BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

অনুমতি ছাড়াই হায়দরাবাদ গণধর্ষণ নিয়ে ছবি! রামগোপাল বর্মাকে তোপ নির্যাতিতার পরিবারের

Published by: Suparna Majumder |    Posted: October 12, 2020 5:18 pm|    Updated: October 12, 2020 5:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন ২০১৯ সালের হায়দরাবাদের গণধর্ষণের ঘটনা। পশু চিকিৎসককে গণধর্ষণ করে তাঁর দেহ পুড়িয়ে দেওয়ার চেষ্টা করে দুষ্কৃতীরা। গ্রেপ্তার করা হয়েছিল অভিযুক্তদের। পরে নাটকীয়ভাবে এনকাউন্টার করা হয়। গোটা দেশে আলোড়ন ফেলে দেওয়া এই ঘটনাই মনে করিয়ে দেয় রামগোপাল বর্মার (Ram Gopal Varma) নতুন ছবি ‘দিশা এনকাউন্টার’ (Disha Encounter)। ট্রেলার প্রকাশ্যে আসার পরই ছবি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে গিয়েছে যে, রামগোপালের বাড়ির সামনে গিয়ে নির্যাতিতার পরিবারের সদস্যরা বিক্ষোভ দেখাতে শুরু করেছেন।

[আরও পড়ুন: সকাল থেকে বিদ্যুৎহীন বাণিজ্যনগরী মুম্বই! কার্যত স্তব্ধ জনজীবন, শিব সেনাকে তোপ কঙ্গনার]

রাম গোপাল বর্মার ভাবনায় ছবিটি পরিচালনা করেছেন আনন্দ চন্দ্র। মুখ্য ভূমিকায় সোনিয়া আকুলা, শ্রীকান্ত আইয়াঙ্গার ও প্রবীণ রাজ। এর আগে ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা চেয়ে তেলেঙ্গানা হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন নির্যাতিতার বাবা। বিষয়টি নিয়ে সেন্সর বোর্ডের মত জানতে চেয়েছিল আদালত। সেন্সরের পক্ষ থেকে জানানো হয়েছিল, ছবি সম্পর্কে কোনও আপত্তি তাঁদের কাছে আসেনি। ফলে সেই আবেদন খারিজ হয়ে যায়। এরপরই রামগোপালের বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করেন নির্যাতিতার পরিবারের সদস্যরা।

নির্যাতিতার বাবার অভিযোগ, বিষয়টি নিয়ে এখনও তদন্ত চলছে। তাই তা নিয়ে সিনেমা করা যায় না। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, রামগোপাল বর্মার উচিত নিজের মেয়েকে কাস্ট করে এই ছবি তৈরি করা। যে নায়িকাকে বাছা হয়েছে তাঁকে নির্যাতিতার মতো দেখতে বলে অভিযোগ করেন তিনি। তাঁর আরও এক বিবাহযোগ্যা কন্যা রয়েছেন। এই ছবিতে তাঁর জীবনেও প্রভাব পড়বে বলে অভিযোগ করেন। যদিও রাম গোপাল বর্মা টুইটারে (Twitter) দাবি করেছেন এই নির্ভয়া ঘটনার পর থেকে কিছু বাস্তব ঘটনা অবলম্বনে ছবিটি তৈরি করেছেন তিনি। কল্পনামিশ্রিত এই কাহিনি কোনও নির্দিষ্ট ঘটনার নয়।

 

[আরও পড়ুন: করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা সংকটজনক, রয়েছে জ্বর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement