২৭ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ‘হাউ ইজ দ্য জোশ?’ ভিকি কৌশলের এই জনপ্রিয় সংলাপ নিশ্চয় মনে আছে? ভুলে যাওয়ার মতোও নয় অবশ্য! কারণ, ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর এই সংলাপ এখন লোকের মুখে মুখে। চলতি বছরের জানুয়ারিতেই মুক্তি পেয়েছিল এই ছবি। বক্স অফিসে জোর লক্ষ্মীলাভও করেছে। আর এই ছবিতে অভিনেতা ভিকি কৌশলের এই সংলাপ যে এত বিখ্যাত হয়ে যাবে, তা বোধহয় আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল। সিনেমার পর্দার বাইরে গিয়ে এই সংলাপ এখন থাবা বসিয়েছে মানুষের পাতে। আজ্ঞে! শুনতে খানিক অবাক লাগলেও সত্যি। জনপ্রিয় এক রেস্তরাঁর মেনুতে জায়গা করে নিয়েছে ‘উরি’র ‘হাউ ইজ দ্য জোশ?’ সংলাপটি।

এর আগে ছবির জনপ্রিয়তার কথা মাথায় রেখে তার নামানুসারে জায়গার নামও রাখা হয়েছে। কিন্তু ছবির সংলাপ নিয়ে আস্ত একটা মিলের নাম? এই বোধহয় প্রথম হল। সম্প্রতি, ভিকি কৌশল এক রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন। সেখানেই মেনু কার্ডে চোখ বোলাতে গিয়ে দেখেন ‘হাউ ইজ দ্য জোশ’ নামে একটি পদ রয়েছে। যা দেখে রীতিমতো উচ্ছ্বসিত অভিনেতা। তৎক্ষনাৎ ছবি তুলে শেয়ার করে দিলেন ইন্সটাগ্রামের স্টোরিতে। অভিনেতার কথায়, এই নামে যে কোনও মেনুও হতে পারে, তা তার ধারণার বাইরে ছিল।  ক্যাপশনে লিখেছেন “এখন এটা একটা মেনুও!” 

[আরও পড়ুন: আহ্লাদে গদগদ আলি ফজল, জন্মদিনে ‘ওয়ান্ডার উওম্যান’-এর আরও কাছাকাছি!]

এটি একটি কম্বো মিল। কী কী পদ রয়েছে এই থালিতে?  ‘হাউ ইজ দ্য জোশ’ থালিতে পাবেন রোগান জোশ, কাশ্মিরী ভুনা মাটন, অ্যারোমাটিক স্পাইসেস, স্যাফরন, স্লো কুকড নামের একটি পদ এবং জিরা নান।

২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর। কাশ্মীরের উরির সেনাঘাঁটিতে জঙ্গি হামলা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। যার যোগ্য জবাব ফিরিয়ে দিতে সার্জিক্যাল স্ট্রাইক করেছিল ভারতীয় সেনা। ভারতীয় সেনাদের সেই বীরত্বের কাহিনিই বড়পর্দায় উঠে এসেছিল পরিচালক আদিত্য ধরের হাত ধরে। যেই ছবি রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল বক্স অফিসে। এবার সেই ছবির সংলাপ দিয়েই মেনুর নামকরণ করে বাস্তব এবং সিনেমার ‘উরি’ টিমকে শ্রদ্ধার্ঘ জানালেন রেস্তরাঁর মালিক।  

[আরও পড়ুন: ‘অসুস্থতা বিক্রি করবেন না’, ব্লগে ক্ষোভ উগরে দিলেন অমিতাভ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং