BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

ভরতির পর এক মাস পার, কিডনির সমস্যার জন্য এখনও সংকটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়

Published by: Sulaya Singha |    Posted: November 7, 2020 10:02 pm|    Updated: November 7, 2020 10:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মাসেরও বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। করোনাকে জয় করলেও কিছুতেই সংকট কাটছে না। শনিবারও হাসপাতালের তরফে ডা. অরিন্দম কর জানালেন, বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও উন্নতির তেমন কোনও লক্ষণ চোখে পড়ছে না।

শনিবার রাতে মেডিক্যাল বুলেটিনে ডা. কর জানান, সৌমিত্রবাবুর ফুসফুস ভালভাবে কাজ করছে। ভেন্টিলেশন সাপোর্টের অনেকটাই কম প্রয়োজন হচ্ছে। তবে উন্নতির বিশেষ লক্ষণ দেখা যায়নি। আগের মতোই রয়েছেন। লিভারও ঠিকঠাক কাজ করছে। হিমোগ্লোবিনের মাত্রা এখন স্বাভাবিক। প্লেটলেট কাউন্টও স্বাভাবিক আছে। এইদিকগুলির অবস্থা আগের তুলনায় অনেকটাই ভাল। শেষ ৪৮ ঘণ্টায় জ্বর আসেনি। সংক্রমণও নিয়ন্ত্রণে। আপাতত অ্যান্টি-বায়োটিক দেওয়া বন্ধও করা গিয়েছে। তবে কিছু অ্যান্টি-বায়োটিক তাঁর কিডনির উপর খানিকটা প্রভাব ফেলছে। তাই কিডনির সমস্যাটা রয়েই গিয়েছে। অল্টারনেটিভ ডায়ালিলিসের ব্যবস্থা করা হচ্ছে। প্লাজমাফেরেসিসের কথা ভাবা হচ্ছে। তাঁর পরিবারও এই প্রক্রিয়ার জন্য রাজি। তবে বিশেষজ্ঞদের সঙ্গে আরও খানিকটা আলোচনার পর এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তাঁর এমন শারীরিক অবস্থায় আদৌও প্লাজমাফেরেসিস সম্ভব কি না, তা নিয়ে সোমবার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টা দেখার পরই বিষয়টি ঠিক করা হবে।

[আরও পড়ুন: কুমার শানুর ছেলেকে টয়লেট চাটানোর হুমকি! বিতর্কে টেলিভিশন অভিনেতা এজাজ খান]

চিকিৎসকের কথায়, “৮৫ বছরের এক ব্যক্তির থেকে আর কতখানি আশা করা যায়। তবে এই বয়সেও চ্যাম্পিয়নের মতোই লড়ছেন বর্ষীয়ান অভিনেতা। সকলেই তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।”

গত ৬ অক্টোবর কোভিড নিয়ে অভিনেতা এসেছিলেন বেলভিউয়ে। করোনা (CorinaVirus) আক্রান্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। প্লাজমা থেরাপির পর তাঁর করোনা (COVID-19) রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তাঁর শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে।  করোনা নেগেটিভ হলেও তাঁর চেতনা এখনও স্বাভাবিক পর্যায়ে আসেনি। 

[আরও পড়ুন: ফের পরিচালনায় হাত পাকাচ্ছেন অজয় দেবগন, নতুন ছবির মুখ্য ভূমিকায় অমিতাভ বচ্চন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement