Advertisement
Advertisement
Sreelekha Mitra

Independence Day: ‘আমরা কি এই স্বাধীনতার যোগ্য?’ প্রশ্ন তুললেন Sreelekha Mitra

স্বাধীনতা সংগ্রামীদের কথা উঠে এল অভিনেত্রীর পোস্টে।

Here is what Sreelekha Mitra posted on Independence Day 2021 | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:August 15, 2021 3:57 pm
  • Updated:August 15, 2021 3:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিড (COVID-19) আবহেও চারদিকে সাজো সাজো রব। সুরক্ষাবিধি মেনেই সারা দেশে পালিত হয়েছে স্বাধীনতা দিবস (Independence Day 2021)। লাল কেল্লায় উড়েছে তেরঙ্গা, রেড রোডের রাস্তায় দেখা গিয়েছে সুসজ্জিত ট্যাবলো। সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে শুভেচ্ছা বার্তায়। “আমরা কি এই স্বাধীনতার যোগ্য?” ১৫ আগস্টের সকালে এই প্রশ্নই তুললেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

রবিবার নিজের ফেসবুক প্রোফাইলে শ্রীলেখা লিখেছেন, “আমরা কি এই স্বাধীনতার যোগ্য? নাকি যে মূল্য দিয়ে স্বাধীনতা সংগ্রামীরা এই দিনটা অর্জন করেছেন তা ভুলে গিয়ে কেবল উৎসবে পালনের একটা দিন মাত্র? এই পোস্টটি করার জন্য আমি দুঃখিত, তবে আমার মনে হয় আমরা নিজেদের স্বাধীন বলার যোগ্য নই। আর শুধুমাত্র একটা ভাবনা নয়…”

Advertisement

Here is what Sreelekha Mitra posted on Independence Day 2021

Advertisement

[আরও পড়ুন: Independence Day: ‘তুমি ফিরবে’, সেনাদের স্যালুট জানিয়ে আবেগঘন ভিডিও পোস্ট Akshay-এর]

অনেক রক্তের মূল্যে আমাদের এ স্বাধীনতা। নিজের কথা বলতে পারার অধিকার অর্জন করা। রবিবার সেই স্বাধীনতার ৭৫ বছর। কিন্তু ইংরেজরা চলে যাওয়ার পর অত্যাচারের হাত থেকে মুক্তি কি পেয়েছে সাধারণ মানুষ? শান্তিতে কি বসবাস করা যাচ্ছে? নিজের পোস্টে যেন এমন একাধিক প্রশ্ন তুলে দিলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বরাবর নিজের মনের কথা তুলে ধরেন শ্রীলেখা। স্বাধীনতা দিবসেও তাঁর ব্যতিক্রম হল না। 

স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরু (Jawaharlal Nehru) বলেছিলেন, “তেরঙ্গা শুধু নিজের নয়, সমস্ত মানুষের স্বাধীনতার প্রতীক।” তবে তা কতটা আক্ষরিকভাবে মানা হয়, তা নিয়ে অনেকের সন্দেহ রয়েছে। এদেশে এখনও দিল্লি ধর্ষণের মতো ঘটনা ঘটে, রান্নার গ্যাসের মূল্য চোকাতে মানুষকে হিমশিম খেতে হয়, নোট বাতিল হয়ে গেলে নাওয়া-খাওয়া ভুলে ব্যাংকের সামনে লাইন দিতে হয়, আবার টিকার (Corona Vaccine) অধিকার পেতে ক্রমাগত লড়াই করে যেতে হয়। একটি পোস্টের মাধ্যমে যেন এই সমস্ত কথা স্মরণ করালেন টলিপাড়ার অভিনেত্রী। 

[আরও পড়ুন: বাঁচাতেই হবে Pori Moni-কে, আদালতে এন্ট্রি নিলেন বাংলাদেশের আইনজীবী নায়ক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ