২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Shah Rukh Khan: গুজরাট হাই কোর্টে স্বস্তি, আইনি বিপাক থেকে রেহাই শাহরুখের

Published by: Sayani Sen |    Posted: April 28, 2022 1:25 pm|    Updated: April 28, 2022 1:25 pm

Gujarat HC grants relief to Shah Rukh Khan over Raees promotion incident । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রইস’ ছবির প্রোমোশনের মাঝে গুজরাটের ভদোদরা স্টেশনে এক ব্যক্তির মৃত্যু হয়। গুজরাট হাই কোর্টে চলছিল ওই মামলা। ২০১৭ সালের ওই মামলা খারিজ করল আদালত। তার ফলে প্রায় পাঁচ বছর পর আইনি বিপাক থেকে স্বস্তি পেলেন শাহরুখ খান (Shah Rukh Khan)।

ঠিক কী হয়েছিল? গত ২০১৭ সালের ২৩ জানুয়ারি বলিউডের কিং খান ‘রইস’ ছবির প্রোমোশনে ট্রেনে চড়ে গুজরাটের ভদোদরা স্টেশনে গিয়েছিলেন। স্টেশনে ট্রেন পৌঁছনোর পর স্মাইলি বল এবং টি-শার্টও ছুঁড়তে থাকেন শাহরুখ। একে তো কিং খানকে একবার দেখার ইচ্ছা। তার উপর আবার টি-শার্ট ও বল সংগ্রহের হিড়িক। সব মিলিয়ে স্টেশনে হইচই শুরু হয়ে যায়। ধাক্কাধাক্কিও শুরু হয়। পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে যায় যে লাঠিচার্জও করে পুলিশ। ঘটনাস্থলেই প্রাণ হারান এক ব্যক্তি।

shah-rukh-khan

[আরও পড়ুন: স্নানের গোপন ভিডিও ভাইরাল করার হুমকি, অপমানে আত্মঘাতী তরুণী, গ্রেপ্তার প্রেমিক]

অনুরাগীর প্রাণহানির ঘটনায় শাহরুখ খানের বিরুদ্ধে ভদোদরার নিম্ন আদালতে মামলা রুজু হয়। ওই মামলার পরিপ্রেক্ষিতে সমনও পাঠানো হয় শাহরুখকে। তাকেই চ্যালেঞ্জ জানিয়ে পালটা গুজরাট হাই কোর্টে মামলা রুজু করেন কিং খান। বুধবার ওই মামলার শুনানি হয়।

গুজরাট হাই কোর্টের বিচারপতি নিখিল কারিয়েলের সামনে কিং খানের আইনজীবী দাবি করেন, স্টেশনে যে হুড়োহুড়ি হয়েছিল তার প্রমাণ পাওয়া যায়নি। আদালত ওই ব্যক্তির মৃত্যুর কারণ খতিয়ে দেখে। তাতেই দেখা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। এরপরই নানা দিক খতিয়ে দেখে ওই মামলাটি খারিজ করে দেন বিচারপতি। তিনি বলেন, ভদোদরা স্টেশনে ওই ব্যক্তির প্রাণহানির ঘটনায় শাহরুখ কোনওভাবেই দায়ী নন। মামলা খারিজ হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই স্বস্তিতে বাদশা।

[আরও পড়ুন: তীব্র দাবদাহে এগিয়ে এল গরমের ছুটি, দিনক্ষণ ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে