BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘গুমনামি’ দেখে অভিভূত, সৃজিতকে ‘স্যালুট’ জানালেন রাজ্যপাল জগদীপ ধনকড়

Published by: Sandipta Bhanja |    Posted: October 20, 2019 8:19 pm|    Updated: October 20, 2019 8:23 pm

Governor Jagdip Dhankar praises Srijit Mukherjee helmed ‘Gumnaami’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘গুমনামি’ দেখে ধন্য ধন্য করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপালের জন্য এক বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়েছিল রবিবার। হাজার ব্যস্ততার মাঝেও কিন্তু ‘গুমনামি’ দেখতে হাজির হলেন তিনি। শুধু তাই নয়, ছবি দেখে প্রেক্ষাগৃহ থেকে বেরিয়েই সৃজিতের প্রশংসায় পঞ্চমুখ জগদীপ।

নেতাজি অন্তর্ধান রহস্যের মতো একটা স্পর্শকাতর ইস্যু নিয়ে ছবি তৈরি করার জন্য পরিচালক সৃজিত মুখোপাধ্যায়কে ‘স্যালুট’ জানালেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এমনকী, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অভিনয়কেও বাহবা জানান তিনি। প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে পরিচালক সৃজিত এবং অভিনেতা প্রসেনজিৎকে পাশে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “ছবি দেখার সময় এক মুহূর্তের জন্যও মনে হয়নি ইনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অভিনয় করার সময় তিনি বোধহয় ভুলেই গিয়েছিলেন নিজের সত্ত্বাকে। গোটা ছবিজুড়ে তিনি যেভাবে ‘নেতাজি’র ভূমিকায় অভিনয় করলেন, তা সত্যিই প্রশংসনীয়।” 

[আরও পড়ুন: মোদির অনুষ্ঠানে কেন ব্রাত্য দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি? কটাক্ষ তেলুগু তারকা রামচরনের স্ত্রীর ]

অন্যদিকে, পরিচালককে বাহবা জানিয়ে রাজ্যপাল বলেন, “আমি সৃজিত মুখোপাধ্যায়কে ‘স্যালুট’ জানাই এরকম একটি ছবি পরিচালনা করার জন্য। প্রসেনজিৎও অনবদ্য অভিনয় করেছেন ওঁর পরিচালনায়। ছবি দেখতে দেখতে এক মুহূর্তের জন্যও মন অন্যখানে সরেনি।” 

উল্লেখ্য, ২ অক্টোবর গান্ধীজয়ন্তীতে মুক্তি পেয়েছে ‘গুমনামি’। উত্তরপ্রদেশের ফৈজাবাদ আশ্রমে থাকা সেই ভগবানজি কি সত্যিই নেতাজি? ১৯৪৫ সালের ১৮ আগস্ট কি সত্যিই কোনও বিমান দুর্ঘটনা ঘটেনি? এই ছবিতে কিন্তু কখনও সাদা-কালো ফ্রেমে আবার কখনও বা সাম্প্রতিক অতীতের প্রেক্ষাপট তুলে ধরতে গিয়ে রঙিন ফ্রেমে বারবার প্রশ্ন তুলেছেন সৃজিত। মনে করিয়ে দিয়েছেন শুধু শ্যামবাজার পাঁচ মাথার মোড়ের স্ট্যাচু কিংবা কয়েকটা ভবন-সরণির নামে ‘নেতাজি’র উল্লেখ থাকলেই এই দেশ তথা বিশ্ব যে নেতাজি সুভাষচন্দ্র বোসকে মনে রেখেছে, তেমনটা নয়! তবে পুজোর বাকি রিলিজগুলোর সঙ্গে পাল্লা দিয়ে এখনও পর্যন্ত বক্স অফিসে কিন্তু বেশি ছক্কা হাঁকিয়েছে সৃজিতের ‘গুমনামি’।

[আরও পড়ুন: রেস্তরাঁর মেনুতে ‘হাউ ইজ দ্য জোশ’! ছবি পোস্ট উচ্ছ্বসিত ভিকির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে