঘটনা জানিয়ে কসবা থানায় অভিযোগ দায়ের করেন পরিচালক। এরপরই বর্ণালী ঘোষ, রাজু নাথ ও দীপম কুণ্ডু নামে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

কিন্তু কারা এই ধৃতরা? পরিচালকের দাবি, শিশুশিল্পীর খোঁজে তাঁর দেওয়া বিজ্ঞাপন দেখে যারা যোগাযোগ করেছিলেন, তাঁদেরই কয়েকজন ধৃতরা। এরা প্রথমে রাজের নামে একটি ভুয়ো প্রোফাইল খোলে। সাধারণ মানুষের বিশ্বাস অর্জনে বেশ কিছু ছবি পোস্ট করে সেই প্রোফাইলে। এরপর অভিনয়ে সুযোগ পাইয়ে দেওয়ার নাম করে বহু মানুষের কাছ থেকে টাকা আত্মসাৎ করে। সন্দেহ হওয়ায় সিরিয়ালটি যে চ্যানেলে সম্প্রচার হবে বলে জানিয়ে শিল্পীর খোঁজ করছিল প্রতারকরা সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন এক অভিভাবক। তখনই প্রকাশ্যে আসে গোটা ঘটনা।

[আরও পড়ুন: এবার পুজোয় বন্ধ মল্লিক বাড়ির দরজা, দেখা যাবে না কোয়েলের অঞ্জলি-সিঁদুরখেলা]

Raj

এবিষয়ে একটি ফেসবুক পোস্ট করে রাজ জানিয়েছেন, “আমি আগেও বলেছি, আমি ফেসবুকে কারও সঙ্গে ব্যাক্তিগত ভাবে চ্যাট করি না৷ আর, social media-তে আমার বা আমার কোম্পানির প্রত্যেকটি পেজই VERIFIED। অর্থাৎ পেজের পাশে একটি ‘blue tick’ দেওয়া আছে। আমাদের এখানে টাকার বিনিময়ে কোনওরকম কাজ করার সুযোগ দেওয়া হয় না। কাজ করার মাপকাঠি শুধুমাত্র তোমাদের যোগ্যতা।” উল্লেখ্য, একটি নয়, পরিচালকের নামে একাধিক ভুয়ো অ্যাকাউন্ট রয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবিষয়ে আগেও ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক। ফের এই ঘটনায় রীতিমতো বিরক্ত রাজ।

ফেসবুকে আমার এবং আমার কোম্পানি ‘রাজ চক্রবর্তী এন্টারটেইনমেন্ট ‘- এর নাম করে প্রচুর ভুয়ো অ্যাকাউন্ট তৈরি হয়েছে। এবং,…

Posted by Raj Chakraborty on Saturday, 3 October 2020

[আরও পড়ুন:লন্ডনে শুটিং করতে গিয়ে ভূতের আস্তানায় রুদ্রনীল! ছবি শেয়ার করে জানালেন অভিজ্ঞতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement