BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CAA’র বিরুদ্ধে প্রতিবাদ, অভিনেতা সিদ্ধার্থের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

Published by: Bishakha Pal |    Posted: December 21, 2019 11:16 am|    Updated: December 21, 2019 2:27 pm

FIR filed against Tamil actor Siddharth for protesting CAA in Chennai

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: CAA’র বিরুদ্ধে আন্দোলন করার জন্য চেন্নাইয়ে প্রায় ৬০০ জনের বিরুদ্ধে দায়ের হল এফআইআর। এই ৬০০ জনের মধ্যে রয়েছেন তামিল অভিনেতা সিদ্ধার্থ, গায়ক টিএম কৃষ্ণ-সহ অনেকে। বৃহস্পতিবার মুম্বইয়ের ক্রান্তি ময়দানে অনেক বলিউড সেলিব্রিটি CAA’র বিরুদ্ধে আন্দোলনে শামিল হন। সেদিনই আন্দোলন হয় চেন্নাইয়েও। সেই আন্দোলনে শামিল হয়েছিলেন তামিল অভিনেতা সিদ্ধার্থ ও টিএম কৃষ্ণ। তারপরই তাঁদের বিরুদ্ধে দায়ের হয় এফআইআর।

সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে প্রথম দিন থেকেই সরব সিদ্ধার্থ। তার উপর জামিয়া মিলিয়ার পড়ুয়াদের উপর লাঠিচার্জের ঘটনার তীব্র নিন্দা করেছিলেন তিনি। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহকে ‘শকুনি ও দুর্যোধন’ বলেও কটাক্ষ করেছিলেন তিনি। টুইটারে তিনি লেখেন, গেরুয়া শিবিরে কে কৃষ্ণ আর কে অর্জুন, তা তিনি জানেন না। শুধু প্রধানমন্ত্রী মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহই জানেন কৃষ্ণ কে, আর অর্জুনই বা কে। কিন্তু যে যাই হোন, তাঁরা কৃষ্ণ বা অর্জুন নন, ‘শকুনি ও দুর্যোধন’। এ নিয়ে সিদ্ধার্থকে নেটিজেনদের সমালোচনার মুখোমুখি হতে হয়।

[ আরও পড়ুন: ‘গরুর গোস্ত’ খেয়ে নেটিজেনদের ক্ষোভের মুখে সৃজিত, ‘ধর্ম’ নিয়েও উঠল প্রশ্ন ]

কিন্তু কিছুতেই তাঁকে দমানো যায়নি। তিনি তাঁর আন্দোলন চালিয়ে গিয়েছেন। তাই বৃহস্পতিবার চেন্নাইয়ে প্রতিবাদ মিছিলে শামিল হয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন গায়ক টিএম কৃষ্ণ। প্রায় ৬০০ জনের সঙ্গে প্রতিবাদ দেখান তাঁরা। তারপরই তাঁদের বিরুদ্ধে দায়ের হয় এফআইআর। প্রতিবাদের নামে হিংসা ছড়ানোর অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। যদিও এফআইআর নিয়ে কোনও কথা বলেননি সিদ্ধার্থ। বরং টুইটারে তিনি CAA’র বিরুদ্ধে গর্জে ওঠার আবেদন জানিয়েছেন।

[ আরও পড়ুন: ইন্দ্রাশিসের নতুন ছবি ‘মায়াভয়’, প্রধান চরিত্রে অনুরাধা মুখোপাধ্যায় ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে