২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

PUBG’র পালটা FAU-G, সেনার বীরগাথা নিয়ে নয়া অ্যাকশন গেম আনলেন অক্ষয়

Published by: Suparna Majumder |    Posted: September 4, 2020 7:29 pm|    Updated: September 4, 2020 7:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  চিনের আগ্রাসন নীতির বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক ঘোষণা করেছে ভারত সরকার! কিছুদিন আগেই দু’দফায় প্রায় ১৫০টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল কেন্দ্র সরকার। সেপ্টেম্বর মাসের শুরুতেই PUBG-সহ ১১৮টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার কথা জানানো হয়। জনপ্রিয় গেম PUBG বন্ধ হওয়ায় অনেকেরই মন ভেঙে যায়। সেই দুঃখ নিরসনে উদ্যোগী হলেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার (Akshay Kumar)। PUBG-র পালটা হিসেবে অক্ষয় নিয়ে এলেন নতুন অ্যাকশন গেম FAU-G।

জুন মাসে লাদাখ সীমান্তে চিনা সেনার অতর্কিত হানায় শহিদ হন ২০ ভারতীয় জওয়ান। এরপর থেকেই চিনা পণ্য বয়কটের ডাক দেন দেশবাসী। চিনের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বলে ওঠে। চিনকে ভাতে মারতে একাধিক পদক্ষেপ করে কেন্দ্র। চিনের বিভিন্ন সংস্থার একাধিক বরাত বাতিল করে রেল ও বিএসএনএল। তারপর থেকেই দুই দফায় প্রায় ১৫০টি চিনা অ্যাপ নিষিদ্ধ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) নেতৃত্বাধীন সরকার। কিন্তু তারপরও আগস্ট মাসে শেষ থেকে ফের লাদাখে ফের ভারতীয় জমি দখলের চেষ্টা চালাচ্ছে লালফৌজ। এর জেরেই সরাসরি সংঘর্ষের পথে না গিয়ে ডিজিটাল স্ট্রাইকের পথ নেয় ভারত। PUBG সহ ১১৮টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার কথা জানানো হয়।

[আরও পড়ুন: ‘লাল সিং চড্ডা’র শুটিং করবেন অন্তঃসত্ত্বা করিনা, বিশেষ সুরক্ষার ব্যবস্থা করছেন আমির]

নরেন্দ্র মোদি (Narendra Modi) সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তাঁর আত্মনির্ভর অভিযানকে সমর্থন করে FAU-G গেমটি আনার কথা টুইটারে ঘোষণা করলেন অক্ষয়। লিখলেন,

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আত্মনির্ভরতার অভিযানকে সমর্থন করে গর্বের সঙ্গে  নির্ভীক আর ঐক্যবদ্ধ প্রহরীদের FAU-G অ্যাকশন গেমটি আনছি। বিনোদনের পাশাপাশি খেলোয়াড়রা আমাদেরে সেনার আত্মবলিদান সম্পর্কেও জানতে পারবেন। গেম থেকে আসা লাভের ২০ শতাংশ ‘ভারত কে বীর’ ট্রাস্টে যাবে।”

 

[আরও পড়ুন: ‘শুয়োরের সঙ্গে কুস্তি লড়তে গেলে গায়ে কাদাই লাগবে’, কঙ্গনাকে খোঁচা দিলেন নাকি সোনম?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement