Advertisement
Advertisement

Breaking News

Lata Dharmendra

তিনবার চেষ্টা করেও প্রিয় লতাজির শেষকৃত্যে যোগ দিতে পারেননি ধর্মেন্দ্র, কিন্তু কেন?

চৌকাঠ পেরোনোর সাহস পাননি বলিউডের হিম্যান।

Here is why Dharmendra: got ready thrice to go for Lata Mangeshkar's last rites and then pulled himself back | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:February 8, 2022 1:15 pm
  • Updated:February 8, 2022 1:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনবার চেষ্টা করেছিলেন। পোশাক পরে তৈরিই হয়েছিলেন। কিন্তু লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শেষকৃত্যে যোগ দিতে পারেননি ধর্মেন্দ্র (Dharmendra)।  প্রিয় লতাজিকে এভাবে মৃত্যুশয্যায় দেখার সাহস জোগাতে পারেননি বলিউডের হিম্যান।

এ বিষয়ে এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ধর্মেন্দ্র জানান, লতাজির মৃত্যুর খবর শুনে ভেঙে পড়েছিলেন তিনি। কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। প্রতিবার পোশাক পরে তৈরি হয়ে চৌকাঠ পেরোনোর চেষ্টা করেছেন। কিন্তু পারেননি। প্রিয় লতাজিকে মৃত্যুশয্যা দেখতে হবে, একথা ভেবেই পা দু’টো যেন আটকে যাচ্ছিল। 

Advertisement

Dharmendra with Lata

Advertisement

নিয়মিত যোগাযোগ রাখতেন লতা মঙ্গেশকর। তিনি যেন অভিভাবকের মতো ছিলেন। জানান ধর্মেন্দ্র। উৎসবের মরশুমে উপহার পাঠাতেন সংগীতসম্রাজ্ঞী। সবসময় ধর্মেন্দ্রকে হাসিখুশি থাকার পরামর্শ দিতেন। একবার একটু বিষন্নতায় ভরা টুইট করেছিলেন ৮৬ বছরের অভিনেতা। তা দেখে সঙ্গে সঙ্গে ফোন করেন লতা মঙ্গেশকর। প্রায় আধঘণ্টা ধরে প্রবীণ অভিনেতার সঙ্গে কথা বলেন তিনি। তাঁকে জীবন সম্পর্কে নানা গুরুত্বপূর্ণ উপদেশ দেন। 

[আরও পড়ুন: ‘বাংলায় কথা বলতেন, শাড়ি-গয়না নিয়ে হত আড্ডা’, লতার স্মৃতিচারণায় সুরকার বীরেশ্বর সরকারের স্ত্রী]

গত ৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায় কোভিডের (COVID-19) পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত কিংবদন্তি গায়িকা। একটানা মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৯২ বছরের শিল্পী। মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ভেন্টিলেশন থেকেও সরানো হয়েছিল। কিন্তু শনিবার ফের লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হয়। আবারও ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। আপ্রাণ চেষ্টা করেছিলেন চিকিৎসকরা। কিন্তু গত রবিবার থেমে যায় সব লড়াই।  

Dharmendra and Lata 1

ভারতরত্নের প্রয়াণে শোকাহত গোটা দেশ। দু’দিনে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়। মুম্বইয়ের শিবাজি পার্কে গান স্যালুটে বিদায় জানানো হয় কোকিলকণ্ঠীকে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পাশাপাশি উপস্থিত ছিলেন শাহরুখ খান, শচীন তেণ্ডুলকর, রণবীর কাপুর, বিদ্যা বালনের মতো তারকারা। তাঁর আগে প্রভু কুঞ্জে গিয়ে কিংবদন্তিকে শ্রদ্ধা জানান অমিতাভ বচ্চন। কিন্তু ধর্মেন্দ্র কিছুতেই সাহস করে যেতে পারেননি। 

[আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ‘মহাভারত’ সিরিয়ালের ভীম প্রবীণ কুমার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ