BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ‘আলাদিন’ নিয়ে বিতর্ক, নেটদুনিয়ায় সমালোচিত উইল স্মিথের নাচ

Published by: Sandipta Bhanja |    Posted: May 18, 2019 5:44 pm|    Updated: May 18, 2019 5:44 pm

Hollywood actor Will Smith trolled for dancing sequence in Aladdin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম থেকেই হলিউডের ‘আলাদিন’ ছবি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। প্রথমটায় ছবির নায়ক-নায়িকা বাছাই নিয়ে কটাক্ষ শুনতে হয়েছিল তাদের। এবার ফের এই ছবি নিয়ে ডিজনিকে পড়তে হল সমালোচনার মুখে। তবে, এবারের বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে নির্মাতারা। কারণ, এই সমালোচনা বা বিতর্কের সঙ্গে সরাসরিভাবে যুক্ত হয়েছে উইল স্মিথের নাম। এই ছবিতে জিনির ভূমিকায় অভিনয় করছেন তিনি। না, তবে অভিনয়ের জন্য তিনি সমালোচিত হননি। ‘আলাদিন’-এ এক গানের দৃশ্যে নাচ করতে হয়েছে তাঁকে। উইল স্মিথের এই নাচ নিয়েই শুরু হয়েছে তুমুল সমালোচনা।

[আরও পড়ুন: কানের মঞ্চে হিনা, অভিনেত্রীকে ব্যঙ্গ করে সমালোচনার মুখে ম্যাগাজিনের সম্পাদক]

হলিউডি ছবিতে নাচ!- এমন প্রশ্ন তুলে ভ্রু কুঁচকেছেন অনেকেই। হলিউডি ছবিতে সাধারণত নাচ-গান থাকে না। যেটুকু থাকে সেটাও চিত্রনাট্যের প্রয়োজনে। ‘আলাদিন’ ছবির চিত্রনাট্যের প্রয়োজনেই একটি নাচের দৃশ্যে থাকতে হয়েছে উইল স্মিথকে। আরবের গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই ছবির গল্প। তবে, ছবির গানে ও নাচে, কোনওটিতেই আরবের ছোঁয়া নেই। যেভাবে উইল স্মিথের নাচটি কোরিওগ্রাফ করা হয়েছে, এতে অনেকেই বিরক্ত। আর তার জন্যে নেটিজেনের ট্রোলের শিকার হতে হয়েছে হলিউড অভিনেতা উইল স্মিথকে। 

[আরও পড়ুন: ভিলেনের চরিত্রে ঐশ্বর্য রাই বচ্চন, নেপথ্যে মণিরত্নম]

অনেকের মতে, “এই নাচ বলিউডের থেকেও খারাপ।” কেউ তো আবার এও লিখেছেন যে, “স্কুলের অনুষ্ঠানে পড়ুয়ারা যেভাবে নাচে, এটি তার থেকেও খারাপ।” অন্য একজন লিখেছেন, “আপনি গানের আওয়াজ বন্ধ করে গানটি দেখুন, মনে হবে কেউ একজন গাড়ি ধুচ্ছেন।” কেউ তো আবার ওই গানের দৃশ্যের কোরিওগ্রাফের জন্য ‘আলাদিন’ পরিচালক গাই রিচির উপর সরাসরি তোপ দেগে মন্তব্য করেছেন, “ম্যাডোনার সঙ্গে ৮ বছর বিবাহিত জীবন কাটানোর পরও নাচ-গান নিয়ে আপনার কোনও ধারণাই হয়নি।” উইল স্মিথের নাচ ভাল না খারাপ, সেটা বিচার করার জন্য হয়তো আরও সময়ের প্রয়োজন হবে। কিন্তু নেটিজেনের কটাক্ষের বলি হওয়া উইল স্মিথের এই নাচ আপাতত ওয়েব দুনিয়ায় ভাইরাল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement