BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাহুল বোসকে ‘মহার্ঘ’ কলা বেচে বিপত্তি, ২৫ হাজার টাকা জরিমানা হোটেল কর্তৃপক্ষের

Published by: Sandipta Bhanja |    Posted: July 28, 2019 11:57 am|    Updated: July 28, 2019 11:57 am

Five Star hotel that billed Rahul Bose Rs 442 for bananas fined

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাহুল বোসের থেকে বেআইনিভাবে খাওয়ারের দাম বেশি নেওয়ায় জরিমানা দিতে হবে চণ্ডীগড়ের ওই বিলাসবহুল হোটেলকে। সেই হোটেল থেকে অর্ডার করা ফলের উপর বেআইনিভাবে কর চাপানোর জন্য কর্তৃপক্ষকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগ, সিজিএসটির ১১ ধারা লঙ্ঘন  করেছে হোটেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন:  হোটেলে মহার্ঘ কলা, রাহুল বোসের ভিডিও দেখে বসল তদন্ত কমিশন!]

যাবতীয় ঘটনার সূত্রপাত দু’টি কলা নিয়ে। দিনকয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল অভিনেতা রাহুল বোসের একটি পোস্ট। দুই ‘বিলাসী কলা’র দাম মেটাতে গিয়ে অভিনেতার বুকের বাঁ দিকে যে একটা চিনচিনে ব্যথা হয়েছিল, সে ঘটনা তিনি নিজেই একটি ভিডিও করে পোস্ট করেন। ভিডিওতে তিনি মজাচ্ছলে অভিযোগ করেছিলেন চণ্ডীগড়ের জেডব্লিউ ম্যারিয়ট হোটেলের বিরুদ্ধে। রাহুলের অভিযোগ ছিল, দুটো কলার জন্য ৪৪২ টাকা দিতে হয়েছিল তাঁকে। যা শুনে চক্ষু চড়ক হয়েছিল গোটা নেটদুনিয়ার। আর যেই ভিডিও ভাইরাল হতেই নড়চড়ে বসেছিল চণ্ডীগড় প্রশাসন। ডেপুটি কমিশনার ও এক্সাইজ এবং ট্যাক্সেশন কমিশনার মণিদীপ সিং ব্রার তড়িঘড়ি নেমে পড়েছিলেন ময়দানে। গত বুধবারই এই ঘটনাটি খতিয়ে দেখার জন্য উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছিলেন তিনি। এবার অবশেষে চণ্ডীগড়ের সেই হোটেল কর্তৃপক্ষকেই আর্থিক জরিমানা করা হল। পাঁচতারা হোটেলের এধরনের ‘ডাকাতি’ দেখে আক্কেল গুড়ুম হয় চণ্ডীগড়ের আবগারি ও কর দপ্তরের আধিকারিকদের। তাঁরা নিজেদের মতো করে তদন্ত চালানোর পরই উদ্ধার হয় যে ওই হোটেল যে খাবারের উপর আইনবহির্ভূত নিয়মে অতিরিক্ত জিএসটি নিচ্ছিল।

[আরও পড়ুন:  হোটেলে দু’টো কলা অর্ডার দিয়েছিলেন, দাম জেনে ভিরমি খাওয়ার জোগাড় রাহুল বোসের]

উল্লেখ্য, টাটকা ফল এবং সবজি জিএসটির আওতায় পড়ে না। তাই ফ্রুট প্ল্যাটারে দুটো কলার জন্য যদি এরকম উচ্চহারে জিএসটি নেওয়া হয়, তাহলে তা বেআইনি। এবং এই ঘটনা ক্রেতা সুরক্ষা আইনের আওতাভুক্ত হতেই পারে। যদি এটা প্রকৃতপক্ষে ফ্রুট প্ল্যাটার হয়ে থাকে তাহলে এই ক্ষেত্রে হোটেল কর্তৃপক্ষ ৫ শতাংশ জিএসটি নিতে পারে। কিন্তু এই পাঁচতারা হোটেল বেআইনিভাবে কলার উপর কর ধার্য করেছে। রাহুল বোসের ক্ষেত্রে ১৮ শতাংশ জিএসটি অতিরিক্ত নেওয়া হয়েছে চণ্ডীগড়ের জেডব্লিউ ম্যারিয়টে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে